বাংলা নিউজ > ময়দান > ৪০ বছরের বালাজি ও ১৬ বছরের ব্রুসের ব্যাটে বিশ্বরেকর্ড গড়ল জিব্রাল্টার, এমন নজির T20 বিশ্বচ্যাম্পিয়নদেরও নেই
বালাজি ও ব্রুস। ছবি- টুইটার (@EuropeanCricket)।

৪০ বছরের বালাজি ও ১৬ বছরের ব্রুসের ব্যাটে বিশ্বরেকর্ড গড়ল জিব্রাল্টার, এমন নজির T20 বিশ্বচ্যাম্পিয়নদেরও নেই

  • আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে প্রথমসারির কোনও দল এমন নজির গড়তে পারেনি। জিব্রাল্টারের সৌজন্যে এই প্রথম দেখা দেখা গেল এমন ছবি।

একজনের বয়স ৪০, অন্যজনের মাত্র ১৬। দুই প্রজন্মের দুই ক্রিকেটার একসঙ্গে জুটি বেঁধে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এমন এক রেকর্ড গড়লেন, যা বিশ্বচ্যাম্পিয়ন দলগুলিও কখনও করে দেখাতে পারেনি। বুলগেরিয়ার বিরুদ্ধে ভালেত্তা কাপের ম্যাচে জিব্রাল্টার এমন এক দলগত বিশ্বরেকর্ড গড়ে, যা কার্যত অভাবনীয়ই বটে।

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এই প্রথম কোনও দল কোনও উইকেট না হারিয়ে ২০ ওভার ব্যাট করে। মালটার মার্শা স্পোর্টস ক্লাবে জিব্রাল্টারের দুই ওপেনার ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। প্রথমে ব্যাট করতে নেমে জিব্রাল্টার নির্ধারিত ২০ ওভারে কোনও উইকেট না হারিয়ে ২১৩ রানের বিশাল ইনিংস গড়ে তোলে।

৪০ বছর বয়সী বালাজি অবিনাশ পাই ১১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৯ বলে ৮৬ রান করে অপরাজিত থাকেন। নিশ্চিত শতরানের দোরগোড়ায় থেমে যেতে হয় ১৬ বছরের লুইস ব্রুসকে। তিনি ১১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৬৩ বলে ৯৯ রান করে নট-আউট থাকেন।

আরও পড়ুন:- IPL-এ পন্তের দুর্দান্ত রেকর্ড ভাঙলেন তিলক, এমন পরিসংখ্যানই বলে দিচ্ছে, ভবিষ্যতের তারকা পেয়ে গেল ভারতীয় ক্রিকেট

জবাবে ব্যাট করতে নেমে বুলগেরিয়া লড়াই চালায় শেষ পর্যন্ত। তারা ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৯২ রান তোলে। ২১ রানে ম্যাচ জেতে জিব্রাল্টার।

আরও পড়ুন:- IPL 2022: ছিটকে গিয়েছেন কামিন্স, তাঁর পরিবর্তে কাকে দলে নেওয়া হবে? আদৌ বদলি নেওয়া হবে কি? জানিয়ে দিল KKR

বুলগেরিয়ার হয়ে সইম হুসেন ৩১ বলে ৬৪ রান করেন। তিনি ৭টি চার ও ২টি ছক্কা মারেন। ২৫ বলে ৪৬ রান করেন কেভিন ডি'সুজা। বালাজি ৩৮ রানের বিনিময়ে ২টি উইকেটও নেন। ব্রুস ৪ ওভারে ৩৯ রান খরচ করেন। তবে কোনও উইকেট পাননি তিনি। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন ব্রুস।

বন্ধ করুন