লোকেশ রাহুল, মহেন্দ্র সিং ধোনি ও ঋষভ পন্ত।
লোকেশ রাহুল, মহেন্দ্র সিং ধোনি ও ঋষভ পন্ত।

IPL না হলে ধোনির বদলে বিশ্বকাপে কার কিপিং করা উচিত, হদিশ দিলেন প্রাক্তন নির্বাচক প্রধান

  • বিশ্বকাপে দেশের স্বার্থ সবার আগে বিবেচিত হওয়া উচিত। ব্যক্তি বিশেষের স্বার্থের এখানে কোনও জায়গা নেই বলে মনে করেন টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা।

নিতান্তই এবছর আইপিএল যদি না হয়, তবে মহেন্দ্র সিং ধোনির আন্তর্জাতিক কেরিয়ারে দাঁড়ি পড়ে যাবে বলে মনে করেন ভারতের প্রাক্তন নির্বাচক প্রধান কৃষ্ণমাচারি শ্রীকান্ত। কেননা, বর্তমান নির্বাচক কমিটি বিশ্বকাপের পরেও ধোনির কথা ভাববে বলে মনে করেন না টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা।

ধোনি বিশ্বকাপ স্কোয়াডে না থাকলে উইকেটকিপিংয়ের দায়িত্ব কার সামলানো উচিত, সে সম্পর্কেও নিজের মতামত ব্যক্ত করেছেন শ্রীকান্ত। এক্ষেত্রে তিনি তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান ঋষভ পন্তের দিকে ভোট দেননি, যাঁকে এমএসকে প্রসাদ নির্বাচক কমিটির চেয়ারম্যান থাকাকালীন টিম ইন্ডিয়ার প্রথম পছন্দের উইকেটকিপার বলে চিহ্নিত করেছিলেন। বরং শ্রীকান্ত চাইছেন বিশ্বকাপে উইকেটকিপিংয়ের দায়িত্ব সামলান লোকেশ রাহুল।

প্রাক্তন নির্বাচক প্রধানের কথায়, 'আমার দৃষ্টিভঙ্গি নিতান্ত উদারনৈতিক। আমি শুধু এটাই বলতে চাইছি যে, আমি যদি নির্বাচক হতাম, তবে কী সিদ্ধান্ত নিতাম। যদি আইপিএল না হয়, তবে ধোনির দলে ফেরার রাস্তা কার্যত বন্ধ হয়ে যেত। তখন লোকেশ রাহুলকেই উইকেটকিপার হিসেবে দেখকে চাইতাম। ঋষভ পন্তকে নিয়ে আমার দ্বিধা রয়েছে এখনও। তবে শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবে ও স্কোয়াডে থাকলে আপত্তি নেই। কেননা আমি এখনও মনে করি পন্ত অত্যন্ত প্রতিভাবান।'

ধোনির কাম ব্যাকের সম্ভাবনা প্রসঙ্গে শ্রীকান্ত জানান, 'আইপিএল না হলে ধোনির বিশ্বকাপ দলে জায়গা করে নেওয়া সত্যিই কঠিন। ও অত্যন্ত ফিট। ও কিংবদন্তি এবং অসাধারণ ক্রিকেটার। আমি নিজে ধোনির বড় অনুরাগী। তবে বিশ্বকাপের সঙ্গে কোনও কিছু আপোষ করা যায় না। কেননা বিশ্বকাপে দেশের স্বার্থ সবার আগে বিবেচিত হওয়া উচিত। ব্যক্তি বিশেষের স্বার্থের এখানে কোনও জায়গা নেই।'

বন্ধ করুন