বাংলা নিউজ > ময়দান > বিরাটের ব্যাটিং দেখার জন্য টিভি খুলেছিলাম কিন্তু অবাক করলেন সূর্য- শাহিদ আফ্রিদি
সূর্যকুমার যাদব, বিরাট কোহলি ও আসিদ আফ্রিদি (ছবি-টুইটার)

বিরাটের ব্যাটিং দেখার জন্য টিভি খুলেছিলাম কিন্তু অবাক করলেন সূর্য- শাহিদ আফ্রিদি

  • সূর্যকুমার যাদবের ব্যাট করতে নামার আগে ম্যাচে ভারতীয় ব্যাটসম্যানদের ওপর চাপ বজায় রেখে ছিলেন হংকংয়ের বোলাররা। দেখে মনে হচ্ছিল অন্য ব্যাটসম্যানরা ভিন্ন পিচে ব্যাট করছিলেন। অন্যদিকে সূর্য যেন ভিন্ন পিচে ব্যাট করছেন। সেই ম্যাচে সূর্য তাঁর ব্যাটিং দিয়ে সকলকে মুগ্ধ করেছিলেন। 

সূর্যকুমারের চমকপ্রদ ইনিংসটি বিরাট কোহলিকে কিছুটা পরাভূত করেছিল, কিন্তু তিনি ৪৪ বলে অপরাজিত ৫৯ রান করে আপাতত সমালোচকদের শান্ত করতে সক্ষম হয়েছেন। এখন আবার চোখ থাকবে পরের ম্যাচে। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি সেই খেলোয়াড় যিনি এখনও ওয়ানডে ক্রিকেটে সর্বাধিক ছক্কা মারার রেকর্ডের অধিকারী। তিনি বলেছিলেন যে বিরাট কোহলিকে দেখার জন্য তিনি ম্যাচটি চালু করেছিলেন, কিন্তু সূর্যকুমার যাদবের স্ট্রোকপ্লে শ্বাসরুদ্ধকর পারফরম্যান্সে তাঁকে অবাক করেছিল।

হংকংয়ের বিরুদ্ধে ম্যাচে সূর্যকুমার যাদব যখন ব্যাট করতে আসেন, তখন তিনি তাঁর ব্যাটিং দিয়ে ম্যাচের পুরো গতিপথ বদলে দিয়েছিলেন। ভারতের ইনিংসের ১৪তম ওভারে স্পিনার ইয়াসিম মুর্তাজার বিরুদ্ধে ম্যাচের প্রথম বলে একটি চার মারেন সূর্য। পরের বলে একই রকম শটে আরেকটি বাউন্ডারি মারেন তিনি।

আরও পড়ুন… বাংলাদেশ ম্যাচে কেন কোড সিগন্যাল দেখাচ্ছিলেন? জয়ের পরে কী বললেন শ্রীলঙ্কা কোচ

সূর্যকুমার যাদবের ব্যাট করতে নামার আগে ম্যাচে ভারতীয় ব্যাটসম্যানদের ওপর চাপ বজায় রেখে ছিলেন হংকংয়ের বোলাররা। দেখে মনে হচ্ছিল অন্য ব্যাটসম্যানরা ভিন্ন পিচে ব্যাট করছিলেন। অন্যদিকে সূর্য যেন ভিন্ন পিচে ব্যাট করছেন। সেই ম্যাচে সূর্য তাঁর ব্যাটিং দিয়ে সকলকে মুগ্ধ করেছিলেন। তিনি বলেছেন যে আমি বিরাট কোহলির ব্যাটিং দেখতে টিভি চালু করেছিলাম, কিন্তু তিনি সূর্যকুমার যাদবের দুর্দান্ত স্ট্রোকপ্লে দেখে অবাক হয়েছিলেন।

আফ্রিদি সামা টিভিতে বলেছেন, ‘হ্যাঁ,আমি দেখেছি,আমি কিছুটা সময় পেয়েছিলাম। আমি বসে বিরাটের ব্যাটিং দেখছিলাম। সে অনেক সময় নিচ্ছিল। সেও জানত এই ইনিংসটি তার জন্য কতটা গুরুত্বপূর্ণ। এবং পারফরম্যান্স যাই হোক না কেন। এমনকি এই সব দলের বিরুদ্ধেও, আপনি আত্মবিশ্বাস ফিরে পান। বিরাট খেলার সময়ে কুমার (সূর্যকুমার) এসেছেন এবং তিনি যেভাবে খেলেছেন, প্রথম বলে চার,দ্বিতীয় বলে চার। মনে হচ্ছিল তিনি ইতিবাচক মন নিয়ে খেলতে এসেছেন। তিনি একটি লাইসেন্স নিয়ে এসেছেন। কোনও বল থামাতে চাই না।’

আরও পড়ুন… ক্ষতের উপর নুনের ঘা! হারানোর পর টাইগারদের খোঁচা দিলেন জয়বর্ধনে

প্রাক্তন পাকিস্তান অধিনায়ক সূর্যকুমারের শারীরিক ভাষারও প্রশংসা করেছিলেন এবং বলেছিলেন যে ডানহাতি যখন সিঙ্গেল নিচ্ছেন তখনও আত্মবিশ্বাসে পূর্ণ ছিলেন। আফ্রিদি বলেন, ‘বডি ল্যাঙ্গুয়েজ খুবই গুরুত্বপূর্ণ। আপনি যখন সিঙ্গেল নিচ্ছেন,বল ডিফেন্ড করছেন বা ছক্কা মারছেন, তখন আপনাকে আত্মবিশ্বাসী দেখতে হবে। এবং সেই বড় শট মারতে গিয়ে তিনি যে আত্মবিশ্বাস দেখিয়েছেন তাতে তিনি দুর্দান্ত ছিলেন। তিনি দর্শকদের বিনোদন দিয়েছেন।’

বন্ধ করুন