বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL 2023-24: সমর্থকদের টিফো লাগানোর জন্য কাঠগড়ায় মোহনবাগান, অভিযোগ উঠল ফেডারেশনের নিয়ম ভঙ্গের

ISL 2023-24: সমর্থকদের টিফো লাগানোর জন্য কাঠগড়ায় মোহনবাগান, অভিযোগ উঠল ফেডারেশনের নিয়ম ভঙ্গের

এই টিফো ঘিরেই যত সমস্যা।

মোহনবাগান এবং জামশেদপুর এফসি ম্যাচে সমর্থকদের একটি কাণ্ডে চাপে পড়েছে সবুজ-মেরুন শিবির। একটি টিফোকে কেন্দ্র করেই যত সমস্যা। আর তার জেরেই বাগানের বিরুদ্ধে নিয়ম ভাঙার অভিযোগ উঠেছে। ফেডারেশনের তরফে বাগানকে শো-কজের চিঠিও দেওয়া হয়েছে।

আইএসএলের লিগ শিল্ড জিততে রীতিমতো লড়াই চালাচ্ছে মোহনবাগান। প্রতিটা ম্যাচেই তারা দুরন্ত লড়াই করছে। আর এসবরে মাঝেই বড় ধাক্কা খেল সবুজ-মেরুন ব্রিগেড। তাদের বিরুদ্ধে নিয়মভঙ্গের অভিযোগ উঠল। মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে অভিযোগ এনেছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (AIFF)। এআইএফএফ-এর ৬৭ নম্বর ধারা ভেঙেছে বলে অভিযোগ উঠেছে বাগানের বিরুদ্ধে।

আরও পড়ুন: জয়ের সেলিব্রেশন নর্দেকে উৎসর্গ পেত্রাতেসের, দিলেন লাল-হলুদকে গুঁড়িয়ে দেওয়ার হুমকিও

মোহনবাগান এবং জামশেদপুর এফসি ম্যাচে ঘটনাটি ঘটে। গত শুক্রবারই (১ মার্চ) ম্যাচটি কলকাতার যুবভারতীতে অনুষ্ঠিত হয়। এটি মোহনবাগানের হোম ম্যাচ ছিল। ম্যাচটিতে আন্তোনিয়ো লোপেজ হাবাসের দল ৩-০ জয় পায়। তবে সমর্থকদের একটি কাণ্ডে চাপে পড়েছে তারা। একটি টিফোকে কেন্দ্র করেই যত সমস্যা। আর তার জেরেই বাগানের বিরুদ্ধে নিয়ম ভাঙার অভিযোগ উঠেছে। ফেডারেশনের তরফে বাগানকে শো-কজের চিঠিও দেওয়া হয়েছে।

<p>ফেডারেশনের চিঠি।</p>

ফেডারেশনের চিঠি।

আধুনিক ফুটবল আর টিফো এখন কার্যত সমার্থক হয়ে গিয়েছে। বড় বড় পোস্টারে কার্টুনের মাধ্যমে কখনও প্রিয় ক্লাবের গৌরব তুলে ধরা হয়, কখনও বা প্রতিপক্ষ দলকে নিয়ে কিছু কটাক্ষ থাকে। তবে মোহনবাগান সুপার জায়ান্ট বনাম জামশেদপুর এফস ম্যাচের একটি টিফোতে দেখা গিয়েছে, ‘টোবাগো আইএসএলের জন্য ক্ষতিকর।’ একদল মোহমবাগান এই টিফো এনেছিলেন। টিফোটি বি-টু স্ট্যান্ডে লাগানো হয়েছিল। এদিকে সমর্থকদের কোনও আচরণ বিতর্কিত হলে, তার দায় নিতে হয় ক্লাবকেই। আর এই টিফোর জন্যই এখন অস্বস্তিতে বাগান ব্রিগেড।

আরও পড়ুন: আগুনে মেজাজে মেসি-সুয়ারেজ, ৫-০ অরল্যান্ডো সিটিকে উড়িয়ে দিল ইন্টার মায়ামি

এদিকে আইএসএলের ফিরতি ডার্বি কবে হবে, তা নিয়েও শুরু হয়েছে জল্পনা। শোনা যাচ্ছে, এবারের ডার্বি বাংলার বাইরে গিয়ে খেলতে হবে ইস্টবেঙ্গল এবং মোহনবাগানকে। আসলে ১০ মার্চ আইএসএলের ফিরতি ডার্বি হওয়ার কথা ছিল যুবভারতীতে। ১০ তারিখেই আবার ব্রিগেডে রয়েছে তৃণমূলের সভা। তাই বিধান নগর পুলিশ জানিয়ে দিয়েছে, ১০ মার্চ ডার্বির জন্য নিরাপত্তা দেওয়া সম্ভব নয়। তবে তারা এও বলেছে, ১০ মার্চ রবিবারের বদলে ১১ মার্চ সোমবার ডার্বির আয়োজন করা যেতে পারে। কিন্তু ১৩ মার্চ আবার মোহনবাগানের আইএসএলের অন্য ম্যাচ রয়েছে। সব মিলিয়ে শোনা যাচ্ছে, ডার্বি ম্যাচের দিন বদলানো সম্ভব নয়। তাই আইএসএল সূচির নির্ধারিত দিনেই হয়তো জামশেদপুরে খেলতে দেখা যেতে পারে দু'দলকে।

প্রাথমিক ভাবে ভুবনেশ্বর এবং জামশেদপুরে ডার্বি আয়োজনের কথা শোনা গিয়েছিল। এবারের ডার্বি ম্যাচের আয়োজক ইস্টবেঙ্গল। যুবভারতীতে খেলা না হলে, লাল-হলুদের প্রথম পছন্দ আবার জামশেদপুর। সূত্রের খবর, জামশেদপুরে ম্যাচ আয়োজন কর‍তে চেয়ে ইতিমধ্যেই আলোচনা শুরু করে দিয়েছেন ইস্টবেঙ্গল কর্তারা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত? 16 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 113/4

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.