বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > এ এক অন্য প্রেমের গল্প! মাঠেই প্রেমিককে বিয়ের প্রস্তাব দিলেন সমকামী ফুটবলার জোশ কাভালো

এ এক অন্য প্রেমের গল্প! মাঠেই প্রেমিককে বিয়ের প্রস্তাব দিলেন সমকামী ফুটবলার জোশ কাভালো

মাঠেতেই প্রেমিককে বিয়ের প্রস্তাব দিলেন সমকামী ফুটবলার জোশ কাভালো (ছবি-এক্স @JoshuaCavallo)

বছর তিনেক আগে হইচই ফেলে দিয়েছিলেন জোশ কাভালো। কেরিয়ারের শীর্ষে থাকার সময়ে তিনি ঘোষণা করেছিলেন যে, তিনি সমকামী। বিশ্বের প্রথম ঘোষিত সমকামী ফুটবলার ছিলেন তিনি।

বছর তিনেক আগে হইচই ফেলে দিয়েছিলেন জোশ কাভালো। কেরিয়ারের শীর্ষে থাকার সময়ে তিনি ঘোষণা করেছিলেন যে, তিনি সমকামী। বিশ্বের প্রথম ঘোষিত সমকামী ফুটবলার ছিলেন তিনি। তিন বছর পর আবারও এমন কাজ করলেন যে কারণে সকলের নজর কেড়ে নিলেন তিনি। এ বার মাঠে হাঁটু মুড়ে বসে প্রেমিককে বিয়ের প্রস্তাব দিলেন অস্ট্রেলিয়ার ফুটবলার জোশ কাভালো। অ্যাডিলেড ইউনাইটেড ফুটবল ক্লাবের মাঠে প্রেমিক লেটন মরেলকে বিয়ের প্রস্তাব দিয়েছেন তিনি। নিজের ক্লাবের মাঠেই হাঁটু গেড়ে বসে প্রেমিককে প্রোপোজ করলেন কাভালো। নেটদুনিয়াতে ভাইরাল হচ্ছে সেই ছবি।

আরও পড়ুন… চাপে কল্যাণ চৌবে! AIFF সভাপতির বিরুদ্ধে ওঠা আর্থিক দুর্নীতির অভিযোগের প্রমাণ চাইল AFC

নিজের এক্স হ্যান্ডলে সেই সব ছবি দিয়েছেন জোশ কাভালো। তিনি লেখেন, ‘নিজের প্রিয় মানুষের সঙ্গে বছরটা শুরু করলাম। এ ভাবে মাঠে প্রস্তাব দেওয়ার ব্যবস্থা করে দেওয়ার জন্য অ্যাডিলেড ইউনাইটেডকে ধন্যবাদ।’ এই বার্তার সঙ্গে আংটি ও হৃদয়ের ইমোজি দিয়েছেন জোশ কাভালো। তিনি নিজের বার্তায় আরও জানিয়েছেন যে তাঁদের প্রথম দেখা মাঠেই হয়েছিল। তাই সেখানেই বিয়ের প্রস্তাব দেওয়ার পরিকল্পনা করেছিলেন তিনি। কাভালো লেখেন, ‘আমি কোনও দিন ভাবিনি এ ভাবে ওকে বিয়ের প্রস্তাব দিতে পারব। মাঠেই এই সম্পর্কের শুরু। তাই ওকে প্রস্তাব দেওয়ার জন্য মাঠের থেকে ভালো জায়গা ছিল না।’

আরও পড়ুন… রাতে সন্তান প্রসব হওয়ার পরে সকালেই মারা গেলেন বাংলাদেশের মহিলা ফুটবলার রাজিয়া সুলতানা

জোশের এই ঘোষণায় হইচই পড়ে গিয়েছিল ফুটবল মহলে। অজি তারকার ঘোষণাকে কুর্নিশ জানিয়ে লিভারপুল, টটেনহ্যাম হটস্পার, এসি মিলান, বার্সেলোনার মতো বিখ্যাত ক্লাবগুলো বিবৃতি জারি করেছিল। স্প্যানিশ ক্লাবটির তরফে বলা হয়েছিল, খেলার দুনিয়ায় বৈচিত্র্যকে টিকিয়ে রাখতে বিশাল অবদান রেখেছে জশের এই সাহসিক পদক্ষেপ। শুধু বড় ক্লাব নয়, সমকামিতার কথা ঘোষণা করে আমজনতার সমর্থনও পেয়েছিলেন অ্যাডিলেড ইউনাইটেডের এই তারকা। নেটদুনিয়ায় ভাইরাল হয়েছিল তাঁর ঘোষণার ভিডিয়ো।

আরও পড়ুন… কেন IPL 2024 থেকে সরে দাঁড়ালেন? আসল কারণ জানালেন ইংল্যান্ডের বিস্ফোরক ব্যাটার হ্যারি ব্রুক

বিশ্ব ফুটবলে সমকামী খেলোয়াড়ের সংখ্যা খুবই কম। হাতে গোনা কয়েকজন খেলোয়াড় নিজেদের সমকামিতার কথা প্রকাশ করেছেন কেরিয়ার শেষ হয়ে যাওয়ার পরে। সেখানেই ব্যতিক্রমী মুখ অস্ট্রেলিয়ার জোশ কাভালো। কেরিয়ারের শুরুতে, মাত্র ২১ বছর বয়সেই ঘোষণা করেছিলেন, তিনি সমকামী। ২০২১ সালে প্রথম বার নিজেকে সমকামী বলে ঘোষণা করেন কাভালো। তিনি জানিয়েছিলেন, কিছু লুকিয়ে রাখতে চাননি। কাভালো বলেছিলেন, ‘আমি শুধু ফুটবল খেলতে চেয়েছি। নিজের পছন্দ কখনও লুকিয়ে রাখতে চাইনি। আমি যা সেটাই সবাইকে বলেছি। এতে লজ্জার কিছু নেই।’ সেই সময় বিশ্বের বিভিন্ন বড় বড় ক্লাব কাভালোর প্রশংসা করেছিল। পরবর্তীতে আরও অনেক ফুটবলার প্রকাশ্যে ঘোষণা করেছেন যে তাঁরা সমকামী।

আরও পড়ুন… KKR -এর বোলিং কোচের হাত ধরে রঞ্জি চ্যাম্পিয়ন মুম্বই, ব্যাট হাতে অধিনায়কের বড় ভূমিকা

তিন বছর পরে আবারও নেটদুনিয়ায় শোরগোল ফেলে দিয়েছেন জোশ কাভালো। এবার ফুটবল মাঠের মধ্যেই নিজের মনের মানুষকে বিয়ের প্রস্তাব দিয়েছেন তিনি। খুব তাড়াতাড়ি বিবাহবন্ধনে আবদ্ধ হবেন জোশ ও তাঁর সঙ্গী। নিজের ঘরের মাঠ অ্যাডিলেড ইউনাইটেডে নিজের জীবনের এমন গুরুত্বপূর্ণ মুহূর্ত কাটাতে পেরে উচ্ছ্বসিত জোশ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রাঁচিতে অবস্থিত দেশের দ্বিতীয় বৃহত্তম শিবলিঙ্গ, প্রতিটি কোণায় কোণায় রহস্য বহুদিন দেখা নেই! মিঠুনকে নিয়ে নতুন ছবি মানস মুকুলের?দীনেশ গুপ্তের বায়োপিক হচ্ছে? পোলার্ড-রশিদদের MI-কে খড়কুটের মতো উড়িয়ে মেজর লিগের প্লে-অফে স্টিভ স্মিথরা একরাশ দুঃখ নিয়ে বহু মানুষ পালন করছেন মহরম, দেখে নিন তার নানা মুহূর্ত সারাক্ষণ আগলে রাখেন ‘ছোট্ট’ নায়িকাকে, সুস্মিতার উপর কেন রাগলেন সাহেব? তাঁর সংস্থার জিওমেট্রি বক্স সবাই ব্যবহার করেছে, প্রয়াত ক্যামলিন গ্রুপের কর্ণধার ‘সিপিএমের সবথেকে আদর্শ ছাত্রী হলেন মমতা…আমাদের লড়াই কঠিন,’ মেনে নিলেন সুকান্ত শোভন-সোহিনীর প্রেমের সাক্ষী! ইমন কি ছিলেন প্রাক্তনের বিয়েতে, জানা গেল অবশেষে কলেজ পড়ুয়াদের পেরেন্ট-টিচার মিটিং, অ্যাটেন্ডেন্স ট্র্যাকিং অ্যাপ বিজেপি রাজ্যে ‘‌আমি বিরোধী দলনেতা, সংগঠনের দায়িত্ব আমার নয়’‌, পরাজয়ের দায় নিলেন না শুভেন্দু

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.