বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > রাতের সরকারি বাসে হঠাৎ যাত্রীদের পাশে রাহুল গান্ধী, মানুষের সঙ্গে সফরেই শুনলেন কথা

রাতের সরকারি বাসে হঠাৎ যাত্রীদের পাশে রাহুল গান্ধী, মানুষের সঙ্গে সফরেই শুনলেন কথা

কংগ্রেস প্রার্থী রাহুল গান্ধী।

এই গোটা বাস সফর পর্ব তুলে ধরা হয়েছে এক্স হ্যান্ডেলে। বিজেপির শাসনকালে দেশের অর্থনীতি ধ্বংস হয়ে গিয়েছে। কোনও প্রতিশ্রুতি পালন করেনি বিজেপি সরকার এবং মানুষের মধ্যে বিভাজনের রাজনীতি করেছে বলে নির্বাচনী সভা থেকে বলেছেন রাহুল গান্ধী। তাই বিজেপি সরকারকে কেন্দ্র থেকে সরাতে ইন্ডিয়া জোট গড়ে উঠেছে।

লোকসভা নির্বাচনের চতুর্থ দফার প্রাক্কালে অভিনব প্রচার করলেন কংগ্রেস প্রার্থী রাহুল গান্ধী। রাতের হায়দরাবাদে সরকারি বাসে উঠে পড়লেন রাহুল গান্ধী। আর কথা বললেন মানুষের সঙ্গে। রাহুল গান্ধীকে বাসে দেখে যাত্রীরা অবাক হয়ে যান। এমন সাধারণ বাসে সফর করছেন রাহুল গান্ধী তা অনেকেই ভাবতে পারছেন না। তবে আনন্দিত হয়ে বাসে থাকা যাত্রীরা কথা বলেন রাহুলের সঙ্গে। সুবিধা–অসুবিধা থেকে শুরু করে সমস্যার কথা শোনেন রাহুল। আর কংগ্রেস জিতলে দেশের মানুষের কোন সুবিধা হবে এবং কী কাজ করতে চান তাঁরা সেটাও যাত্রীদের তুলে ধরেন কংগ্রেস প্রার্থী।

এদিকে এই সফর করার আগে রাহুল জনসভাও করেন। তারপর বাসে উঠে পড়েন। সরকারি বাসে উঠে মানুষের পাশে বসে সফর করেন। তখনই শুরু হয় লোকসভা নির্বাচনের প্রেক্ষিতে কথাবার্তা। তেলাঙ্গানায় এখন কংগ্রেস সরকার। মুখ্যমন্ত্রী এ রেভান্ত রেড্ডি সঙ্গী হয়ে ওঠেন রাহুল গান্ধীর। কারণ রাহুল সভা করতে গিয়েছিলেন মালকাজগিরি লোকসভা কেন্দ্রে। সেখান থেকে বেরিয়ে তেলাঙ্গানা স্টেট ট্রান্সপোর্ট কর্পোরেশনের বাসে উঠে পড়েন রাহুল। বাসে থাকা যাত্রীরা যখন সেটা বুঝতে পারেন তখন দেদার সেলফি নিতে শুরু করেন। এগিয়ে আসেন কথা বলতে। করমর্দন করেন বহু যাত্রী।

অন্যদিকে এই সুযোগে যাত্রীদের রাহুল গান্ধী বোঝাতে থাকেন কংগ্রেস এবার যে শপথ নিয়েছে সেসব। আর ইস্তেহারে যে প্রতিশ্রুতিগুলি তুলে ধরা হয়েছে সেগুলি যাত্রীদের ভাল করে বোঝান। নারী, যুব, কৃষক এবং চাকরিজীবীদের জন্য কংগ্রেস কি করতে চায় তা তুলে ধরেন রাহুল গান্ধী। তেলাঙ্গানায় কংগ্রেস সরকার থেকে সব পরিষেবা মিলছে কিনা সেটা জেনে নেন তিনি। যাত্রীরা অনেকেই এই মুখোমুখি রাহুল গান্ধীর সঙ্গে কথা বলে জানান, এটাই আসল মন কি বাত। আর দিনের শেষে রাতেরবেলায় এটাই বড় প্রাপ্তি হয়ে দাঁড়ায় রাহুল গান্ধীর কাছে।

আরও পড়ুন:‌ ‘‌পাঁচ কেজি রেশনে আপনারা আত্মনির্ভর হতে পারবেন না’‌, মোদীকে ঠুকে জনগণকে বার্তা প্রিয়াঙ্কার

এছাড়া এই গোটা বাস সফর পর্ব তুলে ধরা হয়েছে এক্স হ্যান্ডেলে। বিজেপির শাসনকালে দেশের অর্থনীতি ধ্বংস হয়ে গিয়েছে। কোনও প্রতিশ্রুতি পালন করেনি বিজেপি সরকার এবং মানুষের মধ্যে বিভাজনের রাজনীতি করেছে বলে নির্বাচনী সভা থেকে বলেছেন রাহুল গান্ধী। তাই বিজেপি সরকারকে কেন্দ্র থেকে সরাতে ইন্ডিয়া জোট গড়ে উঠেছে। এই সরকার গড়ে উঠলে সংরক্ষণ বাড়বে বলে জানান রাহুল। মানুষ ভোট দিয়ে ইন্ডিয়া জোট সরকার গড়ে তুললে নানা ক্ষেত্রে উন্নয়ন ঘটবে বলেও দাবি করেন কংগ্রেস নেতা তথা প্রার্থী রাহুল গান্ধী।

ভোটযুদ্ধ খবর

Latest News

পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN ১৯২৪-২০২৪, প্যারিসে অলিম্পিক গেমসের ১০০ বছরের কতটা বদলাল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’! শেষ কয়েকটা সপ্তাহ স্বপ্নের মতো গেছে! ভগবানকে ধন্যবাদ দিয়ে বলছেন সূর্যকুমার যাদব বরের বাড়িতে থাকেন, এখনও ‘স্ট্রাগলার’ করিনা! ছবি পিছু কত দর হাঁকান নবাব ঘরণী? অবশেষে ধরা পড়ল জামাল সর্দার, সোনারপুরের ত্রাস তিনদিন পর পুলিশের জালে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.