বাংলা নিউজ > ময়দান > ‘নিজে রান পাচ্ছিল না, অন্যদের দিকে আঙুল তুলছিল’, কোহলির নেতৃত্ব ছাড়া প্রসঙ্গে দাবি ভারতের প্রাক্তনীর
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

‘নিজে রান পাচ্ছিল না, অন্যদের দিকে আঙুল তুলছিল’, কোহলির নেতৃত্ব ছাড়া প্রসঙ্গে দাবি ভারতের প্রাক্তনীর

  • ভারতের প্রাক্তন ফাস্ট বোলার এবং ধারাভাষ্যকর অতুল ওয়াসান বলেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের খারাপ পারফরম্যান্সের পরে ৩৩ বছরের তারকার এই পদক্ষেপ নেওয়াটা শুধুই সময়ের ব্যাপার ছিল। সেই সঙ্গে কোহলি নিজে রান না পেলেও, অন্যের উপর আঙুল তুলছিলেন, সেই ব্যাপারটাও ভালো ভাবে নেননি অতুল ওয়াসন।

মাত্র চার মাসের মধ্যেই বিরাট কোহলি ভারতীয় ক্রিকেটের সব ফরম্যাটের নেতৃত্ব থেকেই সরে গিয়েছেন। প্রসঙ্গত, ওডিআই ফর্ম্যাট থেকে অবশ্য তাঁকে বিসিসিআই সরিয়ে দিয়েছে। সেপ্টেম্বরে, তিনি ঘোষণা করেছিলেন যে টি-২০ বিশ্বকাপের পরে ভারতের এই ফর্ম্যাটের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়াবেন। বিশ্বকাপের পর তাঁকে ওডিআই-এর নেতৃত্ব থেকে সরিয়ে দেয় বিসিসিআই। আর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ হারের পর কোহলি নিজেই টেস্টের নেতৃত্ব ছেড়ে দেন। পাশাপাশি কোহলি আগেই আইপিএল ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়কত্ব থেকেও সরে দাঁড়ান।

ভারতের প্রাক্তন ফাস্ট বোলার এবং ধারাভাষ্যকর অতুল ওয়াসান বলেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের খারাপ পারফরম্যান্সের পরে ৩৩ বছরের তারকার এই পদক্ষেপ নেওয়াটা শুধুই সময়ের অপেক্ষা ছিল। সেই সঙ্গে কোহলি নিজে রান না পেলেও, অন্যের উপর আঙুল তুলছিলেন, সেই ব্যাপারটাও ভালো ভাবে নেননি অতুল ওয়াসন।

এএনআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘শেষ কয়েক মাসে ভারতীয় ক্রিকেটে যে পরিস্থিতি চলছিল বিশেষ করে টি-২০ বিশ্বকাপের খারাপ পারফরম্যান্সের পরেই চাপ বেড়েছিল বিরাটের উপরে। তার উপরে বিরাট নিজে রান পাচ্ছিল না। অথচ ও অন্যের দিকে আঙুল তুলছিল। অধিনায়ক হিসেবে ওর কর্তব্য অন্যকে অনুপ্রেরণা জোগানো। আগে ও নিজেই উদাহরণ ছিল অন্যদের কাছে। তবে সম্প্রতি ওর ব্যাটিং ফর্ম পড়ে গিয়েছে। এটা প্রত্যেক খেলোয়াড়ের সঙ্গে হয়। আমার মনে হয় বিরাট কোনও দিন আশা করেনি ৫০ ওভারের অধিনায়কত্ব থেকে ওকে বোর্ড সরিয়ে দিতে পারে। আমার মনে হয় অধিনায়ক হিসেবে ওডিআই বিশ্বকাপ জেতাটা ওর অন্যতম লক্ষ্য ছিল, যা এখন আর হওয়ার আশাই রইল না।’

বন্ধ করুন