বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL 2023-24-এর ফাইনাল ৪ মে, প্লে-অফ শুরু ১৯ এপ্রিল থেকে, জেনে নিন পুরো সূচি

ISL 2023-24-এর ফাইনাল ৪ মে, প্লে-অফ শুরু ১৯ এপ্রিল থেকে, জেনে নিন পুরো সূচি

ISL 2023-24-এর ফাইনাল ৪ মে, প্লে-অফ শুরু ১৯ এপ্রিল থেকে, জেনে নিন পুরো সূচি।

The schedule of ISL Playoffs and Final Announced: আইএসএল ২০২৩-২৪ মরশুমের প্লে-অফের ছ'টি দল নিশ্চিত হয়ে গিয়েছে। সেই ছ'টি দল হল- মুম্বই সিটি এফসি, মোহনবাগান এসজি, গোয়া এফসি, ওড়িশা এফসি, কেরালা ব্লাস্টার্স এবং চেন্নাইয়িন এফসি।

বুধবার পঞ্জাব এফসি-র বিরুদ্ধে একেবারে ল্যাজেগোবরে হয়ে হেরেছে ইস্টবেঙ্গল এফসি। ১-৪ গোলে লজ্জাজনক ভাবে পরাজিত হয়েছে লাল-হলুদ ব্রিগেড। তাদের হারে সুবিধে পেয়ে গেল চেন্নাইয়িন এফসি। তারা এক ম্যাচ বাকি থাকতেই উঠে পড়ল প্লে-অফে। সেই সঙ্গে আইএসএল ২০২৩-২৪ মরশুমের প্লে-অফের ছ'টি দল নিশ্চিত হয়ে গিয়েছে। সেই ছ'টি দল হল- মুম্বই সিটি এফসি, মোহনবাগান এসজি, গোয়া এফসি, ওড়িশা এফসি, কেরালা ব্লাস্টার্স এবং চেন্নাইয়িন এফসি।

আরও পড়ুন: পঞ্জাবের কাছে ১-৪ লজ্জার হার, আইএসএলে প্লে-অফের স্বপ্ন শেষ ইস্টবেঙ্গলের, চেন্নাইয়িন জায়গা করে নিল সেরা ছয়ে

আর ছ'টি দলই প্লে-অফ নিশ্চিত করে ফেলার পর, পরবর্তী রাউন্ডের ক্রীড়াসূচিও প্রকাশ করে দিল আইএসএল। ইন্ডিয়ান সুপার লিগ ২০২৩-২৪-এর প্লে অফ শুরু হবে ১৯ এপ্রিল থেকে। দেশের এক নম্বর ফুটবল লিগের ফাইনাল হবে ৪ মে। বৃহস্পতিবার আইএসএলের আয়োজক ফুটবল স্পোর্টস ডেভলপমেন্ট লিমিটেডের পক্ষ থেকে এই সূচি প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুন: গত ৭ দিনে তৃতীয় ম্যাচ খেলতে হয়েছে, ছেলেরা ক্লান্ত ছিল- পঞ্জাবের কাছে বিশ্রী হারের জোলো অজুহাত কুয়াদ্রাতের

মে মাসের প্রথম শনিবার ফাইনাল হলেও, তাতে জায়গা পাওয়ার লড়াই শুরু হয়ে যাবে ১৯ এপ্রিল থেকেই। প্রথমে হবে দু’টি নক আউট ম্যাচ। যেখানে খেলবে লিগ টেবলে তিন নম্বর থেকে ছ’নম্বরে থাকা দলগুলি। হোম এবং অ্যাওয়ে পদ্ধতিতে দু’টি সেমিফাইনাল হবে ২৩, ২৪ এবং ২৮, ২৯ এপ্রিল। যেখানে সেরা দুই দলের মুখোমুখি হবে দু’টি নক আট ম্যাচের জয়ী দুই দল। সেমিফাইনালে দুই জয়ী দল ফাইনালে খেতাবী লড়াইয়ে মুখোমুখি হবে ৪ মে। কোথায় কোন ম্যাচ হবে, তা অবশ্য এখনও নির্ধারিত হয়নি। তা লিগ পর্ব শেষ হওয়ার পরেই ঘোষণা করা হবে।

প্লে অফের সূচি:

নকআউট – ১৯ ও ২০ এপ্রিল

সেমিফাইনাল (প্রথম লেগ) – ২৩ ও ২৪ এপ্রিল

সেমিফাইনাল (দ্বিতীয় লেগ) - ২৮ ও ২৯ এপ্রিল

ফাইনাল – ৪ মে

আরও পড়ুন: ইস্টবেঙ্গলের আশা শেষ, এখন বাংলার একমাত্র ভরসা মোহনবাগান, তবে বেঙ্গালুরু ম্যাচের আগে চিন্তা বাড়িয়েছেন হাবাস

টানটান উত্তেজনায় ভরপুর আইএসএল ২০২৩-২৪ মরশুমে যে সেরা ছ'টি দল প্লে অফে খেলবে, তাদের নাম নির্ধারিত হয়ে গিয়েছে। তবে লিগ শিল্ডের লড়াই কারা জিতবে, বা দুই নম্বর দল হিসেবে কারা শেষ করবে, তা এখনও নির্ধারিত হয়নি। মোহনবাগান এসজি এবং মুম্বই সিটি এফসি-র মধ্যে রয়েছে হাড্ডাহাড্ডি লড়াই। তবে চাপে রয়েছে বাগানই। লিগ শিল্ড জিততে হলে, তাদের বাকি দুই ম্যাচেই জয় ছিনিয়ে নিতে হবে, সেখানে মুম্বই যদি লিগ পর্বে তাদের শেষ ম্যাচে মোহনবাগানের সঙ্গে ড্র করে, তবেই তারাই লিগ শিল্ড চ্যাম্পিয়ন হয়ে যাবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জেগে উঠে দেখলাম ছেলে থেকে মেয়ে হয়ে গেছি, 'ওইটা' কেটে নিয়েছেন ডাক্তারবাবু ছেলের জন্য ‘ব্রেস্টফিডিং’ মেয়ের জন্য ‘ফর্মুলা মিল্ক’! কোনটা কঠিন? প্রশ্ন পরীমনির কলকাতার মালিকানাহীন সম্পত্তি দখল করে নেবে পুরসভা, ঘোষণা করলেন ফিরহাদ মুকেশ আম্বানির ডিপফেক ভিডিয়ো ঘুরছে বাজারে, ফাঁদে পড়ে ৭ লাখ খোয়ালেন চিকিৎসক চিপসের প্যাকেটে পচা ব্যাঙ, সাম্বারে মরা ইঁদুর! গুজরাটে শোরগোল ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা মমতাকে চিঠি দিলেন রাজ্যপাল, জানালেন বড় উদ্বেগের কথা লগ্নভ্রষ্ট বরের সঙ্গে বিয়ে, ময়নার সত্যি জেনে কী করবে রোদ্দুর? কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? জানুন ২২ জুনের রাশিফলে বাংলার নিট পরীক্ষার্থীকে ছেঁড়া OMR, ফুটেজ দেখেই চোখ কপালে! সন্ধ্যায় বসছে কোর্ট

T20 WC 2024

ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.