বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > I League: আইলিগের শেষ ম্যাচে হার মহমেডানের, যদিও লিগ জয়ের আনন্দে মাতলেন ফুটবলাররা

I League: আইলিগের শেষ ম্যাচে হার মহমেডানের, যদিও লিগ জয়ের আনন্দে মাতলেন ফুটবলাররা

দিল্লি এফসির বিপক্ষে আইলিগের শেষ ম্যাচে মহমেডান। ছবি- আইলিগ(এক্স)

আইলিগের শেষ ম্যাচে হার মহমেডানের, ম্যাচ শেষে লিগ জয়ের আনন্দে মাতলেন ফুটবলাররা। ৩-১ গোলে দিল্লি এফসির বিপক্ষে হার সাদা কালো ব্রিগেডের। ম্যাচের শেষ লগ্নে একটি গোল করেন কাশিমভ।

আইলিগের শেষ ম্যাচে জেতা হল না মহমেডান স্পোর্টিং ক্লাবের। দিল্লি এফসির বিপক্ষে ৩-১ গোলে হেরে গেল তাঁরা। যদিও তাতে আইলিগ জয়ের আনন্দে মোটেই ভাটা পড়েনি। আগেই আইলিগ চ্যাম্পিয়ন হয়েছিল সাদা কালো শিবির। শনিবার ছিল যুবভারতীতে সেলিব্রেশনের দিন। সমর্থকরা আশা করেছিলেন হয়ত আইলিগ অভিযান জয় দিয়েই শেষ করবে মহমেডান ক্লাব। কারণ খাতায় কলমে এটাই ছিল ময়দানের ব্ল্যাক প্যান্থার্সদের শেষ আইলিগ ম্যাচ। পরের বছর থেকে তো সাদা কালো ব্রিগেড খেলবে ভারতের টপ টায়ার ফুটবল লিগ আইএসএলে। কিন্তু হার দিয়েই আইলিগ অভিযান শেষ হল মহমেডানের। 

আরও পড়ুন-চ্যাম্পিয়নস লিগে অ্য়াতলেতিকোর বিপক্ষে হার, ‘ভুল করেছি’,স্বীকার বরুশিয়া কোচের

অপ্রত্যাশিতভাবেই ফুল প্যাকড যুবভারতীতে হেরে গেল মহমেডান স্পোর্টিং ক্লাব। ৫২ পয়েন্ট নিয়ে আইলিগ অভিযান শেষ করল সাদা কালো ব্রিগেড। ম্যাচের সাত মিনিটেই তাজিকিস্তানের ডিফেন্ডার আলিশের হোলমুরোদভ গোল করে অ্যাওয়ে ম্যাচে দিল্লি এফসিকে এগিয়ে দিয়েছিলেন। ৩১ মিনিটে দিল্লির দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন গায়ারি।

এরপর প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি কোনও দল। আইলিগ আগেই চ্যাম্পিয়ন হয়ে যাওয়ায় কিছুটা হলেও আত্মতুষ্টি প্রভাব ফেলেছিল মহমেডান ফুটবলারদের খেলায়। দ্বিতীয়ার্ধের শুরুতে মহমেডান দল গোলের জন্য ঝাঁপালেও খেলায় সেই ঝাঁঝ ছিল না। বোঝাই যাচ্ছিল, চ্যাম্পিয়ন হওয়ায় আর সেই তেজ নেই ছেলেদের মধ্যে। এরই মধ্যে কোচ আন্দ্রে চেরনিশভ উঠে সাইডলাইনে এসে মাঝে মধ্যে ছেলেদের উদ্বুদ্ধ করলেন। 

আরও পড়ুন-ঘরের মাঠে বার্সার বিপক্ষে হার পিএসজির, নিষ্প্রভ এমবাপে

ম্যাচের শেষ লগ্নে সংযুক্ত সময়ে অবশ্য এল জোড়া গোল। নির্বিষ ম্যাচেও ফের দুই গোলের দেখা মিলল সংযুক্ত সময়। মহমেডান ডিফেন্সের গাছাড়া মনোভাবের সুযোগে তৃতীয় গোল করে গেলেন দিল্লি এফসির বারবোজা জুনিয়র। বক্সের ভিতর ফাঁকায় বল পেয়ে পা ছুঁয়ে গোল করে যান এই ব্রাজিলিয়ান। এরপর মহমেডানের হয়ে একটি গোল করেন কাশিমভ। দুরন্ত শটে বল জালে জড়িয়ে দেন তিনি।

আরও পড়ুন-মহমেডান বলেছিল টাকা দিয়ে ISL খেলবে না, সেটাই করে দেখিয়েছে'-মানস ভট্টাচার্য

ম্যাচ হারলেও মহমেডান দল আইএসএলে পরের মরশুমে খেলবে মোহনবাগান, ইস্টবেঙ্গলের সঙ্গে। বহুদিনের স্বপ্ন ছিল সাদা কালো সমর্থকদের আইএসএল খেলার। কিন্তু কর্তারা বলেছিলেন কোনওভাবে ফ্র্যাঞ্চাজি ফি দিয়ে আইএসএলে খেলবেন না। নিজেদের যোগ্যতাতেই ৫২ পয়েন্ট অর্জন করে আইএসএলে খেলার টিকিট পাকা করে ফেলল সাদা কালো ব্রিগেড। এখন থেকেই আগামী মরশুমের জন্য দল গঠনের কাজ শুরু করে দিচ্ছে মহমেডান। ইতিমধ্যেই কোর টিম ধরে রাখার জন্য পরবর্তী মরশুমের জন্য দলের ফুটবলারদের সঙ্গে চুক্তির বিষয় কথা বলা শুরু করে দিয়েছেন কর্তারা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.