বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Liverpool vs Real Madrid: ফের লিভারপুল বধ রিয়ালের, চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে বেঞ্জেমারা, ছিটকে গেল ক্লপের দল

Liverpool vs Real Madrid: ফের লিভারপুল বধ রিয়ালের, চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে বেঞ্জেমারা, ছিটকে গেল ক্লপের দল

লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে রিয়াল মাদ্রিদ।

গত বছর চ্যাম্পিয়নস লিগ ফাইনালেও ১–০ ব্যবধানে লিভারপুলকে হারিয়েছিল রিয়াল মাদ্রিদ। সে বার গোল করেছিলেন ভিনিসিয়াস জুনিয়র। আর এ বার কোয়ার্টার ফাইনালেই লিভারপুলকে ছিটকে দিলেন রিয়াল মাদ্রিদ। এই ম্যাচে গোল করে বেঞ্জেমা গড়ে ফেললেন নজিরও।

চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখার পথে আরও এক ধাপ এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ। করিম বেঞ্জেমার করা একমাত্র গোলে দুই লেগেই লিভারপুলকে হারিয়ে শেষ আটে জায়গা করে নিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর প্রাক্তন ক্লাব।

সান্তিয়াগো বার্নাব্যুতে দ্বিতীয় লেগে ১-০ গোলে জেতে রিয়াল। দুই লেগ মিলিয়ে ৬-২ ব্যবধানে লিভারপুলকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠলো কার্লো আনসেলোত্তির টিম।

বার্নাব্যুতে অবশ্য রিয়ালের কোনও চাপ ছিল না। কোয়ার্টারে যেতে হলে কোনও মিরাকেল ঘটাতে হত লিভারপুলকেই। তাই এই ম্যাচের ৯০ মিনিট লিভারপুলের কাছে যেন মরণ-বাঁচন লড়াই ছিল। কারণ প্রথম লেগে লিভারপুলের মাঠে তাদের ৫-২ হারিয়েই কার্যত নিজেদের শেষ আটের পথটা পরিষ্কার করে রেখেছিল রিয়াল মাদ্রিদ। এর পর ফিরতি লেগে নিজেদের ঘরের মাঠে লিভারপুলের কফিনে শেষ পেরেকটি পোঁতেন বেঞ্চেমা। চ্যাম্পিয়ন্স লিগের সফলতম দলটির এটি ছিল ৩০০তম ম্যাচ। সেই ম্যাচটি জিতে দিনটি স্মরণীয় করে রাখল রিয়াল।

আরও পড়ুন: লিপজিগকে ৭ গোল সিটির, একাই পাঁচ গোল করে ইতিহাস হালান্ডের

গত বছর চ্যাম্পিয়নস লিগ ফাইনালেও ১–০ ব্যবধানে লিভারপুলকে হারিয়েছিল রিয়াল মাদ্রিদ। সে বার গোল করেছিলেন ভিনিসিয়াস জুনিয়র। আর এ বার কোয়ার্টার ফাইনালেই লিভারপুলকে ছিটকে দিলেন রিয়াল মাদ্রিদ। এই ম্যাচে গোল করে বেঞ্জেমা গড়ে ফেললেন নজিরও।

লিভারপুলের বিরুদ্ধে এই নিয়ে ৭টি গোল করলেন ফরাসি ফরোয়ার্ড। যা লিভারপুলের বিরুদ্ধে করা চ্যাম্পিয়নস লিগে কোনও খেলোয়াড়ের করা সর্বোচ্চ। চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বের শেষ আট ম্যাচে ১৩ গোল হয়ে গেল তাঁর।

আরও পড়ুন: 2026 FIFA WC হবে ৪৮ দলে, ম্যাচ বেড়ে হচ্ছে ১০৪টি, টুর্নামেন্ট চলবে ৪০ দিন ধরে

জুরগেন ক্লপের মতো তাঁর শিষ্যরাও অনেক প্রত্যাশার কথা শুনিয়ে এলেও রিয়ালের সামনে পড়লেই চিড়েচ্যাপ্টা হওয়া যেন লিভারপুলের কাছে সাধারণ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এই নিয়ে তারা রিয়ালের কাছে টানা ৩ ম্যাচে হারল। ২০০৯ সালের পর থেকে স্প্যানিশ ক্লাবটির বিপক্ষে জিততেই পারেনি লিভারপুল।

এ দিন পুরো খেলা জুড়ে দুই দল অসংখ্য সুযোগ নষ্ট করার পর ৭৮ মিনিটে ব্যবধান গড়ে দেন রিয়ালের ফরালি স্ট্রাইকার করিম বেঞ্জেমা। মাঝমাঠ থেকে এডুয়ার্ডো কামাভিঙ্গার বাড়ানো বল ভার্জিল ভ্যান ডাইকের চ্যালেঞ্জ কাটিয়ে নিয়ন্ত্রণে নিতে পারেননি বেঞ্জেমা। ছুটে গিয়ে বলে পা ছোঁয়াতে পারেননি ভিনিসিয়াসও। তবে ভারসাম্য হারিয়েও কোনও মতে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড খুঁজে নেন বেঞ্জেমাকে। তাঁর বাড়ানো বলই ফরাসি তারকা জালে জড়ান।

চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল ছাড়া শেষ আটে খেলা নিশ্চিত করেছে নাপোলি, বায়ার্ন মিউনিখ, ম্যাঞ্চেস্টার সিটি, চেলসি, বেনফিকা, এসি মিলান এবং ইন্টার মিলান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জোড়া ঘূর্ণাবর্তে বৃষ্টি চলবে বাংলা! ৫০ কিমিতে ঝড় উঠবে একাধিক জেলায়, কোথায়? আতাপাত্তু একাই ১৯৫, সব থেকে বেশি রান তাড়া করে ODI জয়ের বিশ্বরেকর্ড শ্রীলঙ্কার সরু ফিতের ব্লাউজে উন্মুক্ত ক্লিভেজ! বিয়ের খবর পাকা,কৌশাম্বির রূপে বিভোর ফ্যানেরা IPL-এর ২০ ইনিংসে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান সুদর্শনের, চোখ রাখুন সেরা ৫-এ আচার্যই নিয়োগ করতে পারেন উপাচার্যদের, বলছে সুপ্রিম কোর্ট, বিবৃতি জারি করল রাজভবন ‘আমার বরকে রাতে একা ছাড়া যাবে না’, মা-কে এসব কী বলে বসল স্মার্ট দিদি নন্দিনী! পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে জুতো খুলে বিমান থেকেই রামলালার ‘সূর্যাভিষেক' দেখলেন মোদী, অভিভূত নেটপাড়া মুখ্যমন্ত্রীর মুখে 'হিংসার' কথা! অভিযোগ তুলে কমিশনে BJP, কী বলেছিলেন মমতা? গুজরাটকে বিধ্বস্ত করে লিগ টেবিলের বিন্যাস নয়-ছয় করল দিল্লি, বড় লাফ ঋষভ পন্তদের

Latest IPL News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.