বাংলা নিউজ > ময়দান > P Sen Trophy: ফিরছে ঐতিহ্য, IPL মাতিয়ে এবার পি সেন ট্রফিতে ঝড় তুলতে আসছেন জিতেশ-ধাওয়ানরা

P Sen Trophy: ফিরছে ঐতিহ্য, IPL মাতিয়ে এবার পি সেন ট্রফিতে ঝড় তুলতে আসছেন জিতেশ-ধাওয়ানরা

পঞ্জাব কিংসের জার্সিতে জিতেশ। ছবি- এপি।

P Sen Memorial Tournament: দীর্ঘ ৬ বছর পরে ফিরছে বাংলার ক্রিকেট সংস্থার ঐতিহ্যশালী টুর্নামেন্ট পি সেন মেমোরিয়াল ট্রফি।

অতীতে সচিন তেন্ডুলকর, মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলির মতো ক্রিকেটাররা যে টুর্নামেন্টে খেলে গিয়েছেন, দীর্ঘদিন বন্ধ ছিল সেই পি সেন মেমোরিয়াল ট্রফি। অবশেষে দীর্ঘ ৬ বছর পরে ফের ফিরছে বাংলার ক্রিকেট সংস্থার ঐতিহ্যশালী সেই টুর্নামেন্ট।

অতীতের মতো এবারের পি সেন ট্রফিতেও অংশ নিতে দেখা যাবে ভিনরাজ্যের একাধিক তারকা ক্রিকেটারকে। পঞ্জাব কিংসের ঋষি ধাওয়ান ও জিতেশ শর্মা খেলবেন ভবানিপুর ক্লাবের হয়ে। সৌরাষ্ট্রের চিরাগ জানিরও ভবানিপুরের হয়ে মাঠে নামার কথা। তারা চেষ্টা করেছিল কেকেআর দলনায়ক নীতীশ রানাকে মাঠে নামানোর। যদিও শেষমেশ সেটা সম্ভব হচ্ছে না।

বাংলার অভিষেক পোড়েলের সঙ্গে দিল্লি ক্যাপিটালসের সতীর্থ ললিত যাদব মাঠে নামবেন মোহনবাগানের জার্সিতে। একদা মুম্বই ইন্ডিয়ান্স শিবিরে যোগ দেওয়া দীপক পুনিয়াকেও মাঠে নামাতে চলেছে সবুজ-মেরুন শিবির। মোহনবাগান রিঙ্কু সিংকে খেলানোর চেষ্টা চালিয়েছিল। তবে প্রস্তাবে রাজি হননি রিঙ্কু।

খিদিরপুর ক্লাবের হয়ে খেলতে দেখা যাবে দীর্ঘদিন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে মাঠে নামা সৌরভ তিওয়ারিকে। অনুকূল রায়েরও খেলার কথা ছিল খিদিরপুরের হয়ে, যদিও তিনি কলকাতায় আসছেন না বলেই খবর।

আরও পড়ুন:- The Ashes: অ্যাশেজে ৮ বছরের সেঞ্চুরি খরা কাটিয়ে ব্র্যাডম্যানকে টপকালেন জো রুট

১৮ জুন শুরু হচ্ছে ১০ দলের এই টুর্নামেন্ট। খেলা হবে নক-আউট ফর্ম্যাটে। ২৪ জুন ইডেনে খেলা হবে ফাইনাল ম্যাচ। ২২ জুন খেলা হবে ২টি সেমিফাইনাল ম্যাচ। ইডেন ছাড়াও টুর্নামেন্টের ম্যাচ আয়োজিত হবে সল্ট লেকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মাঠে। এবছর পি সেন ট্রফিতে অংশ নিচ্ছে মোহনবাগান ক্লাব, এরিয়ান ক্লাব, ভবানিপুর ক্লাব, খিদিরপুর স্পোর্টিং ক্লাব, ইস্টার্ন রেলওয়ে স্পোর্টস অ্যাসোসিয়েশন, সিএবি প্রেসিডেন্ট ইলেভেন, তপন মেমোরিয়াল, সিএবি ডিস্ট্রিক্ট ইলেভেন, বড়িশা স্পোর্টিং ও টাউন ক্লাব।

আরও পড়ুন:- Vitality Blast: লজ্জা পাবেন সুপারম্যান, দেখুন বাউন্ডারিতে ধরা ক্রিকেটের ইতিহাসের 'সর্বকালের সেরা’ ক্যাচের' ভিডিয়ো

পি সেন ট্রফি ফিরিয়ে আনার কথা ঘোষণার সময় সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্য়ায় বলেন, ‘এই টুর্নামেন্টের একটা ইতিহাস রয়েছে। একটা ঐতিহ্য রয়েছে। অতীতে অনেক বিখ্যাত ভারতীয় ক্রিকেটাররা এই টুর্নামেন্ট খেলে গিয়েছিলেন। তাই এই টুর্নামেন্ট শুরু করাটা ভীষণ দরকার ছিল।’

উল্লেখ্য, ২০১৬-১৭ মরশুমে সূচি সংক্রান্ত সমস্যার জন্য টুর্নামেন্ট আয়োজন করা যায়নি। করোনার জন্য পরবর্তী সময়ে বন্ধই ছিল পি সেন ট্রফি। দীর্ঘদিন পরে এই টুর্নামেন্ট ফিরে আসায় উচ্ছ্বসিত বাংলার ক্রিকেটমহল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN ১৯২৪-২০২৪, প্যারিসে অলিম্পিক গেমসের ১০০ বছরের কতটা বদলাল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’! শেষ কয়েকটা সপ্তাহ স্বপ্নের মতো গেছে! ভগবানকে ধন্যবাদ দিয়ে বলছেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.