বাংলা নিউজ > ঘরে বাইরে > Gold loaded truck overturned: উলটে গেল ৮১০ কেজি ওজনের সোনার গহনা বোঝাই ট্রাক, দাম ৬৬৬ কোটি টাকা, যেন গুপ্তধন!

Gold loaded truck overturned: উলটে গেল ৮১০ কেজি ওজনের সোনার গহনা বোঝাই ট্রাক, দাম ৬৬৬ কোটি টাকা, যেন গুপ্তধন!

উলটে গেল ৮১০ কেজি ওজনের সোনার গহনা বোঝাই ট্রাক, দাম ৬৬৬ কোটি টাকা, যেন গুপ্তধন!

আসলে ওই ট্রাক থেকে যে সোনা পাওয়া গিয়েছে সেটি কোনও লুঠের সম্পদ বা পাচার হওয়া সোনা হয়। একটি নিরপত্তা সংস্থা ওই সোনার গহনাগুলি কোয়েম্বাটর থেকে সালেমে সোনার দোকানে নিয়ে যাচ্ছিল। এই পরিমাণ সোনার বৈধ নথি পত্র রয়েছে বলে জানিয়েছে পুলিশ। 

লোকসভা নির্বাচনের আবহে দেশের বিভিন্ন প্রান্ত থেকে উদ্ধার হচ্ছে সোনা-টাকার পাহাড়। ঠিক সেই মুহূর্তে রাস্তার ধারে উলটে গেল একটি ছোট ট্রাক। যার ভিতর থেকে পাওয়া ৮১০ কেজি ওজনের সোনার গহনা! যার বাজার দর প্রায় ৬৬৬ কোটি টাকা। ঘটনায় আহত হয়েছেন ট্রাকের চালক এবং এক নিরাপত্তারক্ষী। তাদের উদ্ধার করে হাসপাতালে ভরতি করা হয়েছে। এমন ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে। কোথা থেকে এল এত পরিমাণ সোনা? সেগুলি কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল? তা নিয়ে রীতিমতো শোরগোল পড়ে যায় এলাকায়। ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর এরোদ জেলায়। 

আরও পড়ুন: গেঞ্জির কলারে সোনা লুকিয়ে পাচারের অভিনব ছক, বানচাল কলকাতা বিমানবন্দরে

আসলে ওই ট্রাক থেকে যে সোনা পাওয়া গিয়েছে সেটি কোনও লুঠের সম্পদ বা পাচার হওয়া সোনা হয়। একটি নিরপত্তা সংস্থা ওই সোনার গহনাগুলি কোয়েম্বাটর থেকে সালেমে সোনার দোকানে নিয়ে যাচ্ছিল। এই পরিমাণ সোনার বৈধ নথি পত্র রয়েছে বলে জানিয়েছে পুলিশ। মঙ্গলবার ভোরে চিথোড়ের কাছে একটি রাস্তার ধারে উলটে যায় ট্রাকটি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ।

এরোড জেলা পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, ট্রাকটি ৮১০ কেজি সোনার গহনা নিয়ে সোমবার মধ্যরাতে সালেমের উদ্দেশ্যে কোয়েম্বাটর থেকে রওনা দিয়েছিল।  মঙ্গলবার দুপুর ২ টো নাগাদ গাড়িটি চিথোড়ের কাছে কোচি-সালেম জাতীয় সড়কে পৌঁছলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এরফলে রাস্তার বাঁদিকে উলটে যায় গাড়িটি। ঘটনায় গাড়ির চালক শশীকুমার ও নিরাপত্তারক্ষী বলরাজ দুজনেই আহত হন।

চিথোড় থানা পুলিশ আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য একটি সরকারি হাসপাতালে নিয়ে যায়। এদিকে, গাড়িতে প্রচুর পরিমাণে সোনা দেখে গাড়িসহ সেগুলি থানায় নিয়ে যাওয়া হয়। ওই পরিমাণ সোনা সালেমের এক ডিলারের। কোনও অবৈধ কিছু পাওয়া যায়নি বলে ওই আধিকারিক জানিয়েছেন। এরপরেই নথিপত্র দেখে সোনা অন্য গাড়িতে গাড়িতে করে স্থানান্তরিত করার অনুমতি দেয় পুলিশ।

এরোডের পুলিশ সুপার জি জওহর বলেন, ‘ওই নিরাপত্তা কোম্পানিটি প্রায়ই বেসরকারি ডিলারদের সোনা পরিবহণ করে থাকে। আমরা তদন্ত করে দেখেছি। সবকিছু বৈধ ছিল। শুল্ক বিভাগও তদন্ত করেছে। তারাও জানিয়েছে সবকিছু ঠিকঠাক রয়েছে। তারপরেই তাদের সোনা নিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে।’

ঘরে বাইরে খবর

Latest News

কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর খাটের তলায় সুড়ঙ্গ! প্রশ্ন শুনেই ট্রাম্প হামলার প্রসঙ্গ তুললেন রাজীব কুমার ডার্বি জয়ের পরের ম্যাচেই ধাক্কা খেল ইস্টবেঙ্গল, আটকে গেল কাস্টমসের বুটের জঙ্গলে গত বছরে ভারতে ১৬ লক্ষ শিশু কোনও টিকা পায়নি, ইউনিসেফের রিপোর্ট বাড়াল উদ্বেগ নতুন বৌদির কথা অক্ষরে অক্ষরে পালন করলেন ননদিনী! সোহিনীর কোন কথা রাখলেন দীপ্সিতা? NTAএর ট্রাঙ্ক থেকে প্রশ্ন চুরি ইঞ্জিনিয়ারের! নিটকাণ্ডে এবার শাগরেদ সহ ধৃত ২ আম্বানিদের বিয়ে রেখাকে হাত ধরে নিয়ে গেলেন সলমন, কিন্তু কেন?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.