বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > কলকাতা লিগে ম্যাচের সেরার পুরস্কার মাত্র ২ হাজার, সেই লজ্জা মুছতে উদ্যোগী বাগান

কলকাতা লিগে ম্যাচের সেরার পুরস্কার মাত্র ২ হাজার, সেই লজ্জা মুছতে উদ্যোগী বাগান

কলকাতা লিগের প্রিমিয়ার ডিভিশনের ম্যাচের সেরা পুরস্কারমূল্য মাত্র ২ হাজার টাকা।

ইতিমধ্যেই মোহনবাগান আলাদা করে ম্যাচের সেরার পুরস্কার দেওয়ার ভাবনাচিন্তা শুরু করে দিয়েছে। আইএফএ-র পাশাপাশি আপাতত নিজেদের ম্যাচগুলোতে, যাঁরা সেরা ফুটবলার নির্বাচিত হবেন, তাঁদের আলাদা করে পুরস্কার দেওয়ার কথা ভাবছে বাগান কর্তারা।

কলকাতা লিগের মতো ঐতিহ্যপূর্ণ টুর্নামেন্ট। আর সেই টুর্নামেন্টেই কিনা ম্যাচের সেরার পুরস্কারমূল্য মাত্র ২ হাজার টাকা! এই নিয়ে ময়দান জুড়ে রীতিমতো সমালোচনা শুরু হয়েছে। চতুর্দিকে সকলে কটাক্ষ করছে। লজ্জায় মত নত হয়েছে কলকাতা ফুটবলের। এবার সেই লজ্জার হাত থেকে কলকাতার ফুটবল কিছুটা রক্ষা করার জন্য আসরে নামলেন মোহনবাগান কর্তারা।

ইতিমধ্যেই তারা আলাদা করে ম্যাচের সেরার পুরস্কার দেওয়ার ভাবনাচিন্তা শুরু করে দিয়েছে। আইএফএ-র পাশাপাশি আপাতত নিজেদের ম্যাচগুলোতে, যাঁরা সেরা ফুটবলার নির্বাচিত হবেন, তাঁদের আলাদা করে পুরস্কার দেওয়ার কথা ভাবছে বাগান কর্তারা। বাগান সচিব দেবাশিস দত্ত জানিয়েছেন, ইতিমধ্যেই এই পুরস্কার দেওয়ার প্রস্তাব এসেছে তাঁর কাছে।

আরও পড়ুন: গোলের খরা কাটাল ইস্টবেঙ্গল, খুলল জয়ের খাতা, ৪-২ হারাল পুলিশকে

প্রস্তাবটি আসলে কী? সবুজ-মেরুন কর্তারা চাইছেন, আইএফএ-র দু'হাজার টাকার পাশাপাশি, ক্লাবের পক্ষ থেকে তাদের ম্যাচের দিনগুলোতে আলাদা করে দশ হাজার টাকা আর্থিক পুরস্কার তুলে দেওয়া হোক ম্যাচের সেরা ফুটবলারের হাতে। যদিও পুরো বিষয়টি আপাতত ভাবনাচিন্তার স্তরেই রয়েছে।

দেবাশিস দত্তের দাবি, ‘আমরা খুব দ্রুত কর্মসমিতির বৈঠক ডেকে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেব। আমি একা সিদ্ধান্ত নিতে পারি না। আমার কাছে এইরকম আলাদা করে ম্যাচের সেরা পুরস্কার দেওয়ার প্রস্তাব এসেছে। বৈঠকে সিদ্ধান্ত হলে নিশ্চয় আমরা এই পদক্ষেপ নিতে পারি। তবে এটা ঠিক যে দু’হাজার টাকা করে একটা ফুটবলার যদি সেরার পুরস্কার পায়, তাহলে লিগের সম্মান নিয়ে প্রশ্ন উঠতে বাধ্য।’

আরও পড়ুন: মায়ামিতে কত নম্বর জার্সি পরে খেলবেন মেসি? কত টাকা মাইনে পাবেন আমেরিকায়

রবিবার ম্যাচ প্রধান অতিথি হিসাবে মাঠে এসেছিলেন ক্রীড়ামন্ত্রী অরুপ বিশ্বাস। পঞ্চায়ের ভোটের চাপের জন্য আর্জেন্তিনার গোলকিপার এমি মার্টিনেজের সঙ্গে দেখা করা হয়নি রাজ্যের ক্রীড়ামন্ত্রীর। রবিবার মার্টিনেজের সই করা গ্লাভস অরুপ বিশ্বাসের হাতে তুলে দেন সবুজ-মেরুন কর্তারা। এদিকে রবিবার মাঠে এসেছিলেন মোহনবাগান সভাপতি টুটু বসুও। তিনি দলের খেলা দেখে খুশি। মোহনবাগান কলকাতা লিগে এখনও পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছে। তিনটিতেই গোলের ফোয়ারা ছুটিয়ে জয় ছিনিয়ে নিয়েছে।

এদিকে ডুরান্ডে কোন দল খেলবে জানতে চাওয়া হলে, মোহনবাগান সচিব দেবাশিস দত্ত বলেন, ‘যে দলটা কলকাতা লিগে খেলছে সেটাকে রিজার্ভ দল বলছি না। এটা আমাদের সাপ্লাই লাইন। এই দলটাই মূল দল হবে। এর সঙ্গে কিছু ফুটবলার যোগ হতে পারে। তবে এটা বলতে পারি ডুরান্ডের সময় যে ফুটবলাররা সেরা অবস্থায় থাকবে, তারাই খেলবে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মোদীকে অবজ্ঞা? 'সবকা সাথ' স্লোগান বদলালেন শুভেন্দু,নিদান সংখ্যালঘু মোর্চা বন্ধের হাতির মল দিয়ে তৈরি তাল হাত দিয়ে ভেঙে কাগজ তৈরি করলেন অনুরাগের ছোঁয়ার দিব্যজ্যোতি ভারতীয়দের মধ্যে কত শতাংশ তিনবেলা পেট ভরে খাবার পান, জানেন? সংখ্যাটা উদ্বেগের CM যোগীর সঙ্গে সংঘাত উপমুখ্যমন্ত্রী কেশবের? ‘ক্ষমতার লড়াই’-খোঁচা অখিলেশের ICC T20I ব়্যাঙ্কিংয়ে বিরাট উন্নতি গিল-যশস্বীর, ব্যাটারদের সেরা দশে ৩ ভারতীয় তিন মাসে জঙ্গি হামলায় ১১ সেনা নিহত জম্মু-কাশ্মীরে, ছেড়ে কথা বলেনি বাহিনীও বয়স বাড়ছে প্রতিদিন, নিজেকে সুস্থ রাখতে কী রাখবেন প্রতিদিনের ডায়েটে বর্ষার মরশুমে শিশুদের মধ্যে বাড়ছে ফ্লু-এর প্রবণতা, উদ্বিগ্ন চিকিৎসকেরা ভিডিয়ো: মাঝরাতে ইংলিশ ক্রিকেটারের বাড়িতে হামলা! ভাঙা হল গাড়ি ও জানলার কাঁচ জিও সিনেমায় বিনামূল্যে দেখা যাবে প্যারিস অলিম্পিক্স, ৪ ভাষায় হবে সম্প্রচার

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.