বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ঘরের মাঠে বার্সার বিপক্ষে হার পিএসজির, নিষ্প্রভ এমবাপে

ঘরের মাঠে বার্সার বিপক্ষে হার পিএসজির, নিষ্প্রভ এমবাপে

গোলের পর উচ্ছাস বার্সেলোনার, হতাশ এমবাপে। ছবি- এএফপি (AFP)

বার্সেলোনার বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ আটের প্রথম লেগের ম্যাচে ৩-২ গোলে হারলেন কিলিয়ান এমবাপেরা। বল পজিশনে এগিয়ে থাকলেও পার্ক দে প্রিন্সে দূর্গ অটুট রাখতে পারলেন না মার্কুনোস, হার্নান্দেজরা। নিষ্প্রভ ফরাসি তারকা কিলিয়ান এমবাপে, নজর কাড়লেন বার্সেলোনার ব্রাজিলিয়ান স্ট্রাইকার রাফিনফা

ঘরের মাঠে হেরে গেল প্যারিস সেন্ট জার্মেইন। বার্সেলোনার বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ আটের প্রথম লেগের ম্যাচে ৩-২ গোলে হারলেন কিলিয়ান এমবাপেরা। বল পজিশনে এগিয়ে থাকলেও পার্ক দে প্রিন্সে দূর্গ অটুট রাখতে পারলেন না মার্কুনোস, হার্নান্দেজরা। ম্যাচের শুরুতে গোল না পেলেও আধিপত্য ছিল স্প্যানিশ দলটিরই। ২০ মিনিটে বার্সেলোনার লেওনডোস্কির শট গোল লাইন থেকে সেভ করে দেন পিএসজির মেন্ডেস। ৩ মিনিট পরই ফের চকিতে শট নিয়ে ডোনারামার পরীক্ষা নেন রাফিনহা। সেযাত্রায় দলকে বাঁচান ইতালির গোলরক্ষক। এর আগে অবশ্য ম্যাচের শুরুর দিকে পিএসজির আসেনসিয়োর শট বাঁচিয়ে দেন বার্সা গোলরক্ষক টার স্টেগেন।

 

৩৭ মিনিটেই আওয়ে ম্যাচে কাঙ্খিত গোলের দেখা পেয়ে যায় জাভির বার্সেলোনা। ডোনারামার ভুলে বল চলে আসে রাফিনহার পায়ে। ব্রাজিলিয়ান স্ট্রাইকার মূহূর্তের মধ্যেই বল জালে জড়িয়ে দেন। লেমন ব্রেকের পর গোলের লক্ষ্যে ঝাঁপায় লুইস এনরিকের পিএসজি। ৩ মিনিটের মধ্যেই সমতায় ফেরে তাঁরা। উসমান ডেমবেলে গোল করে দলকে সমতায় ফেরান। ২ মিনিটের মধ্যে ফের গোল। এবার ঘরের মাঠে পিএসজিকে ২-১ গোলে এগিয়ে দেন ভিতিনহা। ফাবিয়ানের পাশ থেকে মাথা ঠান্ডা রেখে বল জালে জড়িয়ে দেন ভিতিনহা। ম্যাচের ৫৫ মিনিটে বার্কোলার শট ক্রসপিসে লেগে প্রতিহত হয়। এরপরই জোড়া পরিবর্তন করে ম্যাচের মোড় ঘুড়িয়ে দেন বার্সা কোচ জাভি। পেদ্রি এবং জোয়াও ফেলিক্সকে আক্রমনে আনেন তিনি। এক মিনিটের মধ্যেই রাফিনহাকে গোলের বল সাজিয়ে দেন পেদ্রি। গোল করে দলকে সমতায় ফেরান বার্সার ব্রাজিলিয়ান স্ট্রাইকার। আরও পড়ুন-T20 বিশ্বকাপের স্কোয়াডে সঞ্জুকে চাইছেন লারা, স্যামসনকে দিয়ে ওপেন করানোর দাবি আম্বাতির

৭০ মিনিটে রাফিনহার ফ্রিকিক বাঁচিয়ে দেন ডোনারামা। ৭৫ মিনিটে ডেমবেলের শট বারে লাগে। এরপর কিছুটা রক্ষণাত্মক ছকে ঢুকতে গিয়ে ডি জংকে বসিয়ে ডিফেন্ডার ক্রিশ্চিয়ানসেনকে নামান জাভি। শাপে বর হয় বার্সার। ১ মিনিটের মধ্যেই দুরন্ত হেডারে দলকে ৩-২ গোলে এগিয়ে দেন ডেনমার্কের এই ফুটবলার। স্কোরলাইনে আর বদল আনতে পারে দুই দল। ফিরতি লেগের আগে আর কোনও ম্যাচ নেই পিএসজির। ফলে আওয়ে ম্যাচের আগে তাঁরা দল গোছানোর জন্য হাতে যথেষ্টই সময় পাচ্ছে। যদিও কিলিয়ান এমবাপের থেকে অত্যন্ত মধ্যমানের খেলা নজরে পড়ে এদিন। চেনা ছন্দে একদমই দেখা যায়নি ফরাসি স্ট্রাইকারকে। 

আরও পড়ুন-কোচ, ক্যাপ্টেনকে না জানিয়ে ব্যাট করতে নেমে যেতেন ধোনি,বিস্ফোরক অভিযোগ অজির

ম্যাচ শেষে জাভি দুই পরিবর্ত ফুটবলারকে কৃতিত্ব দিয়ে বলছেন,' পেদ্রি আর ক্রিশ্চিয়ানসেন এসেই দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখল। এই জয়ের পর আমি ছেলেদের নিয়ে গর্বিত'। 

হারের পর হতাশ পিএসজি কোচ লুইস এনরিকে বলছেন, 'আমরা নিজেদের কাজটা নিজেরাই কঠিন করে ফেলেছিলাম। আমরা দ্বিতীয়ার্ধে তৃতীয় গোল পেতে পারতাম। যদিও এখনও খেলা ওপেন রয়েছে। নির্দিষ্ট লক্ষ্য নিয়েই স্পেনে যাব'। পিএসজি অধিনায়ক মারকুনোস বলছেন, 'যেভাবে কর্নার থেকে আমরা গোল খেয়েছি তা আর পরের লেগে হতে দেওয়া যাবে না। ডিফেন্স অটুট রাখতে হবে লেওনডোস্কিদের আক্রমনের বিপক্ষে'।

আরও পড়ুন-‘ওরা তো সব ২৫-৩০ রানের প্লেয়ার’,বিরাটের পাশে দাঁড়িয়ে বার্তা প্রাক্তন নির্বাচকের

২০২১ সালে রাউন্ড অফ সিক্সটিনে বার্সাকে ছিটকে দিয়েছিল পিএসজি, ২০১৭ সালে তৎকালীন কোচ লুইস এনরিকের তত্বাবোধানে বার্সা দুরন্ত জয় ছিনিয়ে এনেছিল পিএসজির বিপক্ষে। 

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'অনেক ভয় লুকিয়ে আছে', বাংলার অন্যতম সফল-দাপুটে অভিনেতা, তাও কীসে ভীত যিশু? বিশেষভাবে সক্ষমদের জন্য চাকরির নিয়ম কি সহজ করা যায়? আইনি পদক্ষেপ নিতে পারে SC Best Dog Foods: এই ৫ সুপারফুড কুকুরের স্বাস্থ্যের উন্নতি করে, এখানে জানুন প্রকাশ্যে ৩৪০০ বছরের পুরনো রাজার মুখ! তিনিই ছিলেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি আর হ্যাংওভার হবে না! বিজ্ঞানীরা বার করলেন টোটকা, সহজেই মিলবে মুক্তি পুলওয়ামার পরে যেমন হয়েছিল, বাংলার ছোট-ছোট ‘পাকিস্তানে’ তেমনই করব, বললেন দিলীপ তীব্র তাপপ্রবাহের ‘রেড অ্যালার্ট’ জারি ৬ জায়গায়, দিল্লি ৫০ ডিগ্রি ছুঁইছুঁই! যাদবপুরে আক্রান্ত CPM কর্মী, বুথে না বসার হুমকি, অভিযুক্তকে ধরিয়ে দিলেন সৃজন ‘‌বিজেপির বেশি সাফল্য আসবে বাংলা থেকেই’‌, মোদীর সমালোচনায় বাম– কংগ্রেস–তৃণমূল জলবায়ুর পরিবর্তন রুখতে বসেছিলেন তপস্যায়, হিট স্ট্রোকে মৃত্যু হল সেই সন্ন্যাসীর

Latest IPL News

আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.