বাংলা নিউজ > ময়দান > ফুটবল > লিগ কাপে আর্সেনালের হয়ে মাঠে নামতে তৈরি ওডেগার্ড, করোনাকে হারিয়ে অনুশীলনে ফিরলেন লাকাজেট
মার্টিন ওডেগার্ড। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)
মার্টিন ওডেগার্ড। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

লিগ কাপে আর্সেনালের হয়ে মাঠে নামতে তৈরি ওডেগার্ড, করোনাকে হারিয়ে অনুশীলনে ফিরলেন লাকাজেট

  • গত সপ্তাহেই রিয়াদ মাদ্রিদ থেকে পাকাপাকিভাবে আর্সেনাল যোগ দিয়েছেন মার্টিন ওডেগার্ড।

সময়টা একেবারেই ভাল যাচ্ছে না আর্সেনালের। মরশুমের প্রথম দুই ম্যাচেই একটি গোল না করে পরাজয়ের ফলে প্রিমিয়র লিগ তালিকায় বিগত কয়েক দশকে প্রথমবার রেলিগেশন জোনে গানার্সরা। এমন অবস্থায় বুধবার (ভারতীয় সময় অনুযায়ী বৃহস্পতিবার মধ্যরাতে) লিগ কাপের দ্বিতীয় রাউন্ডে নামার আগে সুখবর আর্সেনাল শিবিরে।

ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নের বিরুদ্ধে মাঠে নামতে প্রস্তুত আর্সেনালে সদ্য সই করা নরওয়ের মার্টিন ওডেগার্ড। গত মরশুমের শেষভাগে এমিরেটস স্টেডিয়ামে লোনে খেলার পর গত সপ্তাহেই রিয়াল মাদ্রিদ থেকে পাকাপাকিভাবে ওডেগার্ডকে চার বছরের চুক্তিতে সই করিয়েছে উত্তর লন্ডনের ক্লাবটি। চেলসির বিরুদ্ধে ম্যাচে মাঠে উপস্থিত থাকলেও খেলতে পারেননি তরুণ মিডফিল্ডার। তবে ওয়েস্ট ব্রমের বিপক্ষেই অভিষেক ঘটতে পারে তাঁর।

চেলসি ম্যাচে আর্সেনালের ঘরের মাঠে ওডেগার্ড। ছবি- আর্সেনাল।
চেলসি ম্যাচে আর্সেনালের ঘরের মাঠে ওডেগার্ড। ছবি- আর্সেনাল।

অপরদিকে করোনা আক্রান্ত হওয়ার পর থেকে এ মরশুমে এখনও অবধি খেলতে দেখা যায়নি ফরাসি স্ট্রাইকার আলেকজান্ডার লাকাজেটকে। তবে মঙ্গলবার ক্লাবের তরফে জানানো হয় তিনিও অনুশীলনে ফিরেছেন। হেক্টর বেলারিন, ডিফেন্ডার গ্যাব্রিয়েলও চোটের দরুণ এই ম্যাচগুলিতে খেললনি। তাঁরাও ট্রেনিংয়ে ফিরেছেন। তবে তারকা মিডফিল্ডার থমাস পার্টে ও তরুণ এডি এনকেটিয়া যথাক্রমে অগস্টের শেষ বা সেপ্টেম্বরের শুরুতে অনুশীলনে ফিরবেন বলেই জানায় গানার্স কর্তৃপক্ষ।

মরশুমের প্রথম দুই ম্যাচ হেরে প্রবল চাপে আর্সেনাল ম্যানেজার মিকেল আর্টেটা। উপরন্তু সপ্তাহান্তে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটির মুখোমুখি হবে আর্সেনাল। তার আগে ওয়েস্ট ব্রমের বিরুদ্ধে জয় যে আত্মবিশ্বাস বাড়াতে অত্যন্ত আবশ্যক, সেই বিষয়ে আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন হয় না।

বন্ধ করুন