বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > আল হিলালের থেকে এমবাপের জন্য রেকর্ড অঙ্কের ট্রান্সফার বিড গ্রহণ করেছে পিএসজি- রিপোর্ট

আল হিলালের থেকে এমবাপের জন্য রেকর্ড অঙ্কের ট্রান্সফার বিড গ্রহণ করেছে পিএসজি- রিপোর্ট

কিলিয়ান এমবাপে।

পিএসজি ইতিমধ্যেই আল হিলালের থেকে এমবাপের জন্য রেকর্ড অঙ্কের ট্রান্সফার বিড গ্রহণ করেছে ঠিকই, তবে ফরাসি তারকা কি আদৌ সৌদির ক্লাবে যেতে রাজি। কারণ রিয়াল মাদ্রিদে যেতে আগ্রহী এমবাপে।

কিলিয়ান এমবাপে পিএসজি-র সঙ্গে আরও ১২মাসের চুক্তির মেয়াদ বাড়াতে রাজি হয়নি। তবে ২০২৩-২৪ মরশুমের পরেই ফ্রি এজেন্ট হিসেবে লিগ ওয়ানের দল থেকে তাঁর বিদায় নিশ্চিত হবে। তার আগে নয়। কারণ পিএসজির সঙ্গে এমবাপের চুক্তি রয়েছে ২০২৪ সাল পর্যন্ত। কিন্তু এমবাপে আর পিএসজিতে থাকতে চাইছেন না বলেই খবর।

এমবাপের অনিচ্ছা স্বত্ত্বে পিএসজি-ও তাঁকে জোর করে আটকে রাখতে রাজি নয়। ভালো ট্রান্সফার ফি পেলে ফরাসি তারকাকে ছেড়ে দেবে তারা। ২০২৪ সালের আগে এমবাপে ফ্রি এজেন্ট হতে পারবেন না। অর্থাৎ ২০২৩-২০২৪ মরশুমের পরেই যে কোনও দল সরাসরি এমবাপেকে নিতে পারবে। তার আগে তাঁকে নিতে হলে মোটা অঙ্কের ট্রান্সফার ফি দিতে হবে।

আরও পড়ুন: রোনাল্ডো নয়, মেসিই সেরা- বলে দিলেন রিয়াল মাদ্রিদের সমর্থক রাফায়েল নাদাল- ভিডিয়ো

এমবাপে ২০১৭ সালে মোনাকো থেকে লোনে পিএসজিতে এসেছিলেন। ১৪৫ মিলিয়ন ইউরোর একটি চুক্তির পাশাপাশি এক বছর পরে অ্যাড-অনে ৩৫ মিলিয়ন ইউরোর চুক্তি হয়েছিল। এই মুহূর্তে এমবাপের সবচেয়ে সম্ভাব্য গন্তব্য হিসেবে মনে করা হচ্ছে রিয়াল মাদ্রিদকে। লা লিগা জায়ান্টরা তাঁকে সই করাতে আগ্রহী। এবং ইতিমধ্যে তারকা ফরোয়ার্ডের সঙ্গে একটি চুক্তিতে এসেছেন বলে শোনা যাচ্ছে। কিন্তু পিএসজি চায় না, তাদের তারকা ফরোয়ার্ড বিনা পয়সায় চলে যান। তাই তারা চলতি ট্রান্সফার উইন্ডোতে তাঁকে বিক্রি করার সর্বোচ্চ চেষ্টা করছে।

পিএসজি ইতিমধ্যে সৌদি আরবের ক্লাব আল-হিলাল থেকে এমবাপের জন্য ৩০০ মিলিয়ন ইউরোর বিড গ্রহণ করেছে বলে জানা গিয়েছে। এমবাপে সৌদি প্রো লিগে যেতে রাজি হলে, তিনি এক বছরের জন্য বিস্ময়কর ৭০০ মিলিয়ন ইউরো বেতন পেতে পারেন এবং পরবর্তী গ্রীষ্মে রিয়াল মাদ্রিদে চলে যেতে পারেন।

আরও পড়ুন: ক্রীড়ামন্ত্রকের ছাড়ের অপেক্ষা, সুনীলের অধিনায়কত্বে এশিয়াডে দল পাঠাতে চায় AIFF

এমবাপেকে বর্ধিত বা নতুন চুক্তিতে সই করানোর জন্য পিএসজি তাদের যথাসাধ্য চেষ্টা করেছে। জানা গিয়েছে, ফরাসি দলটি ফরাসি তারকাকে ১ বিলিয়ন ইউরোর বিনিময়ে ১০ বছরের চুক্তির প্রস্তাব দিয়েছিল। ক্লাবটি ফরোয়ার্ডকে আরও জানিয়েছিল যে, তিনি যদি নতুন চুক্তিতে রাজি না হন, তবে তাঁকে চলতি গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোতে চলে যেতে হবে।

পিএসজি জানিয়েছে, এমবাপের সঙ্গে আলোচনা চালাতে পারে আল হিলাল। সেই অনুমতি দেওয়া হয়েছে ফরাসি ক্লাবের তরফে। তবে বিদেশি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, আল হিলালের প্রস্তাবে এখনও সাড়া দেননি এমবাপে। তিনি ইউরোপেই থাকতে চান বলে খবর। আর এমবাপের পছন্দ রিয়াল মাদ্রিদ। তবে রিয়াল যে পিএসজিকে এতটা অর্থ দেবে না সেটাও পরিষ্কার। তবে কি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, করিম বেঞ্জেমা, এনগোলো কন্তে, রবার্তো ফিরমিনোর পর এই বছর সৌদির লিগে যোগ দেবেন এমবাপেও?

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সন্দেশখালি কাণ্ডের তদন্তে সিবিআই, শাহজাহানকে হস্তান্তর করতে নির্দেশ হাইকোর্টের ভাবিনি ফিরতে পারব- ১০০তম টেস্টের আগে গোড়ালির চোটের আতঙ্ক নিয়ে দাবি বেয়ারস্টোর 'দিদি নম্বর ওয়ান নই, আমি বিশ্বের দিদি,' মোদীর স্টাইলে এবার গ্যারান্টি দিলেন মমতা নাম না করে অভিষেককে দুষ্কৃতী বললেন অভিজিৎ,লাখ-লাখ ভোটে হারানোর চ্যালেঞ্জ ছুড়লেন যুবভারতীতেই হবে কলকাতা ডার্বি, ১ ঘণ্টা পিছিয়ে গেল মোহন-ইস্টের লড়াই 'ওঁরা যৌনপল্লী খুলে বসে আছেন, ওদের চক্করে পড়বেন না', কপিলকে সাবধান করলেন সুনীল CR7-কে দেখতেই ফের মেসি-মেসি চিৎকার! না রেগে হজম করলেন রোনাল্ডো ভারতকে সেনা সরাতে বলে চিনের থেকে ফ্রি মিলিটারি সহযোগিতা নিচ্ছে মলদ্বীপ! বিশ্বম্ভরী স্তুতির সঙ্গে নৃত্য পরিবেশন, অনন্ত-রাধিকা মঙ্গলকামনায় নাচলেন নীতা ‘আমার সামনেই ওরা…’, শোভন-সোহিনীর প্রেমে শিলমোহর ইমনের! ফাঁস করল কোথা থেকে শুরু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.