বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ৯ বছর বাদে কলকাতায় ফিরলেন সবুজ-মেরুনের প্রাক্তনী, এ বার যোগ দিলেন লাল-হলুদে
জোসেফ রোনাল্ড ডি অ্যাঙ্গেলাস।
জোসেফ রোনাল্ড ডি অ্যাঙ্গেলাস।

৯ বছর বাদে কলকাতায় ফিরলেন সবুজ-মেরুনের প্রাক্তনী, এ বার যোগ দিলেন লাল-হলুদে

  • জোসেফ রোনাল্ড ডি অ্যাঙ্গেলাস স্পোর্টস সায়েন্সের প্রধান হিসেবে লাল-হলুদে কাজ তো করবেনই, সেই সঙ্গে ফিজিওথেরাপি এবং অ্যানালিসিস ডিপার্টমেন্টের দায়িত্বও সামলাবেন।

৯ বছর আগে তিনি ছিলেন মোহনবাগানের ফিটনেস কোচ। আর এই বছর তিনি স্পোর্টস সায়েন্সের প্রধান হয়ে ফিরে এলেন এসি ইস্টবেঙ্গলে। জোসেফ রোনাল্ড ডি অ্যাঙ্গেলাস স্পোর্টস সায়েন্সের প্রধান হিসেবে লাল-হলুদে কাজ তো করবেনই, সেই সঙ্গে ফিজিওথেরাপি এবং অ্যানালিসিস ডিপার্টমেন্টের দায়িত্বও সামলাবেন।

লাল-হলুদের সঙ্গে চুক্তি পাকা হওয়ার পর জোসেফ বলেছেন, ‘এসসি ইস্টবেঙ্গলে যোগ দিয়ে আমি আপ্লুত। এই ক্লাবেরও তো অনেক সোনালী অধ্যায় রয়েছে। ঐতিহ্য রয়েছে।ফুটবলাররা যাতে সেরাটা দিতে পারে, তার জন্য ওদের সাহায্য করতে পারব। একই সঙ্গে চোট আঘাত থেকে ফুটবলারদের সারিয়ে তুলতে রিহ্যাবেও বিশেষ জোর দেব।’

এসসি ইস্টবেঙ্গলের আগে জোসেফ ভুটান ফুটবল ফেডারেশনের স্পোর্টস সায়েন্সের প্রধান হিসেবে কাজ করছিলেন। ৪৮ বছরের মালয়েশিয়ার এই কোচের বহু দেশে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। পিজে সিটি এফসি, নেগেরি সেম্বিলান এফএ-র পাশাপাশি মায়ানমারের হ্যান্থারওয়াডি ইউনাইটেড এফসিতেও কাজ করেছেন তিনি।

যখন মোহনবাগানে ছিলেন, তখন দলের কোচ ছিলেন করিম বেঞ্চারিফা। এ ছাড়াও ভিনসেন্ট সুব্রহ্মণ, এলাভারাসন, পিএন শিবাজী, রেনে দেশাই, জর্জ স্টেনিব্রানারের সঙ্গে কাজ করেছেন জোসেফ।

বন্ধ করুন