বাংলা নিউজ > ময়দান > ‘৫০-৬০ করলে হবে না, সেঞ্চুরি করা প্রয়োজন’, তরুণ টেস্ট ব্যাটারকে পরামর্শ আজহারের

‘৫০-৬০ করলে হবে না, সেঞ্চুরি করা প্রয়োজন’, তরুণ টেস্ট ব্যাটারকে পরামর্শ আজহারের

হনুমা বিহারীকে পরামর্শ মহম্মদ আজহারউদ্দিনের।

পূজারার ফিরে আসার অর্থ হল প্লেয়িং ইলেভেনে তাঁর জায়গা নিশ্চিত। যার মানে শ্রীলঙ্কা সিরিজে যে ব্যাটসম্যান, তাঁকে প্রতিস্থাপন করেছিলেন, সেই হনুমা বিহারীকে আবার সুযোগের জন্য অপেক্ষা করতে হতে পারে। 

ভারত জুন মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে গত বছর করোনার জন্য স্থগিত হয়ে যাওয়া টেস্টটি খেলবে। টেস্ট সিরিজের একটি ম্যাচই স্থগিত হয়ে গিয়েছিল। সিরিজটিতে ভারত ২-১ এগিয়ে ছিল। স্থগিত হয়ে যাওয়া টেস্টটি হবে বার্মিংহামের এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে। যদি ভারত জিততে পারে বা ম্যাচটি ড্র হয়ে যায়, তবে ইতিহাস লিখবেন বিরাট কোহলিরা, রোহিত শর্মারা। ২০০৭ সালের পর ইংল্যান্ডের মাটিতে এটি ভারতের প্রথম টেস্ট সিরিজ জয় হবে।

সিরিজের গুরুত্ব মাথায় রেখেই বিসিসিআই নির্বাচকরা গত মাসে ভারতের টেস্ট স্কোয়াডের নাম ঘোষণা করে। আর সেই স্কোয়াডে ফিরেছেন চেতেশ্বর পূজারা। শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজ মিস করার পরে, তিনি নিজেকে প্রমাণ করতে নিঃসন্দেহে মরিয়া থাকবেন। দক্ষিণ আফ্রিকা সিরিজে খারাপ পারফরম্যান্সের পর পূজারাকে বাদ দেওয়া হয়েছিল। কিন্তু কাউন্টিতে পূজারার দুরন্ত পারফরম্যান্সের পর ফের তিনি টেস্ট টিমে জায়গা করে নেন।

আরও পড়ুন: ধোনির জন্যই ২০০৮সালে অবসর নিতে চেয়েছিলেন, সচিন না থাকলে 2011 WC খেলা হত না বীরুর

আরও পড়ুন: ‘শুধুমাত্র T20 WC খেলা উচিত, দ্বিপাক্ষিক সিরিজ নয়’, কেন এমন বিস্ফোরণ শাস্ত্রীর?

পূজারার ফিরে আসার অর্থ হল প্লেয়িং ইলেভেনে তাঁর জায়গা নিশ্চিত। যার মানে শ্রীলঙ্কা সিরিজে যে ব্যাটসম্যান, তাঁকে প্রতিস্থাপন করেছিলেন, সেই হনুমা বিহারীকে আবার সুযোগের জন্য অপেক্ষা করতে হতে পারে। ২০২১ সালের প্রথম দিকে অস্ট্রেলিয়ায় ভারতের টেস্ট সিরিজ জয়ের অন্যতম তারকা বিহারী, মার্চ মাসে শ্রীলঙ্কার বিরুদ্ধে দুটি টেস্ট খেলেছিলেন। তবে নজর কাড়া পারফরম্যান্স করতে পারেননি। বড় স্কোর করতে ব্যর্থ হন হনুমা। ৩টি ইনিংসে বিহারীর স্কোর ছিল যথাক্রমে ৩১, ৩৫ এবং ৫৮।

প্রাক্তন ভারতের অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন মনে করেন, টেস্ট দলে জায়গা পাকা করতে আরও বড় স্কোর করতে হবে। খালিজ টাইমস আজহারউদ্দিনকে উদ্ধৃত করে দাবি করেছে, ‘বড় স্কোর পাওয়াটা ওর জন্য খুবই গুরুত্বপূর্ণ। সুযোগটাকে কাজে লাগাতে হবে। সেঞ্চুরি করতে হবে। শুধুমাত্র ৫০ বা ৬০ করলে লাভ হবে না। ও একজন অসাধারণ খেলোয়াড়। কিন্তু আপনি ভারতের হয়ে দীর্ঘ সময় খেলতে পারবেন তখনই, যথন শুধুমাত্র আপনি ধারাবাহিক ভাবে বড় রান পাবেন।’

২০১৮ সালে ইংল্যান্ডেই হনুমা বিহারি ভারতের হয়ে তাঁর প্রথম টেস্ট খেলেছিলেন, অভিষেকে দুর্দান্ত হাফ সেঞ্চুরি করেছিলেন। চার বছরে, বিহারি ১৫টি টেস্টে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। পাঁচটি অর্ধশত রান এবং একটি সেঞ্চুরি সহ ৮০৮ রান করেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বুধের কর্কটে গমনে ৫ রাশির প্রেমজীবন হবে দারুণ! দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল ডাক্তার ছেলে জেলে, বউ রাজনীতিতে, NEET-র প্রশ্ন ফাঁসের মাস্টারমাইন্ড মুখিয়া কে? বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! হাওড়া–বালি পুরসভার নির্বাচন কবে হতে চলেছে? মুখ্যমন্ত্রীর বৈঠকে স্পষ্ট হবে দিন নাচের আসরে বিরাচক হিসাবে ফিরছেন গীতা! এবার তাঁর সঙ্গী হবেন কোন নায়িকা ভোটে পরাজিত হয়েই বিয়ের পিঁড়িতে বসলেন বিজেপি MLA স্বপন মজুমদার, পাত্রী কে? 'শাকিবের ছবি সুপারহিট হলে এপার বাংলার সুপারস্টারদের...' রানার নিশানায় এবার কারা রশিদরা পাচ্ছে না হালাল খাবার! সমস্যা সমাধানে ক্রিকেটাররা ধরলেন হাতা-খুন্তি শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং ওড়িশা,পঞ্জাবকে বুড়ো আঙুল দেখিয়ে,হায়দরাবাদ এফসি-র ২১ বছরের মিডফিল্ডারকে সই EB-র

T20 WC 2024

বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.