বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > অশ্বিনের সঙ্গে পুরনো জুটির ম্যাজিক উপভোগ করছেন, জানালেন জাদেজা
রবীন্দ্র জাদেজা। ছবি- রয়টার্স। (REUTERS)
রবীন্দ্র জাদেজা। ছবি- রয়টার্স। (REUTERS)

অশ্বিনের সঙ্গে পুরনো জুটির ম্যাজিক উপভোগ করছেন, জানালেন জাদেজা

  • নমিবিয়ার বিরুদ্ধে শুকনো বলেই কামাল, রহস্য ফাঁস ম্যাচের সেরা রবীন্দ্র জাদেজার।

টেস্টে বরাবর প্রতিপক্ষের ত্রাস হয়ে দেখা দিয়েছেন অশ্বিন-জাদেজা। বিশেষ করে উপমহাদেশে লাল বলের ক্রিকেটে টিম ইন্ডিয়ার মোকাবিলা করতে হলে অশ্বিন-জাদেজার স্পিন জুটি যে কোনও ব্যাটসম্যানের রাতের ঘুম উড়িয়ে দেবে সন্দেহ নেই।

এমনটা নয় যে সীমিত ওভারের ক্রিকেটে জুটি বেঁধে সফল হননি দুই তারকা। তবে অশ্বিন দীর্ঘদিন সাদা বলের ক্রিকেটে জাতীয় দল থেকে দূরে থাকায় ওয়ান ডে ও টি-২০ ফর্ম্যাটে অশ্বিন-জাদেজার যুগলবন্দি দেখা যায়নি। অবশেষে এবারের টি-২০ বিশ্বকাপে দলে ফেরেন অশ্বিন এবং পুরনো রসায়ন দেখা যায় ভারতের নির্ভরযোগ্য স্পিন জুটির।

নমিবিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের শেষ ম্যাচে অশ্বিন ও জাদেজা দু'জনেই ৩টি করে উইকেট নিয়ে প্রতিপক্ষের ইনিংসে ধস নামান। জাদেজা শেষমেশ ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন। ম্যাচের শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জাদেজা বুঝিয়ে দেন, অশ্বিনের সঙ্গে এই পার্টনারশিপটাই মিস করছিলেন তিনি।

অশ্বিন প্রসঙ্গে জাদেজা বলেন, 'আমি অশ্বিনের সঙ্গে বল করা উপভোগ করছি। আমি ১০ বছর ধরে ওর সঙ্গে ক্রিকেট খেলছি। ও সাদা বলেও অসাধারণ বল করছে। আইপিএলেও সেটা করে দেখিয়েছে ও।'

বিশ্বকাপের শেষ ম্যাচে নিজের বোলিং নিয়ে জাদেজা বলেন, 'বোলার হিসেবে আজদের দিনটা দারুণ উপভোগ করেছি। শিশির ছিল না। তাই শুকনো বলে বল করতে পেরেছি। কিছু বল ঘুরছিল, কিছু সোজা বেরিয়ে যাচ্ছিল। সুতরাং, ব্যাটসম্যানদের পক্ষে অনুমান করা মুশকিল হয়ে দাঁড়াচ্ছিল।'

বন্ধ করুন