বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO 2020: অভাবনীয় ঘটনার পর এরিকসেনের আর্জিতেই মাঠে ফেরেন তাঁর ড্যানিশ সতীর্থরা
ক্রিশ্চিয়ান এরিকসেন। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

EURO 2020: অভাবনীয় ঘটনার পর এরিকসেনের আর্জিতেই মাঠে ফেরেন তাঁর ড্যানিশ সতীর্থরা

  • ফিনল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের ৪২ মিনিটের মাথায় হঠাৎই মাঠে লুটিয়ে পড়েন ক্রিশ্চিয়ান এরিকসেন।

ইউরোর গ্রুপ ‘বি’-র প্রথম ম্যাচে ফিনল্যান্ডের মুখোমুখি হয় ডেনমার্ক। তবে ম্যাচে ফুটবলকে ছাপিয়ে যায় অপর এক ঘটনা। ডেনমার্ক তথা ইন্টার মিলানের তারকা মিডফিল্ডার প্রথমার্ধের শেষের দিকে হঠাৎই মাটিতে লুুটিয়ে পড়েন। 

ম্যাচের ৪২ মিনিটের মাথায় খেলার মাঠেই হঠাৎই হার্ট অ্যাটাক হয় এরিকসেনের। মাঠে কয়েক মিনিটের জন্য তাঁর অবচেতন দেহ স্তম্ভিত করে দেয় গোটা বিশ্বকে। মেডিক্যাল দল ও সতীর্থদের তৎপরতায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই ঘটনার জেরে ম্যাচ বন্ধ করে দেওয়া হলেও, দুই দলের সঙ্গে পরামর্শ করে আবারও প্রায় ৯০ মিনিটেরও অধিক সময় পর ম্যাচ শুরু হয়। 

গোটা বিশ্ব এমন পরিস্থিতিতে দুই দলের মনোভাবকেই কুর্নিশ জানায়। তবে এরিকসেনের জ্ঞান ফেরার পরে তিনি বর্তমানে স্থিতিশীল। তাঁর পরামর্শেই, তাঁর কথা রাখতে দলের সতীর্থরা মাঠে নামেন। ড্যানিশ ফুটবল সংস্থার ডিরেক্টর পিটার মোলার জানান এরিকসেন তাঁর সতীর্থদের সঙ্গে কথা বলেন ও তাঁদের মাঠে নামতে বলেন।

ড্যানিশ এক মিডিয়া হাউসকে তিনি জানান, ‘ও অসুস্থ হওয়ার সঙ্গে সঙ্গে মাঠে সাহায্য পায়। দ্রুতই হার্টের চিকিৎসাও শুরু করে দেওয়া সম্ভব হয়। ভাগ্যক্রমে মাঠ থেকে বেরানোর সময় ওর জ্ঞান ফিরে আসে। আমরা ওর সঙ্গে যোগাযোগ রাখছি এবং ফুটবলাররাও ওর সঙ্গে কথা বলেছেন। ও ভালভাবেই চিকিৎসায় সাড়া দিচ্ছে এবং ফুটবলাররা ওর জন্যই মাঠে নামে। আমরা সবসময় ক্রিশ্চিয়ানের বাবা-মা ও পরিবারের পাশে আছি।’

তবে শুধু সচেতনই নন, দ্রুত চিকিৎসায় বেশ সক্রিয়ও হয়ে উঠেছেন এরিকসেন। তাঁর পরিচয় মেলে ইন্টার মিলান সিইও মারোত্তার কথাতেই। তিনি বলেন, ‘কিছুক্ষণ আগেই ক্রিশ্চিয়ান এরিকসেন দলের ওয়াটসঅ্যাপ গ্রুপে একটি বার্তা পাঠান। ওর অবস্থা নিয়ে আমরা আশাবাদী। ডেনমার্ক দলের তরফে ওর অবস্থা এখন স্থিতিশীল বলেই আমাদের জানানো হয়।’

বন্ধ করুন