বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > অনেক ভুল করেছি- ডার্বি হেরে হতাশা চাপতে পারলেন না বাগান কোচ! কী বললেন ফেরান্দো?

অনেক ভুল করেছি- ডার্বি হেরে হতাশা চাপতে পারলেন না বাগান কোচ! কী বললেন ফেরান্দো?

ডার্বি হেরে হতাশা চাপতে পারলেন না মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো (ছবি-টুইটার)

আটটা ডার্বিতে অপরাজিত থাকার পরে শেষ পর্যন্ত নয় নম্বর ডার্বিতে এসে হারের মুখ দেখল মোহনবগান। কী কারণে হারল সবুজ মেরুন ব্রিগেড? প্রায় ৭০ কোটি টাকার দল এভাবে কী করে হারল? এই সব প্রশ্নই ধেয়ে আসছে মোহনবাগান কোচের সামনে।

আটটা ডার্বিতে অপরাজিত থাকার পরে শেষ পর্যন্ত নয় নম্বর ডার্বিতে এসে হারের মুখ দেখল মোহনবগান। কী কারণে হারল সবুজ মেরুন ব্রিগেড? প্রায় ৭০ কোটি টাকার দল এভাবে কী করে হারল? এই সব প্রশ্নই ধেয়ে আসছে মোহনবাগান কোচের সামনে। ম্যাচের পরে হতাশ ফেরান্দো সেই সব প্রশ্নের জবাব দিলেন। সঙ্গে তিনি শুনিয়ে রাখলেন ভবিষ্যতে এই ফলের কোনও প্রভাব দলের উপরে পড়বে না। এই সময়ে ফেরান্দো এগিয়ে যাওয়ার বার্তা দিয়ে রাখলেন।

দলের ভুলের কথা স্বীকার করে নেন মোহনবাগান কোচ। তবে এই ম্যাচ থেকে শিক্ষা নিয়েই আগামী দিনে এগিয়ে যাওয়ার বার্তা দিয়েছেন স্প্যানিশ কোচ। ম্যাচের শেষ কোয়ার্টারে আধিপত্য ছিল মোহনবাগানের। কিন্তু একাধিক সুযোগ তৈরি হলেও গোল করতে পারেনি তারা। সেই আক্ষেপ শোনা গেল কোচের গলাতেও। জুয়ান ফেরান্দো বলেন, ‘আমাদের কিছু ভুল সিদ্ধান্ত হয়েছে। আজকের ম্যাচ থেকে শিক্ষা নেব। সামনে অনেক গুলো গুরুত্বপূর্ণ ম্যাচ আছে। আমাদের ম্যাচের ওপর কন্ট্রোল বেশি ছিল। কিন্তু আমরা গোলে কনভার্ট করতে পারিনি।’ সবুজ মেরুন জার্সিতে অনেক ফুটবলারের অভিষেক আজকে হয়েছে। তারপর তিনদিন পরই এএফসি কাপের ম্যাচ। তাই চোট-আঘাত এড়িয়ে খেলতে হয়েছে দলকে। এই দুটো কারণকেও দায়ী করলেন মোহনবাগানের কোচ জুয়ান ফেরান্দো।

সমর্থকদের জন্য দুঃখপ্রকাশ করে মোহনবাগান কোচ বলেছেন এই ম্যাচ ভুলে সামনের দিকে এগিয়ে যেতে হবে। তাঁর কথায় কাল থেকে আবার এএফসি কাপে ফোকাস করতে হবে। জুয়ান ফেরান্দো বলেন, ‘আমাদের জন্য এই রেজাল্ট হতাশজনক। আমরা তিনটে টুর্নামেন্ট একসঙ্গে খেলছি। সব প্লেয়ারদের প্রাক মরশুম প্রস্তুতি চলছে। তাই প্রতিদিন প্র্যাকটিস হচ্ছে। আমাদের প্রধান ফোকাস এএফসি কাপ, তারপর কলকাতা লিগের ম্যাচ। ইস্টবেঙ্গল ভালো খেলেছে। আমরা এই ম্যাচ ভুলে পরের ম্যাচে ফোকাস করতে চাই।’ ডার্বির হার এএফসি কাপের ম্যাচে পড়বে না বলেই দাবি করেছেন বাগানের স্প্যানিশ কোচ। এদিনের ডার্বি হারের পরে হতাশ হয়ে পড়েছিলেন মোহনবাগানের কোচ জুয়ান ফেরান্দোও। আগামীতে ভালো রেজাল্ট করে দলের সমর্থকদের মুখে হাসি ফোটাতে চান ফেরান্দো।

এখ প্রশ্ন হল এই ম্যাচে কী কী ভুল করলেন বাগান কোচ? আসলে দলগঠনে ভুল করেছিলেন বাগান কোচ জুয়ান ফেরান্দো। ডার্বির অভিজ্ঞতা থাকা দিমিত্রি পেত্রোতোসকে প্রথম থেকে খেলালেননি তিনি। মোহনবাগানের মাঝমাঠের প্রধান স্তম্ভ হুগো বুমোসকে ফরোয়ার্ডের ভূমিকায় খেলালেন। বিশেষজ্ঞরা বলছেন ফুটবলারদের অন্য পজিশনে খেলানোর খেসারত দিতে হল মোহনবাগানকে। এছাড়াও গোটা ম্যাচে খেলতে পারল না মোহনবাগানের মাঝমাঠ। ফলে বল দখলে মোহনবাগান এগিয়ে থাকলেও খেলার রাশ কখনও বাগানের দখলে সেভাবে থাকেনি। উল্টে ইস্টবেঙ্গল অনেক বেশি মাঝমাঠের দখল নিয়েছিল। তার ফলে সমস্যা হল মোহনবাগানের। তবে এবার এই সব সমস্যা থেকে শিক্ষা নিয়ে সামনের দিকে তাকাতে চান জুয়ান ফেরান্দো।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গরমকালে নিজেকে সুস্থ রাখতে খান লিচু, পালিয়ে যাবে সমস্ত রোগ ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত রাহাকে সঙ্গে নিয়ে তড়িঘড়ি রবিবার ইতালিতে পাড়ি দিলেন রণবীর-আলিয়া, কী এমন ঘটল? সাত সকালে পথে রাজ্যপাল, টাস্ক ফোর্স নিয়ে ঘূর্ণিঝড় আক্রান্ত এলাকা পরিদর্শন ‘কৌশাম্বি আমার চেয়ে অনেক সিনিয়র’, বয়সে ছোট বউয়ের থেকে কোন মামলায় পিছিয়ে আদৃত? 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই ‘রায় বাড়িতে বাসন মাজে…’! কাজের লোককে ‘ক্লাসলেস’ বলা ইন্দ্রনীলকে কটাক্ষ ঝিলমের কোলেস্টেরল থেকে উচ্চ রক্তচাপ— ছোট এলাচেই থাকবে নিয়ন্ত্রণে! হৃদরোগেরও কমবে ঝুঁকি আজ কাদের মধ্যে সম্পর্ক দৃঢ় হবে? কী বলছে আজকের প্রেম রাশিফল

Latest IPL News

ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই ৩টি IPL ফাইনাল খেলে ৩ বারই হার, কোহলির দলে নাম লিখিয়েও বিরল নজির রাহুল ত্রিপাঠীর অনেকেই মস্করা করেছিল আমার প্রাইস ট্যাগ নিয়ে- অকপট ফাইনালের সেরা স্টার্ক KKR-র ম্যাচ দেখতে গিয়েছিল ছেলে, আনতে গিয়ে মৃত্যু প্রৌঢ়ের, সকালে ব্যাহত মেট্রো ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.