বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > IND vs MNG, Intercontinental Cup: সাহাল, ছাংতের গোলে মঙ্গোলিয়ার বিরুদ্ধে জয়, তবু সুনীলদের পারফরম্যান্স চিন্তায় রাখবে

IND vs MNG, Intercontinental Cup: সাহাল, ছাংতের গোলে মঙ্গোলিয়ার বিরুদ্ধে জয়, তবু সুনীলদের পারফরম্যান্স চিন্তায় রাখবে

২-০ মঙ্গোলিয়াকে হারাল ভারত।

ম্যাচের ১৪ মিনিটের মধ্যে ২ গোল হয়ে গিয়েছিল ভারতের। প্রথমেই ২ মিনিটের মাথায় ভারতকে সাহাল আব্দুল সামাদ এগিয়ে দেন ভারতকে। এর পর ১৪ মিনিটে দ্বিতীয় গোলটি করেন লাললিয়ানজুয়ালা ছাংতে। তবে এ দিন ভারত ২-০ জয় পেলেও কিছু প্রশ্ন থেকেই গেল।

চার বছর পর ভারতের মাটিতে ফের শুরু হয়েছে ইন্টার কন্টিনেন্টাল কাপ। আগামী জানুয়ারিতে হতে চলা এশিয়ান কাপের প্রস্তুতি পর্ব হিসেবে এই প্রতিযোগিতাকে দেখছেন ভারতের কোচ ইগর স্টিম্যাচ। আর কন্টিনেন্টাল কাপের শুরুটাও ভারত করল দাপটের সঙ্গেই। মঙ্গোলিয়াকে ২-০ হারিয়েই এশিয়ান কাপের জোরদার প্রস্তুতি শুরু করে দিল ভারত।

ক্রমতালিকায় অবস্থানের বিচারে ভারতের থেকে অনেকটাই পিছিয়ে মঙ্গোলিয়া। ভারত রয়েছে ১০১ নম্বরে, সেখানে মঙ্গোলিয়া আছে ১৮৩-তে। তুলনামূলক ভারতের থেকে অনেকটাই পিছিয়ে থাকা টিমকে পেয়ে ভারত শুরুটা দুরন্ত করলেও, খেলার বয়স যত গড়িয়েছে, তত যেন ছন্দ হারিয়েছে মেনস ইন ব্লু।

ম্যাচের ১৪ মিনিটের মধ্যে ২ গোল হয়ে গিয়েছিল ভারতের। প্রথমেই ২ মিনিটের মাথায় ভারতকে সাহাল আব্দুল সামাদ এগিয়ে দেন। এর পর ১৪ মিনিটে দ্বিতীয় গোলটি করেন লাললিয়ানজুয়ালা ছাংতে। তবে এ দিন ভারত ২-০ জয় পেলেও, কিছু প্রশ্ন থেকেই গেল। দুর্বল মঙ্গোলিয়ার বিরুদ্ধে দু'গোলে এগিয়ে যাওয়ার পরেও, ব্যবধান বাড়াতে ভারতকে যে রকম কষ্ট করতে হয়েছে, এবং তার পরেও ফল মেলেনি, সেখানে এশিয়ান কাপে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা প্রতিপক্ষের বিরুদ্ধে এরকম পারফরম্যান্স করে স্টিম্যাচের দল কী ভাবে সাফল্য পাবে? সুনীল ছেত্রীও ছন্দে নেই। সেই ক্ষুরধার ভাবটাই তাঁর উধাও। এ ভাবে আদৌ কী ভারতের পক্ষে এশিয়ান কাপে ভালো ফল করা সম্ভব হবে?

এ দিন ম্যাচের শুরুতে ভারত একেবারে মঙ্গোলিয়ার রক্ষণ নাড়িয়ে দিয়েছিল। শুরুতেই ডান দিক থেকে অনিরুদ্ধ থাপার দুরন্ত গোলমুখী লো ক্রস কোনও মতে মঙ্গোলিয়ার কিপার এনখতাইভান সেভ করলেও, বলটি ধরতে পারেননি। ফিরতি বল পেয়ে সাহাল জালে জড়াতে কোনও ভুল করেননি। ১-০ পিছিয়ে পড়ে মঙ্গোলিয়া যেন কিছুটা খেই হারিয়ে ফেলেছিল। সেই সুযোগে দ্বিতীয় গোল করে ভারত।

কর্ণার থেকে উড়ে আসা বলে সন্দেশ ঝিঙ্গান হেড করেন। সেই বল আটকানো হলেও ক্লিয়ার করতে পারেনি মঙ্গোলিয়া। ছাংতে তখন জটলার মধ্যে সেই বল পেয়ে দ্রুত পয়েন্ট-ব্ল্যাঙ্ক দূরত্ব থেকে গোল করে ভারতকে ২-০ এগিয়ে দেন।

এর পরেও যে ভারত গোলের সুযোগ পায়নি, তা নয়। কিন্তু তারা আর গোলের মুখ খুলতে পারেনি। মঙ্গোলিয়া যে খুব বেশি আক্রমণে উঠেছে এমনটা নয়। কিন্তু কোথায় যেন গা-ছাড়া ভাব চলে এসেছিল টিম ইন্ডিয়ার মধ্যে। শুরুটা যতটা লড়াকু মানসিকতা নিয়ে তারা করেছিল, পরের দিকে সেই গতি যেন ঝিমিয়ে যায়। যাইহোক ইতিবাচক বিষয় হল, প্রথম ম্যাচে ২-০ জয় দিয়ে ইন্টার কন্টিনেন্টাল কাপের শুরুটা করলেন সুনীল ছেত্রীরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রবিতে ২ জেলায় ভারী বৃষ্টি, সতর্কতা জারি ৭টিতে, তবে সোম থেকে কমবে কোথায় কোথায়? রাহুলের সঙ্গে ফোনে কথা হয়নি কমলার! সব জল্পনা খারিজ করে দেওয়া হল আমেরিকা থেকেই 'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? চাকরিতে কোটা নয়, ছাত্র আন্দোলনে উত্তাল ঢাকার রাজপথ পড়াশোনা না করে মোবাইলেই মেতে মেয়ে, মা বকাবকি করতেই চরম পদক্ষেপ কিশোরীর স্মৃতি ইরানির প্রতি অবমাননাকর ভাষা নয়, রাহুলের বার্তাকে সমর্থন কিশোরীলালের রাধিকার অনন্ত প্রেম, হাতে আঁকা লেহেঙ্গা পরে রাজরানি আম্বানির বউমা

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.