বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > কলকাতা লিগে ম্যাচের সেরার পুরস্কার মাত্র ২ হাজার, সেই লজ্জা মুছতে উদ্যোগী বাগান

কলকাতা লিগে ম্যাচের সেরার পুরস্কার মাত্র ২ হাজার, সেই লজ্জা মুছতে উদ্যোগী বাগান

কলকাতা লিগের প্রিমিয়ার ডিভিশনের ম্যাচের সেরা পুরস্কারমূল্য মাত্র ২ হাজার টাকা।

ইতিমধ্যেই মোহনবাগান আলাদা করে ম্যাচের সেরার পুরস্কার দেওয়ার ভাবনাচিন্তা শুরু করে দিয়েছে। আইএফএ-র পাশাপাশি আপাতত নিজেদের ম্যাচগুলোতে, যাঁরা সেরা ফুটবলার নির্বাচিত হবেন, তাঁদের আলাদা করে পুরস্কার দেওয়ার কথা ভাবছে বাগান কর্তারা।

কলকাতা লিগের মতো ঐতিহ্যপূর্ণ টুর্নামেন্ট। আর সেই টুর্নামেন্টেই কিনা ম্যাচের সেরার পুরস্কারমূল্য মাত্র ২ হাজার টাকা! এই নিয়ে ময়দান জুড়ে রীতিমতো সমালোচনা শুরু হয়েছে। চতুর্দিকে সকলে কটাক্ষ করছে। লজ্জায় মত নত হয়েছে কলকাতা ফুটবলের। এবার সেই লজ্জার হাত থেকে কলকাতার ফুটবল কিছুটা রক্ষা করার জন্য আসরে নামলেন মোহনবাগান কর্তারা।

ইতিমধ্যেই তারা আলাদা করে ম্যাচের সেরার পুরস্কার দেওয়ার ভাবনাচিন্তা শুরু করে দিয়েছে। আইএফএ-র পাশাপাশি আপাতত নিজেদের ম্যাচগুলোতে, যাঁরা সেরা ফুটবলার নির্বাচিত হবেন, তাঁদের আলাদা করে পুরস্কার দেওয়ার কথা ভাবছে বাগান কর্তারা। বাগান সচিব দেবাশিস দত্ত জানিয়েছেন, ইতিমধ্যেই এই পুরস্কার দেওয়ার প্রস্তাব এসেছে তাঁর কাছে।

আরও পড়ুন: গোলের খরা কাটাল ইস্টবেঙ্গল, খুলল জয়ের খাতা, ৪-২ হারাল পুলিশকে

প্রস্তাবটি আসলে কী? সবুজ-মেরুন কর্তারা চাইছেন, আইএফএ-র দু'হাজার টাকার পাশাপাশি, ক্লাবের পক্ষ থেকে তাদের ম্যাচের দিনগুলোতে আলাদা করে দশ হাজার টাকা আর্থিক পুরস্কার তুলে দেওয়া হোক ম্যাচের সেরা ফুটবলারের হাতে। যদিও পুরো বিষয়টি আপাতত ভাবনাচিন্তার স্তরেই রয়েছে।

দেবাশিস দত্তের দাবি, ‘আমরা খুব দ্রুত কর্মসমিতির বৈঠক ডেকে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেব। আমি একা সিদ্ধান্ত নিতে পারি না। আমার কাছে এইরকম আলাদা করে ম্যাচের সেরা পুরস্কার দেওয়ার প্রস্তাব এসেছে। বৈঠকে সিদ্ধান্ত হলে নিশ্চয় আমরা এই পদক্ষেপ নিতে পারি। তবে এটা ঠিক যে দু’হাজার টাকা করে একটা ফুটবলার যদি সেরার পুরস্কার পায়, তাহলে লিগের সম্মান নিয়ে প্রশ্ন উঠতে বাধ্য।’

আরও পড়ুন: মায়ামিতে কত নম্বর জার্সি পরে খেলবেন মেসি? কত টাকা মাইনে পাবেন আমেরিকায়

রবিবার ম্যাচ প্রধান অতিথি হিসাবে মাঠে এসেছিলেন ক্রীড়ামন্ত্রী অরুপ বিশ্বাস। পঞ্চায়ের ভোটের চাপের জন্য আর্জেন্তিনার গোলকিপার এমি মার্টিনেজের সঙ্গে দেখা করা হয়নি রাজ্যের ক্রীড়ামন্ত্রীর। রবিবার মার্টিনেজের সই করা গ্লাভস অরুপ বিশ্বাসের হাতে তুলে দেন সবুজ-মেরুন কর্তারা। এদিকে রবিবার মাঠে এসেছিলেন মোহনবাগান সভাপতি টুটু বসুও। তিনি দলের খেলা দেখে খুশি। মোহনবাগান কলকাতা লিগে এখনও পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছে। তিনটিতেই গোলের ফোয়ারা ছুটিয়ে জয় ছিনিয়ে নিয়েছে।

এদিকে ডুরান্ডে কোন দল খেলবে জানতে চাওয়া হলে, মোহনবাগান সচিব দেবাশিস দত্ত বলেন, ‘যে দলটা কলকাতা লিগে খেলছে সেটাকে রিজার্ভ দল বলছি না। এটা আমাদের সাপ্লাই লাইন। এই দলটাই মূল দল হবে। এর সঙ্গে কিছু ফুটবলার যোগ হতে পারে। তবে এটা বলতে পারি ডুরান্ডের সময় যে ফুটবলাররা সেরা অবস্থায় থাকবে, তারাই খেলবে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সব অঙ্ক কষে কাজ সেড়েছে অর্থ বিভাগ, অবশেষে কেন্দ্রীয় হারে ডিএ মিলবে এই রাজ্যে ঝলক ১১ জিতলেন ‘বিগ বস’-খ্যাত মনীষা রানির! কাজলের বোন তনিশা এবারেও ব্যর্থ রোহিত শর্মার অধিনায়কত্বকে অনেক সময়েই ওভারলুক করা হয়- ইয়ান চ্যাপেল RCB-কে হারিয়ে এক নম্বরের মুকুট ছিনিয়ে নিল দিল্লি, লিগ টেবিলে আরও পিছোল MI আজ কারা ডেটে যেতে পারেন? দেখুন কী বলছে মাসের প্রথম দিনের প্রেম রাশিফল এই শেষ সুযোগ! পকেট ভরাতে মার্চের শুরুতে চোখ থাকুক এই সব ডেডলাইনে শনিবারই নশিপুর সেতুর উদ্বোধন! কলকাতা থেকে উত্তরবঙ্গ যেতে ৩ ঘণ্টা কম লাগবে কেন খাবেন ড্রাগন ফল? রোজ খেলে কীই বা হবে? জানলে বিশ্বাস করতে পারবেন না তারুণ্যের সঙ্গে অভিজ্ঞতার মিশ্রণ ঘটিয়ে গড়তে হবে একটা ভালো দল- মুশফিকুর রহিম দুরন্ত ইনিংস রাদারফোর্ডের, টানটান ম‌্যাচে করাচির বিরুদ্ধে শেষ বলে জয় কোয়েট্টার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.