বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EPL-'এরকম খেললে জেতা যায় না', হারের পর বিরক্ত ক্লপ,প্রিমিয়র লিগে অ্যাডভান্টেজ সিটি

EPL-'এরকম খেললে জেতা যায় না', হারের পর বিরক্ত ক্লপ,প্রিমিয়র লিগে অ্যাডভান্টেজ সিটি

ক্রিস্টাল সিটির বিপক্ষে হারের পর ফুটবলারদের শান্তনা দিচ্ছেন ক্লপ। ছবি- রয়টার্স (REUTERS)

আর্সেনালের পর ঘরের মাঠে হেরে গেল লিভারপুলও। আর তাতেই সুবিধা হয়ে গেল ম্যানচেষ্টার সিটির। দুর্বল ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ০-১ গোলে হার ক্লপের দলের। অ্যাস্টন ভিলার কাছে ০-২ গোলে হার আর্সেনালের। ৭৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে সবার ওপরে ম্যান সিটি

আর্সেনাল আর লিভারপুলের পয়েন্ট নষ্ট। ইংলিশ প্রিমিয়র লিগে অ্যাডভান্টেজ পেয়ে গেল ম্যানচেষ্টার সিটি। অ্যাস্টন ভিলার কাছে ০-২ গোলে হেরে গেল মিকেল আর্টেটার আর্সেনাল। অন্য ম্যাচে দুর্বল ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে নিজেদের ঘরের মাঠে হারল লিভারপুল। তিন পয়েন্ট পেয়ে ক্রিস্টাল প্যালেস লিগ টেবিলের ১৪ নম্বরে এল। সেখানে নিশ্চিত লিগ টপার হওয়ার সুযোগ হারালেন মহম্মদ সালাহ-নুনেজরা। 

আরও পড়ুন-প্রথমবার বুন্দেসলিগা জয় বেয়ার লেভারকুসেনের, ইতিহাসে নাম লেখালেন আলোনসো

ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে নিজেদের সেরা দলই নামিয়েছিলেন লিভারপুল কোচ য়ুরগেন ক্লপ। এই ম্যাচ জিতলেই লিগ টপার হওয়ার সুযোগ ছিল তাঁদের কাছে। গত ম্যাচে পয়েন্ট নষ্ট হওয়ায় এই ম্যাচে প্রয়োজন ছিল তিন পয়েন্টের। কিন্তু পচা শামুকে পা কাটা যাকে বলে। লিগ টেবিলের নিচের সারীর দলের বিপক্ষেই ঘরের মাঠে হেরে তিন নম্বরে রইল লিভারপুল। একই সঙ্গে পেপ গুয়ার্দিওয়ালার ম্যানচেষ্টার সিটিকে অ্যাডভান্টেজ দিয়ে দিল তাঁরা। পরিসংখ্যান বলছে খেলায় ৭০ শতাংশ বল পজিশনই ছিল লিভারপুলের। শুধু তাই নয়, ২১টি শটও নিয়েছে তাঁরা। যার মধ্যে ৬টি গোলমুখী। কিন্তু আসল কাজের কাজটাই করতে পারলেন না ফুটবলাররা। ম্যাচের ১৪ মিনিটে একমাত্র গোলটি করেন ইজে। এই নিয়ে টানা দুই ম্যাচে অ্যানফিল্ডে হারল লিভারপুল। গত সপ্তাহে অ্যাটলান্টার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে হেরেছিল ক্লপের দল। দ্বিতীয়ার্ধে  নিশ্চিত গোলের সুযোগ পায় লিভারপুল। কিন্তু নুনেজের শট ততোধিক দক্ষতায় বাঁচিয়ে দেন প্যালেসের গোলরক্ষক হেন্ডারসন। 

আরও পড়ুন-পয়লা বৈশাখের সকালে জমজমাট বারপুজো, ইস্টবেঙ্গলে হাজির কুয়াদ্রাত, বাগানে দীপেন্দু

ম্যাচের পর য়ুরগেন ক্লপ বললেন, ‘প্রথমার্ধে যেভাবে খেলেছি তাতে ম্যাচ বা লিগ কোনওটাই জেতা যায় না। তবে দ্বিতীয়ার্ধে যে ফুটবলটা ছেলেরা খেলেছে, সেটা খুবই ভালো। এরপর চারটি অ্যাওয়ে ম্যাচ রয়েছে। যে করেই হোক সেই ম্যাচগুলোয় জিততে হবে। এরকম ফুটবল যদি পরের ম্যাচে খেলি তাহলে চলবে না ’ ।

ইংলিশ প্রিমিয়র লিগের অন্য একটি ম্যাচে অ্যাস্টন ভিলার কাছে হেরে গেল আর্সেনালও। সেই সঙ্গে তাঁরাও লিগ শীর্ষে যাওয়ার সুযোগ হাতছাড়া করল। গত কয়েকদিন ধরে ভালোই খেলছিল মিকেল আর্টেটার দল। লুটন টাউন, ব্রাইটনকে ইপিএলে হারানোর পর লিগের ফার্সট বয়ও হয়েছিল। কিন্তু এরপর তাঁদের টপকে যায় সিটি। গত সপ্তাহে বায়ার্নের সঙ্গেও চ্যাম্পিয়ন্স লিগে ২-২ ড্র করেছিল গানার্সরা। কিন্তু অ্যাস্টন ভিলার বিপক্ষে ম্যাচের শেষ লগ্নে জোড়া গোল হজম করে শুন্য হাতেই মাঠ ছাড়ল কাই হাভার্টজ, ডেক্লান রাইসরা। ম্যাচের ৮৪ মিনিটে জামাইকার ফুটবলার লিওন বেলি গোল করে এগিয়ে দেয় ভিলাকে। এর তিন মিনিটের মধ্যেই ওলি ওয়াটকিনস গোল করে ভিলার জয় নিশ্চিত করে দেয়। 

আরও পড়ুন-লা লিগার অ্যাকাডেমির সঙ্গে গাঁটছড়া বাঁধল কলকাতার ভবানীপুর ক্লাব,ফুটবলার তুলে আনতে নয়া উদ্যোগ

ম্যাচের পর হতাশ আর্সেনাল কোচ বলছেন, ‘ দুই অর্ধে ছেলেরা দুরকম ফুটবল খেলেছে। প্রথমার্ধে যেরকম ফুটবল খেলেছিলাম তাতে ৩-৪ গোল হতে পারত। কিন্তু আমরা কনভার্ট করতে পারিনি। দ্বিতীয়ার্ধে ছন্দই খুঁজে পায়নি দল। আর তারই মধ্যে দুটো বাজে গোল আমরা খেয়ে বসি। গোল করতে না পারি, গোল খেলে চলবে না। একটু ধৈর্য ধরতে হবে গোলের জন্য’ ।

 

ইপিএলে ৩২ ম্যাচ থেকে ৭৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে ম্যানচেষ্টার সিটি। ৩২ ম্যাচ থেকে ৭১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আর্সেনাল। ৩২ ম্যাচ থেকে ৭১ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে তিন নম্বরে লিভারপুল। 

 

 

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম? প্রিয়াঙ্কার মায়ের চোখে সলমন 'আদর্শ পুরুষ', আর শাহরুখ-অক্ষয়রা 'ব্যবসায়ী' SBI ক্লার্ক পদের মেইনসে নতুন পরীক্ষার তারিখ ঘোষিত, প্রকাশিত অ্যাডমিট কার্ড Olympics 2036 আয়োজনের দৌড়ে ভারতকে পিছনে ফেলল কাতার! দোহায় বসতে পারে আসর-রিপোর্ট

Latest IPL News

আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.