বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > PAK vs ENG: পাক পেসারদের বাড়তি সমীহ, চাপ কমাতেই বাটলার কি নিজেদের আন্ডারডগ হিসেবে তুলে ধরতে চাইছেন?

PAK vs ENG: পাক পেসারদের বাড়তি সমীহ, চাপ কমাতেই বাটলার কি নিজেদের আন্ডারডগ হিসেবে তুলে ধরতে চাইছেন?

সাংবাদিক সম্মেলনে জোস বাটলার। ছবি- এএফপি (AFP)

Pakistan vs England T20 World Cup 2022 Final: ভারতের বিরুদ্ধে সেমিফাইনালের একতরফা জয় আত্মবিশ্বাস বাড়ালেও ফাইনালে তার বিশেষ প্রভাব পড়বে বলে মনে করেন না ব্রিটিশ দলনায়ক।

ভারতকে সেমিফাইনালে একতরফাভাবে হারিয়েছে মানে এই নয় পাকিস্তানের বিরুদ্ধে ফাইনালেও ইংল্যান্ড তার পুনরাবৃত্তি করবে। বরং বিশ্বকাপ ফাইনালে শক্তিশালী প্রতিপক্ষের কড়া চ্যালেঞ্জের মুখে পড়তে হবে, এটাই স্বাভাবিক। এমনটাই মনে করছেন জোস বাটলার। তাই সেমিফাইনালের জয়ে আত্মবিশ্বাস বেড়েছে বলে স্বীকার করে নিলেও ব্রিটিশ দলনায়ককে সতর্ক শোনায় খেতাবি লড়াইয়ের প্রতিপক্ষ পাকিস্তানকে নিয়ে।

ফাইনালের আগে সাংবাদিক সম্মেলনে পাকিস্তানকে নিয়ে রীতিমতো সমীহ ঝরে পড়ে ইংল্যান্ড ক্যাপ্টেনের গলায়। বিশেষ করে পাকিস্তানের পেস আক্রমণকে গুরুত্ব না দিয়ে পারলেন না বাটলার।

শনিবার মেলবোর্নে বাটলার বলেন, ‘(ভারতের বিরুদ্ধে) আগের ম্যাচের পারফর্ম্যান্স আমাদের আত্মবিশ্বাস জোগাচ্ছে বটে, তবে তাতে কিছু যায় আসে না। কেননা, আগামী কাল আমরা শক্তিশালী এক প্রতিপক্ষের বিরুদ্ধে নতুন ম্যাচে মাঠে নামতে চলেছি। যখনই আপনি ট্রফির খোঁজে মাঠে নামবেন, জানবেন লড়াইটা সহজ হবে না।’

পড়ুন:- T20 World Cup Final: 'ঈশ্বরই আমাদের ফাইনালে জেতাবেন', খেতাবি লড়াইয়েও বাবর কি ভাগ্যের সাহায্যের দিকে তাকিয়ে?

বাটলারের ধারণা, পাকিস্তানের বর্তমান পেস বোলিং লাইনআপের অনেকেই কেরিয়ার শেষ করবেন ওদেশের অন্যতম সেরা পেসার হিসেবে। তাঁর কথায়, ‘ওরা অসাধারণ দল। দীর্ঘদিন ধরে দুর্দান্ত সব পেসার উপহার দেওয়ার রেওয়াজ রয়েছে ওদের। যে দলটার বিরুদ্ধে আমরা রবিবার মাঠে নামব, সেটিও ব্যতিক্রম নয়। আমি নিশ্চিত, যাদের বিরুদ্ধে আমাদের লড়াই, সেই দলের অনেকেই পাকিস্তানের সর্বকালের অন্যতম সেরা পেসার হিসেবে কেরিয়ার শেষ করবে। পাকিস্তানের ফাইনালে ওঠার পিছনে ওদের বড় ভূমিকা রয়েছে।’

আরও পড়ুন:- IPL খেলার সময় ওয়ার্কলোডের কথা মনে থাকে না? চাঁচাছোলা ভাষায় রোহিতদের আক্রমণ শানালেন গাভাসকর

সাম্প্রতিক অতীতে পাকিস্তানের বিরুদ্ধে ৭ ম্যাচের লম্বা টি-২০ সিরিজ খেললেও বিশ্বকাপের মঞ্চে অন্যরকম লড়াই হবে বলে মনে করছেন বাটলার। তাঁর দাবি, পাকিস্তানের পিচ ও পরিবেশ আর মেলবোর্নের পরিবেশ-পরিস্থিতি একইরকম নয়। তাই ভিন্ন পরিবেশে ভিন্ন ধরনের লড়াই হবে বলেই তাঁর বিশ্বাস।

বন্ধ করুন