বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > La Liga: ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ভিনি-অ্যাসেনসিওর গোলে সহজ জয় পেল রিয়াল মাদ্রিদ

La Liga: ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ভিনি-অ্যাসেনসিওর গোলে সহজ জয় পেল রিয়াল মাদ্রিদ

গোলের পর ভিনির সেলিব্রেশন। ছবি- এএফপি 

লা লিগায় ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে সহজ জয় রিয়াল মাদ্রিদের। এই ম্যাচে রিয়ালের হয়ে দুটি গোল করেন মার্কো অ্যাসেনসিও এবং ভিনিসিয়াস জুনিয়র। অন্যদিকে ৭২ মিনিটের মাথায় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ভ্যালেন্সিয়ার ডিফেন্ডার গাব্রিয়েল পাওলিস্তা।

লা লিগায় সহজ জয় রিয়াল মাদ্রিদের। গত ম্যাচে আটকে যাওয়ার পর জয়ের রাস্তায় ফিরল রিয়াল। ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ২-০ গোলে জয় আনসেলোত্তির দলের। এই ম্যাচে রিয়ালের হয়ে দুটি গোল করেন মার্কো অ্যাসেনসিও এবং ভিনিসিয়াস জুনিয়র। আর তাতেই উড়ে যায় ভ্যালেন্সিয়া।

এদিন ম্যাচের শুরু থেকেই দাপুটে ফুটবল খেলতে থাকে রিয়াল মাদ্রিদ। তাই এই ম্যাচ জিততে খুব একটা কসরত করতে হয়নি তাদের। খুব সহজেই এই ম্যাচ নিজেদের পকেটে পুরে নেয় রিয়াল। তবে প্রথমার্ধে দুই দলের মধ্যে কেউই গোলের মুখ দেখতে পারেনি। ম্যাচের দুটি গোলই হয় দ্বিতীয়ার্ধে। ৫২ মিনিটের মাথায় অ্যাসেনসিওর গোলে এগিয়ে যায় রিয়াল। স্বাভাবিক ভাবেই প্রথম গোল হজম করে চাপে পড়ে যায় ভ্যালেন্সিয়া। সেই ধাক্কা সামলাতে না সামলাতেই ফের গোল করে রিয়াল।

৫৪ মিনিটের মাথায় ফের গোল করে দলের জয় নিশ্চিত করেন ভিনি। এরপর আর কোনও ভাবেই ম্যাচের মধ্যে ফিরতে পারেনি ভ্যালেনসিয়া। ক্রমশ ম্যাচের মধ্যে থেকে হারিয়ে যায় তারা। ৬০ মিনিটের পর নিজেদের পরিকল্পনা বদলান রিয়াল কোচ। অ্যাটাকিং ফুটবলের বদলে ডিফেন্সিভ ফুটবল খেলান তিনি। জয় নিশ্চিত হওয়ার পরই পরিকল্পনা বদলান তিনি।

রিয়ালের দাপটে কার্যত ব্যাকফুটে চলে যায় ভোরোর দল। এরপর আর কোনও ভাবেই ম্যাচে ফিরতে পারেনি ভ্যালেন্সিয়া। বরং ৭২ মিনিটের মাথায় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ভ্যালেন্সিয়ার ডিফেন্ডার গাব্রিয়েল পাওলিস্তা। এরপর দশ জনে খেলতে হয় ভ্যালেন্সিয়াকে। ফরে আর কোনও ভাবেই ম্যাচের মধ্যে ফিরতে পারেনি তারা।

এই ম্যাচ জেতার ফরে ১৯ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল। অন্যদিনে ১৯ ম্যাচে মাত্র ২০ পয়েন্ট নিয়ে তালিকায় ১৪ নম্বর স্থানে রয়েছে ভ্যালেন্সিয়া। তবে এই ম্যাচে দ্বিতীয়ার্ধে চোট পেয়ে মাঠ ছাড়েন রিয়ালের তারকা ফুটবলার করিম বেঞ্জেমা। তবে তাঁর চোট খুব একটা গুরুতর নয় বলেই জানিয়েছেন রিয়ালের কোচ আনসেলোত্তি। তিনি জানিয়েছেন, 'করিম বেঞ্জেমার চোট খুব একটা গুরুতর নয়। আমাদের মেডিক্যাল টিপ পুরো বিষয়টা দেখছে। তবে পরের ম্যাচে অর্থাৎ রবিবার রিয়াল মালোর্কার বিরুদ্ধে খেলতে পারবে না বেঞ্জেমা।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও ‘অনেক মুসলিমের নাম নেই তালিকায়’, UP-তে বুথ দখলের অভিযোগ BJP-র নামে একটি IPL-এ টেল-এন্ডার হিসেবে সব থেকে বেশি রান আশুতোষের, দেখুন সেরা ৫-এর তালিকা ভয়ানক দুর্ঘটনার মুখোমুখি দিব্যাঙ্কা, ভেঙেছে হাতের দুটি হাড়, করাতে হবে অপারেশন একটু পরেই মাধ্যমিক রেজাল্ট ঘোষণা ঝাড়খণ্ড বোর্ডের, কীভাবে দেখবেন? পাশমার্ক কত? 'আমি তো সংসার করছিই...' করেননি বিয়ে, তাও কেন এমনটা জানালেন মিমি? রিপোর্ট: বাস্কেটবল খেলার প্রশিক্ষণ নিচ্ছেন, ‘জিগরা’র জন্য আর কী কী করছেন আলিয়া ‘‌নির্বাচন কমিশন নিরপেক্ষ কাজ করছে না’‌, ভেটাগুড়ির হামলায় সুর চড়ালেন উদয়ন স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ এপ্রিলের রাশিফল

Latest IPL News

PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.