বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FIFA Ranking-এ উন্নতির সঙ্গে কোটি টাকা পুরস্কার! Intercontinental Cup 2023 Champion হতেই সুনীলরা পেল জোড়া খুশির খবর

FIFA Ranking-এ উন্নতির সঙ্গে কোটি টাকা পুরস্কার! Intercontinental Cup 2023 Champion হতেই সুনীলরা পেল জোড়া খুশির খবর

Intercontinental Cup 2023 Champion হতেই সুনীলরা পেল জোড়া খুশির খবর (ছবি-টুইটার)

এবার ফিফা র‍্যাঙ্কিংয়ে লেবাননকে পিছনে ফেলে ৯৮ নম্বরে উঠে এল ভারত। এর ফলে ২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচের আগে লাভবান হল ভারত। কারণ নিয়ম অনুযায়ী এবার স্টিমাচের দল ২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ড্রতে পট টু-তে জায়গা পাবে। তবে এছাড়াও আরও একটি বড় খবর পেয়েছে ভারতের ফুটবল দল।

সুনীল ছেত্রী ও ছাংতের গোলে Intercontinental Cup 2023 চ্যাম্পিয়ন হয়েছে ভারত। লেবাননকে হারিয়ে আন্তঃমহাদেশীয় কাপ জিততেই জোড়া খুশির খবর এল ভারতীয় শিবিরে। প্রথমত ফিফা র‍্যাঙ্কিং-এ আরও একধাপ উঠে এল ভারত। আগেই ১০০-র মধ্যে জায়গা করে নিয়েছিল স্টিমাচের দল, এবার ফিফা র‍্যাঙ্কিংয়ে লেবাননকে পিছনে ফেলে ৯৮ নম্বরে উঠে এল ভারত। 

এর ফলে ২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচের আগে লাভবান হল ভারত। কারণ নিয়ম অনুযায়ী এবার স্টিমাচের দল ২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ড্রতে পট টু-তে জায়গা পাবে। 

তবে এছাড়াও আরও একটি বড় খবর পেয়েছে ভারতের ফুটবল দল। ইন্টার কন্টিনেন্টাল কাপে চ্যাম্পিয়ন হতেই ভারতীয় দলের জন্য ১ কোটি টাকার পুরস্কার মূল্যের ঘোষণা করেছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। এই অর্থ যে ভারতীয় ফুটবলকে দেওয়া হবে।

ম্যাচের কথা বললে রবিবার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে ইগর স্টিমাচের ছেলেরা ২-০ ব্যবধানে হারাল লেবাননকে। গোল দুটি করলেন সুনীল ছেত্রী এবং লালিয়ানজুয়ালা ছাংতে। দুটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। এই নিয়ে টুর্নামেন্টে টানা চারটি ম্যাচ গোল হজম করে এবং না হেরেই চ্যাম্পিয়ন হল ভারতীয় দল।

তবে এদিনের ম্যাচের প্রথমার্ধে বেশকিছু সুযোগ তৈরি করেছিল ভারত। বারবার গোলের কাছে গিয়েও গোল পাচ্ছিল না সুনীল-সামাদরা। বারবার আক্রমণ করলেও গোলের মুখ খুলতে পারছিল না তারা। কিন্তু দ্বিতীয়ার্ধে ভারতীয় দল প্রথমার্ধের ভুল শুধরে মাঠে নামে। শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে সুনীলরা। দু’টি গোল তো হয়েছেই। মহেশ এবং রহিম আলিরা যদি সুযোগ ঠিকঠাক কাজে লাগাতে পারত তাহলে ব্যবধান আরও বেশি হতে পারত।

ম্যাচের প্রথমার্ধ গোল শূন্য থাকলেও দ্বিতীয়ার্ধেই শুরুতেই পরিস্থিতি বদলে যায়। দ্বিতীয়ার্ধের শুরুতেই অর্থাৎ ৪৬ মিনিটে গোল করে ভারতকে এগিয়ে দেন সুনীল ছেত্রী। সেই গোলে বড় ভূমিকা পালন করেছিলেন ছাংতে। গোল করে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে ভারত। লেবাননের বক্সে একের পর এক আক্রমণ করতে থাকে তারা। নাওরেম মহেশ মাঠে নামতেই আক্রমণের ঝাঁজ আরও বাড়ে। বাঁ দিকের উইংয়ের জন্যে নাওরেম মহেশকে আনেন স্টিমাচ। আক্রমণে সুনীলের পাশে জুড়ে দেন রহিম আলিকে। তার পরেই দ্বিতীয় গোল আসে। ৬৬ মিনিটের মাথায় মাঝ মাঠ থেকে বল পেয়ে সুনীল বাঁ দিকে মহেশের উদ্দেশে পাস দিয়েছিলেন। মহেশের বাঁ পায়ের শট আটকে দেন লেবাননের গোলরক্ষক সাবেহ। কিন্তু ফিরতি বলে শট মারেন ছাংতে, গোলের ঠিকানা খুঁজে নেয় ছাংতের শট। এই গোলেই খুশির হাওয়া বয়ে যায় ভারতীয় শিবিরে।

ম্যাচের সেরা হন ছাংতে। চ্যাম্পিয়ন হতেই ফিফা র‍্যাঙ্কিং-এ উন্নতি সঙ্গে ১ কোটি টাকার পুরস্কার পায় ব্লুজ টাইগার, ম্যাচ জিততেই আসে জোড়া খুশির খবর।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'লাভ সেক্স অউর ধোকা ২'-এ ক্যামিও রোলে দেখা যাবে মৌনিকে, কবে বড় পর্দায় আসছে ছবি তিন বিয়ে টেকেনি! লাল বেনারসিতে বাঙালি কনের সাজে অন্যতম বিতর্কিত বাঙালি, চিনলেন? হিরানন্দানি গোষ্ঠীর বাড়িতে তল্লাশি ইডির, ব্যাপারটা কী? শুরুতেই গম্ভীর বনাম বিরাট! IPL-এ কবে, কোথায় ও কখন খেলবে KKR? রইল সূচি সিভিক ভলান্টিয়ারের আত্মহত্যায় স্ত্রীর বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ পরিবারের কালো নাকি সবুজ, কোন আঙুর বেশি উপকারী জানেন আসছে মহাশিবরাত্রির ব্রত, তিথি ও পুজোর শুভ সময় জেনে নিন বার বার কেন ঐশ্বর্য রাইকে অপমান করেন? রাহুল গান্ধীকে ‘জোকার’ বলে কটাক্ষ বিজেপির IPL 2024: প্রথম ১৫ দিনে ২১টি ম্যাচের সূচি ঘোষণা করল BCCI, শুরুতেই CSK বনাম RCB মনীষার জোড়া গোল, এস্তোনিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক জয় পেল ভারতের মহিলা ফুটবল দল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.