বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > চুমু খেয়ে বড় শাস্তি, প্রাক্তন স্প্যানিশ ফুটবল প্রধানকে ৩ বছর নির্বাসিত করল ফিফা

চুমু খেয়ে বড় শাস্তি, প্রাক্তন স্প্যানিশ ফুটবল প্রধানকে ৩ বছর নির্বাসিত করল ফিফা

লুইস রুবিয়ালেস।

মহিলাদের বিশ্বকাপ ফাইনালের পর চুমু কান্ডের জন্য বড় শাস্তি পেলেন রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের প্রাক্তন সভাপতি লুইস রুবিয়ালেস। এবার তাঁকে ফুটবল-সংক্রান্ত সব ধরনের কার্যক্রম থেকে তিন বছরের জন্য নির্বাসিত করল ফিফা।

শুভব্রত মুখার্জি: লুইস রুবিয়ালেসকে নিয়ে কম বিতর্ক হয়নি। প্রাক্তন স্প্যানিশ ফুটবল প্রধানকে নিয়ে বিতর্ক যেন এখন ও থামতে চাইছেই না। সেই বিতর্কের রেশ এখন ও রয়ে গিয়েছে। মহিলাদের বিশ্বকাপ ফাইনালের পর চুমু কান্ডের জন্য বড় শাস্তি পেয়েছেন রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরইএফএফ) প্রাক্তন সভাপতি লুইস রুবিয়ালেস। এবার তাঁকে ফুটবল-সংক্রান্ত সব ধরনের কার্যক্রম থেকে তিন বছরের জন্য নির্বাসিত করল ফিফা।

মহিলাদের শেষ বিশ্বকাপ ফাইনাল হয় গত ২০ অগস্ট। ফাইনালে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড এবং স্পেন। ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল স্পেন। চ্যাম্পিয়ন হয়ে যাওয়ার পরে তারা যখন উৎসব পালন করছিলেন, সেই সময়েই ওই বিতর্কিত কান্ড ঘটে যায়। বিতর্কিত কান্ড করে বসেন রুবিয়ালেস। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পদক পরিয়ে দেওয়ার সময়ে স্পেন দলের সব ফুটবলারকেই তিনি আলিঙ্গন করেন। গালে ও কপালে চুমু খান। তবে ফরোয়ার্ড জেনিফার এরমোসোকে বেশ কিছুটা সময় আলিঙ্গনে জড়িয়ে রেখে পরে দু'হাত দিয়ে মাথায় ধরে ঠোঁটে চুমু খেয়ে বসেন তিনি। এরমোসোকে তাঁর ইচ্ছার বিরুদ্ধেই চুমু খেয়ে বিতর্ক বাড়ান রুবিয়ালেস।

ঘটনার পর সোশ্যাল মাধ্যম সহ সর্বত্র তীব্র সমালোচনার মুখে পড়েন রুবিয়ালেস। সমালোচনাকারীদের প্রথমে ‘ইডিয়ট’ বলে মন্তব্য করেন তিনি। সমালোচনার তীব্রতা ধীরে ধীরে বাড়তে থাকে। বিতর্কিত ঘটনার জন্য তিনি দুঃখ প্রকাশ করেন। তবে পদত্যাগ করতে অস্বীকৃতি জানান তিনি। দাবি করেন, এরমোসোরও এতে সম্মতি ছিল। এরমোসো পরিষ্কার করে বলেন, তাঁর কোনও সম্মতি ছিল না। চাপের মুখে গত মাসে আরইএফএফ সভাপতির পদ থেকে সরে দাঁড়ান রুবিয়ালেস। এরমোসো পরে রুবিয়ালেসের বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ দায়ের করেন।

ফিফা প্রাথমিক ভাবে রুবিয়ালেসকে ৯০ দিনের সাময়িক নির্বাসিত করেছিল। ফিফার শৃঙ্খলাবিধির ১৩ নম্বর ধারা লঙ্ঘনের জন্য তাঁকে ৩ বছরের জন্য নিষিদ্ধ করার কথা সোমবার বিবৃতি দিয়ে জানিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। রুবিয়ালেস এই সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করতে পারবে বলেও জানানো হয়েছে। গত মাসে মাদ্রিদের একটি আদালত রুবিয়ালেসের বিরুদ্ধে যৌন হেনস্থা এবং নিপীড়নের কথা মাথায় রেখে ফৌজদারি অভিযোগ বিবেচনা করে এরমোসোর ২০০ মিটারের মধ্যে যেতে বারণ করে দেয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বছরে ৭ কোটি রোজগার! কার চাকরি ছেড়ে শাহরুখ খানের ম্যানেজার হন পূজা দাদলানি লারাকে ক্ষমা চাইতে বললেন ক্ষুব্ধ ভিভ রিচার্ডস এবং কার্ল হুপার, কিন্তু কেন? ‘‌আলু নিয়ে যেন কোনও ক্রাইসিস না হয়’‌, মন্ত্রিসভার বৈঠকে কড়া নির্দেশ মমতার ‘প্রাক্তন প্রেমিকার বিয়ে হয়ে যাবার পর…’, সায়ন্তনীর পোস্টে প্রতিক্রিয়া সোহিনীর! জমির জন্য ভূ আধার নম্বর, শহরের সমস্ত জায়গার হবে ডিজিটাল রেকর্ড, নয়া ঘোষণা বাজেটে গ্রাহক কমার আশঙ্কা? সস্তা হল Jio-র রিচার্জ প্ল্যান, এক ধাক্কায় দাম কমল অনেকটাই অলিম্পিক্স শুরুর আগেই এল উদ্বেগজনক পূর্বাভাস, মেডেল জয়ে ৩০টি দেশে থাকবে না ভারত সরলীকরণের নামে LTCG থেকে ইন্ডেক্সেশন তুললেন নির্মলা, মাথায় হাত রিয়েল এস্টেটের এইডস-এর ওষুধ এসে গেল? বছরে দু’বার এই ইনজেকশন নিলেই হবে, দাবি কয়েক জন বিজ্ঞানী ‘পরিবারের কথা শুনলেই ওঁর...’ বিরাটকে নিয়ে কী বললেন আমির?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.