বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Premier League: হালান্ডের হ্যাটট্রিক, ফুলহ্যামকে চূর্ণ করল সিটি! ফের হারের মুখ দেখল চেলসি

Premier League: হালান্ডের হ্যাটট্রিক, ফুলহ্যামকে চূর্ণ করল সিটি! ফের হারের মুখ দেখল চেলসি

হালান্ডের হ্যাটট্রিক, ফুলহ্যামকে চূর্ণ করল ম্যান সিটি (ছবি-রয়টার্স)

টানা তিন ম্যাচে আর্লিং হালান্ডের গোল যে গোল খরা চলেছে ইতিহাদ স্টেডিয়ামে সেই খরা অবশেষে কাটল। হালান্ডের থেকে গোল বন্যার সাক্ষী থাকলেন দর্শকরা। আজ অর্থাৎ শনিবার অনবদ্য একটি হ্যাটট্রিক করেছেন ম্যাঞ্চেস্টার সিটির স্ট্রাইকার।

শুভব্রত মুখার্জি: বয়স মাত্র ২২ বছর। আর তাতেই বিশ্ব ফুটবলের অন্যতম তারকা হয়ে উঠেছেন নরওয়ের স্ট্রাইকার আর্লিং হালান্ড। কয়েকদিন আগেই গত মরশুমের জন্য লিওনেল মেসির মতন তারকাকেও পিছনে ফেলে ইউরোপের বর্ষসেরা হয়েছিলেন হালান্ড। সেটা যে কতটা সঠিক সিদ্ধান্ত ছিল তা চলতি মরশুমের শুরুর দিকে ফের একবার প্রমাণ করে দিলেন তিনি। টানা তিন ম্যাচে আর্লিং হালান্ডের গোল যে গোল খরা চলেছে ইতিহাদ স্টেডিয়ামে সেই খরা অবশেষে কাটল। হালান্ডের থেকে গোল বন্যার সাক্ষী থাকলেন দর্শকরা। আজ অর্থাৎ শনিবার অনবদ্য একটি হ্যাটট্রিক করেছেন ম্যাঞ্চেস্টার সিটির স্ট্রাইকার। প্রিমিয়ার লিগে ঘরের মাঠে হালান্ডের হ্যাটট্রিকে ভর করেই ফুলহ্যামকে ৫-১ ব্যবধানে চূর্ণ করল সিটি। ম্যাচে অপর দুটি গোল করেছেন হুলিয়ান আলভারেজ ও নাথান একে।

চলতি মরশুমে এই নিয়ে প্রথম চার ম্যাচের চারটিতেই জয় পেল গতবারের চ্যাম্পিয়ন দল ম্যাঞ্চেস্টার সিটি। বর্তমান চ্যাম্পিয়নরা ছন্দে রয়েছে ঠিক। তবে অন্যদিকে দলবদল বাজারে সবচেয়ে বেশি খরচ করা চেলসি কিন্তু জয়ের পথের ঠিকানা যেন হারিয়ে ফেলেছে । নটিংহ্যাম ফরেস্টের কাছে ১-০ ব্যবধানে হেরে গিয়েছে মরিসিও পচেত্তিনোর দল। চলতি মরশুমে এটি চেলসির চার ম্যাচের মধ্যে দ্বিতীয় ম্যাচে হার। এদিন ম্যাচে ইতিহাদে ফুলহ্যামের বিপক্ষে সিটির প্রথম গোলটি করেন আলভারেজ। ৩১ মিনিটে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে গোলটির জন্য অ্যাসিস্ট দেন হালান্ড। এর ঠিক দুই মিনিট বাদেই টিম রিয়ামের গোলে সমতা ফেরায় ফুলহ্যাম। খেলা জমে ওঠে। প্রথমার্ধের বিরতির বাঁশির আগর মুহূর্তে ফিল ফোডেনের সহায়তায় সিটির হয়ে দ্বিতীয় গোলটি করেন একে।ফলে ২-১ ফলে এগিয়ে থেকে বিরতিতে যায় সিটি।

প্রথমার্ধে গোল পাননি হালান্ড। তিনিই পরের অর্ধে করে ফেলেছেন তিন তিনটি গোল। ৫৮ মিনিটে প্রথম গোলটি করেন ফুলহ্যাম রক্ষণের ভুলে পাওয়া সুযোগকে কাজে লাগিয়ে।ম্যাচে ৭০ মিনিটে দ্বিতীয় গোলটি পান হালান্ড। আলভারেজ পেনাল্টি পান।সেই পেনাল্টি থেকেই ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন হালান্ড।এই গোলেই প্রিমিয়র লিগে দারুণ এক নজির গড়লেন হালান্ড। মাত্র ৩৯ ম্যাচেই প্রিমিয়র লিগে ৫০ গোলে অবদান (৪১ গোল, ৯ অ্যাসিস্ট) রাখেন নরওয়ের এই ফরোয়ার্ড। প্রিমিয়র লিগ ইতিহাসে এত দ্রুত এই মাইলফলক কোন‌ ফুটবলার স্পর্শ করতে পারেননি। এত দিন শীর্ষে ছিল অ্যান্ডি কোল। ম্যাঞ্চেস্টার ইউনাউটেডের হয়ে ৪৩ ম্যাচে ৫০ গোলে অবদান রেখেছিলেন তিনি।

ম্যাচের যোগ করা সময়ের পঞ্চম মিনিটে সিটির পঞ্চম এবং নিজের ব্যক্তিগত তৃতীয় গোলটি করেন হালান্ড। খেলার ফল দাঁড়ায় ৫-১।ওই ফলেই ম্যাচ জেতে সিটি। অন্যদিকে স্টামফোর্ড ব্রিজে চেলসি ফের হারের সম্মুখীন হল। নটিংহ্যাম ফরেস্টের বদলি ফুটবলার অ্যান্টনি এলাঙ্গা ৪৮ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেন।ওই ফলেই ম্যাচ জেতা নিশ্চিত করে নটিংহ্যাম।এই নিয়ে চলতি মরশুমে ৪ ম্যাচের তিনটিতেই পয়েন্ট হারিয়েছে চেলসি।৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তাদের ক্রমতালিকায় অবস্থান ১১ নম্বরে।সমান সংখ্যক ম্যাচ খেলে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সিটি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

দ্রাবিড়কে ছাপিয়ে কোহলির রেকর্ড ভাঙার প্রতীক্ষায় যশস্বী, গুঁড়িয়েছেন বীরুর নজিরও গ্রেটার তিপ্রাল্যান্ডের দাবিতে প্রেশার গেম! ভোটের আগে আমরণ অনশনের পথে প্রদ্যোৎ মেয়ের কোলে ছেলে, অনীক পুত্র আদবান-এর মুখে ভাত, দেখুন অন্দরের ছবি Water Drinking Problems: প্রয়োজনের চেয়ে বেশি জল খেলে এইসব ক্ষতি হয়, আজ নিজেই জেনে নিন পুকুরের নীচে পা দিতেই…, বিহারে ট্রাক্টর দুর্ঘটনায় হাড়হিম অভিজ্ঞতা উদ্ধারকারীদের EPL 2023 (Bournemouth vs Manchester City) Live Updates: ‘স্বামী হিসাবে আমার খামতি কোথায়?’ ডিভোর্সের পর কিরণকে প্রশ্ন আমিরের, কী জবাব দেন চোট সারিয়ে ইস্টবেঙ্গলে ফিরছেন অজি ডিফেন্ডার, বিদেশির কোটা পূরণ, খেলবেন কী ভাবে? উচ্চমাধ্যমিকে সাংবাদিকতা পরীক্ষার প্রশ্ন কেমন হল? কঠিন হয়েছে? জানালেন শিক্ষক ১লা মার্চই বাংলায় ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, কমিশনের নজরে সন্দেশখালিও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.