বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Qatar World Cup 2022: এ বার চোটের কবলে রেড ডেভিলসরা, প্রথম দুই ম্যাচে সম্ভবত নেই লুকাকু

Qatar World Cup 2022: এ বার চোটের কবলে রেড ডেভিলসরা, প্রথম দুই ম্যাচে সম্ভবত নেই লুকাকু

রোমেলু লুকাকু।

গত শুক্রবার কাতারে পৌঁছয় বেলজিয়াম। লুকাকু দলের সঙ্গে অনুশীলনে যোগ দেননি। জানা গিয়েছে, তাঁর হ্যামস্ট্রিংয়ের চোট পুরোপুরি সারেনি। যে কারণে প্রথম দুই ম্যাচে তাঁকে পাওয়া যাবে না। বেলজিয়ামের সর্বকালের সেরা গোলদাতা আগে থেকেই চোটের কবলে ছিলেন। তবু লুকাকুকে রেখেই ২৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছিল।

চোটের কালো ছায়া এ বার বেলজিয়াম শিবিরে। কাতার বিশ্বকাপের বাঁশি বাজার আগে থেকেই বিভিন্ন দলে একের পর এক তারকাদের চোটের খবর সামনে আসছে। এ বার সেই তালিকায় নাম লেখালেন রোমেলু লুকাকু। বিশ্বকাপের উদ্বোধনের কিছুক্ষণ আগেই বেলজিয়াম শিবিরের জন্য এসেছে এই দুঃসংবাদ।

আগেই ছিটকে গিয়েছেন সেনেগালের সাদিও মানে। আর্জেন্তিনা শিবিরের দুই ফুটবলারও চোট পেয়ে আগেই ছিটকে গিয়েছেন। তাঁদের পরিবর্তও খুঁজে নেওয়া হয়েছে। ফ্রান্স পাচ্ছে না ব্যালন ডি’ওর জয়ী করিম বেঞ্জেমাকে। আর প্রথম দু’ম্যাচে রেড ডেভিলসরা পাচ্ছেন না তাদের দলের বিপজ্জনক ফুটবলার রোমেলু লুকাকুকে। গ্রুপ এফ-এ ক্রোয়েশিয়ার বিরুদ্ধে শেষ ম্যাচ খেলবে বেলজিয়াম। সেই ম্যাচের আগে পর্যন্ত মাঠের বাইরে থাকতে হবে লুকাকুকে। ক্রোয়েশিয়া ম্যাচে হয়তো তাঁকে পাওয়া যেতে পারে।

আরও পড়ুন: কাতার বিশ্বকাপ শুরুর ঠিক আগেই বড় ধাক্কা ফরাসি শিবিরে, ছিটকে গেলেন করিম বেঞ্জেমা

বেলজিয়ামের গ্রুপে রয়েছে কানাডা, মরোক্কো ও ক্রোয়েশিয়া। বেলজিয়ামের প্রথম ম্যাচ কানাডার বিরুদ্ধে। বুধবার কাতার বিশ্বকাপে নামছে বেলজিয়াম। ২৭ নভেম্বর বেলজিয়ামের পরবর্তী খেলা মরক্কোর সঙ্গে। ১ ডিসেম্বর ক্রোয়েশিয়ার সঙ্গে খেলা রয়েছে বেলজিয়ামের।

গত শুক্রবার কাতারে পৌঁছয় বেলজিয়াম। লুকাকু দলের সঙ্গে অনুশীলনে যোগ দেননি। জানা গিয়েছে, তাঁর হ্যামস্ট্রিংয়ের চোট পুরোপুরি সারেনি। যে কারণে প্রথম দুই ম্যাচে তাঁকে পাওয়া যাবে না। বেলজিয়ামের সর্বকালের সেরা গোলদাতা (৬৮) আগে থেকেই চোটের কবলে ছিলেন। তবু লুকাকুকে রেখেই ২৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেন কোচ রবার্তো মার্টিনেজ। বিশ্বকাপের শুরু থেকে লুকাকুর মাঠে নামা নিয়ে আশঙ্কা ছিলই। আশঙ্কা সত্যি করে গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচ থেকে আপাতত ছিটকে গেলেন লুকাকু।

আরও পড়ুন: আর্জেন্তিনা এবং উরুগুয়ের প্লেয়ারদের জন্য জাহাজ ভরে কাতারে আসছে কিলো কিলো মাংস

চেলসি থেকে লোনে ইন্টার মিলানে ফেরার পর থেকেই লুকাকুর সময়টা ভালো যাচ্ছে না। অগস্ট মাসের পর মাত্র দু’বার ইন্টার মিলানের হয়ে মাঠে নেমেছেন তিনি। লাজিওকে যে ম্যাচে ৩-১ গোলে হারায় ইন্টার মিলান, সেই ম্যাচে চোট পান লুকাকু। গত মাসে ফের মাঠে ফেরেন লুকাকু।

কিন্তু সুখের সময়ে বেশি দিন যায়নি। ফের কয়েক দিনের মধ্যেই হ্যামস্ট্রিংয়ে চোট পান লুকাকু। রাশিয়া বিশ্বকাপের তৃতীয় স্থানাধিকারী বেলজিয়াম কাতারে গত বারের ফলাফলকে ছাপিয়ে যেতে মরিয়া। অথচ লুকাকুর চোট চাপে রেখেছে বেলজিয়ামকে।

বন্ধ করুন