বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FIFA Ranking-এ উন্নতির সঙ্গে কোটি টাকা পুরস্কার! Intercontinental Cup 2023 Champion হতেই সুনীলরা পেল জোড়া খুশির খবর

FIFA Ranking-এ উন্নতির সঙ্গে কোটি টাকা পুরস্কার! Intercontinental Cup 2023 Champion হতেই সুনীলরা পেল জোড়া খুশির খবর

Intercontinental Cup 2023 Champion হতেই সুনীলরা পেল জোড়া খুশির খবর (ছবি-টুইটার)

এবার ফিফা র‍্যাঙ্কিংয়ে লেবাননকে পিছনে ফেলে ৯৮ নম্বরে উঠে এল ভারত। এর ফলে ২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচের আগে লাভবান হল ভারত। কারণ নিয়ম অনুযায়ী এবার স্টিমাচের দল ২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ড্রতে পট টু-তে জায়গা পাবে। তবে এছাড়াও আরও একটি বড় খবর পেয়েছে ভারতের ফুটবল দল।

সুনীল ছেত্রী ও ছাংতের গোলে Intercontinental Cup 2023 চ্যাম্পিয়ন হয়েছে ভারত। লেবাননকে হারিয়ে আন্তঃমহাদেশীয় কাপ জিততেই জোড়া খুশির খবর এল ভারতীয় শিবিরে। প্রথমত ফিফা র‍্যাঙ্কিং-এ আরও একধাপ উঠে এল ভারত। আগেই ১০০-র মধ্যে জায়গা করে নিয়েছিল স্টিমাচের দল, এবার ফিফা র‍্যাঙ্কিংয়ে লেবাননকে পিছনে ফেলে ৯৮ নম্বরে উঠে এল ভারত। 

এর ফলে ২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচের আগে লাভবান হল ভারত। কারণ নিয়ম অনুযায়ী এবার স্টিমাচের দল ২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ড্রতে পট টু-তে জায়গা পাবে। 

তবে এছাড়াও আরও একটি বড় খবর পেয়েছে ভারতের ফুটবল দল। ইন্টার কন্টিনেন্টাল কাপে চ্যাম্পিয়ন হতেই ভারতীয় দলের জন্য ১ কোটি টাকার পুরস্কার মূল্যের ঘোষণা করেছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। এই অর্থ যে ভারতীয় ফুটবলকে দেওয়া হবে।

ম্যাচের কথা বললে রবিবার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে ইগর স্টিমাচের ছেলেরা ২-০ ব্যবধানে হারাল লেবাননকে। গোল দুটি করলেন সুনীল ছেত্রী এবং লালিয়ানজুয়ালা ছাংতে। দুটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। এই নিয়ে টুর্নামেন্টে টানা চারটি ম্যাচ গোল হজম করে এবং না হেরেই চ্যাম্পিয়ন হল ভারতীয় দল।

তবে এদিনের ম্যাচের প্রথমার্ধে বেশকিছু সুযোগ তৈরি করেছিল ভারত। বারবার গোলের কাছে গিয়েও গোল পাচ্ছিল না সুনীল-সামাদরা। বারবার আক্রমণ করলেও গোলের মুখ খুলতে পারছিল না তারা। কিন্তু দ্বিতীয়ার্ধে ভারতীয় দল প্রথমার্ধের ভুল শুধরে মাঠে নামে। শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে সুনীলরা। দু’টি গোল তো হয়েছেই। মহেশ এবং রহিম আলিরা যদি সুযোগ ঠিকঠাক কাজে লাগাতে পারত তাহলে ব্যবধান আরও বেশি হতে পারত।

ম্যাচের প্রথমার্ধ গোল শূন্য থাকলেও দ্বিতীয়ার্ধেই শুরুতেই পরিস্থিতি বদলে যায়। দ্বিতীয়ার্ধের শুরুতেই অর্থাৎ ৪৬ মিনিটে গোল করে ভারতকে এগিয়ে দেন সুনীল ছেত্রী। সেই গোলে বড় ভূমিকা পালন করেছিলেন ছাংতে। গোল করে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে ভারত। লেবাননের বক্সে একের পর এক আক্রমণ করতে থাকে তারা। নাওরেম মহেশ মাঠে নামতেই আক্রমণের ঝাঁজ আরও বাড়ে। বাঁ দিকের উইংয়ের জন্যে নাওরেম মহেশকে আনেন স্টিমাচ। আক্রমণে সুনীলের পাশে জুড়ে দেন রহিম আলিকে। তার পরেই দ্বিতীয় গোল আসে। ৬৬ মিনিটের মাথায় মাঝ মাঠ থেকে বল পেয়ে সুনীল বাঁ দিকে মহেশের উদ্দেশে পাস দিয়েছিলেন। মহেশের বাঁ পায়ের শট আটকে দেন লেবাননের গোলরক্ষক সাবেহ। কিন্তু ফিরতি বলে শট মারেন ছাংতে, গোলের ঠিকানা খুঁজে নেয় ছাংতের শট। এই গোলেই খুশির হাওয়া বয়ে যায় ভারতীয় শিবিরে।

ম্যাচের সেরা হন ছাংতে। চ্যাম্পিয়ন হতেই ফিফা র‍্যাঙ্কিং-এ উন্নতি সঙ্গে ১ কোটি টাকার পুরস্কার পায় ব্লুজ টাইগার, ম্যাচ জিততেই আসে জোড়া খুশির খবর।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ছেলের বিয়ের অনুষ্ঠানে ভাষণ বাবার, মুকেশ আম্বানির কথায় মন্ত্রমুগ্ধ সকলে সঙ্গে নেই দীপিকা, বরযাত্রীতে একাই জমিয়ে দিচ্ছেন রণবীর! বাঙালি স্টাইলের ধুতিতে অনন্তের বিয়েতে নজর কাড়লেন জন! স্ত্রীর সঙ্গে বিবাদের জেরে ৯ মাসের ছেলেকে আছড়ে মেরে আত্মঘাতী বাবা 'যা-তা ভাবে থাকতে দেয় বিমানকর্মীদের,' ভাইরাল পোস্ট দেখেই জেগে উঠল এয়ার ইন্ডিয়া লক্ষ্মীর ভাণ্ডার পাচ্ছে পুরুষ, সঙ্গে পাচ্ছে বার্ধক্যভাতাও, BDOর অভিযোগে গ্রেফতার তারকেশ্বরে বসতি উচ্ছেদ অভিযানে নামল রেল, বুলডোজার চালিয়ে আশ্রয়হীন করল মানুষকে দ্রুতগতিতে মাছ কমছে গঙ্গায়, বড় পদক্ষেপ ‘সিফরি’র অনন্ত রাধিকার বিয়েতে সারা-সুহানাদের দ্বিতীয় লুক, দেখুন সেই সব ছবি ৯টি ছক্কায় ৪২ বলে ১০১, লেজেন্ডস লিগের সেমিফাইনালে ইরফান-ইউসুফ দুই ভাইয়ের তাণ্ডব

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.