বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > রোহিতরা নাকি ইচ্ছাকৃতভাবে দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছে! পাক প্রাক্তনীর বড় দাবি

রোহিতরা নাকি ইচ্ছাকৃতভাবে দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছে! পাক প্রাক্তনীর বড় দাবি

পাক প্রাক্তনীর বড় দাবি ঘিরে বিতর্ক

সেলিম মালিক বলেছিলেন, ভারত কখনই চাইবে না যে পাকিস্তান এগিয়ে যাক। তবে প্রাক্তন ফাস্ট বোলার ওয়াহাব রিয়াজ এই সময়ে সেলিম মালিকের সঙ্গে আলোচনা করছিলেন, তিনি তাঁর মতামতকে প্রত্যাখ্যান করেছিলেন। রিয়াজ বলেছিলেন, এটি সেলিম মালিকের মতামত হতে পারে, তবে এই বক্তব্যের সঙ্গে তিনি একমত নন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার কাছে ৫ উইকেটে হারতে হয়েছিল টিম ইন্ডিয়াকে। টিম ইন্ডিয়ার পরাজয়ের পর চমকপ্রদ বক্তব্য দিলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। এই অভিজ্ঞ ক্রিকেটার মনে করেন টিম ইন্ডিয়া ইচ্ছাকৃতভাবেই এই ম্যাচে হেরেছে। আমরা আপনাকে জানিয়ে রাখি যে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের সেমিফাইনালে রেসে থাকার জন্য টিম ইন্ডিয়ার জয় অপরিহার্য ছিল। কিন্তু দক্ষিণ আফ্রিকার কাছে পরাজিত হয়েছিল ভারত।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের হারের পর পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সেলিম মালিক দাবি করেছেন, টিম ইন্ডিয়া এই ম্যাচটি ইচ্ছাকৃতভাবে হেরেছে। এই ম্যাচে প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকার সামনে ১৩৪ রানের লক্ষ্য রেখেছিল ভারত। এই ম্যাচে এডেন মার্করাম এবং ডেভিড মিলারের অর্ধশতকের সাহায্যে প্রতিপক্ষ দল এই স্কোরটি দুটি বল বাকি থাকতেই লক্ষ্য অর্জন করেছিল। ভারতের হারের পর পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক বলেছিলেন যে ভারত কখনই চাইবে না পাকিস্তান এগিয়ে যাক।

আরও পড়ুন… বিরাটের ঘরে বহিরাগত, কী বলছে ICC?

২৪ নিউজের সঙ্গে আলাপকালে সেলিম মালিক বলেছিলেন, ভারত কখনই চাইবে না যে পাকিস্তান এগিয়ে যাক। তবে প্রাক্তন ফাস্ট বোলার ওয়াহাব রিয়াজ এই সময়ে সেলিম মালিকের সঙ্গে আলোচনা করছিলেন, তিনি তাঁর মতামতকে প্রত্যাখ্যান করেছিলেন। রিয়াজ বলেছিলেন, এটি সেলিম মালিকের মতামত হতে পারে, তবে এই বক্তব্যের সঙ্গে তিনি একমত নন।

তবে সেলিম মালিক এখানেই থেমে থাকেননি, তিনি আরও বলেন, ‘ভারত এদিন আরেকটু ভালো ফিল্ডিং করলে জিতত। আমি মনে করি সবচেয়ে হতাশাজনক ছিল যে আজ ভারত খুব খারাপ ফিল্ডিং করেছে। বিরাটের এই ক্যাচ মিসটা মেনে নেওয়া যাচ্ছে না। ভারত বরাবরই পাকিস্তানের প্রতিপক্ষ।’ টিম ইন্ডিয়ার ফিল্ডিং নিয়ে প্রশ্ন তুলেছেন সেলিম মালিক। তিনি বলেছেন, ‘তারা যে ফিল্ডিং করেছে তাতে সন্দেহ নেই, যে তারা শুরুতে অনেক চেষ্টা করেছিল। উদ্যম দেখিয়েছে, কিন্তু যেভাবে ফিল্ডিং করেছে তাতে আমি একটু আধটু যে সে কখনই পাকিস্তানকে পছন্দ করে না।’ তবে পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার ওয়াহাব রিয়াজ, যিনি এই সময় তাঁর সাথে আলোচনা করছিলেন, তিনি পা কাঁপিয়ে বলেছিলেন, ‘এটা আপনার মতামত হতে পারে।’

আরও পড়ুন… পন্তের কাছ থেকে ধারাবাহিকতা আশা করবেন না- কেন এমন বললেন কৃষ্ণমাচারি শ্রীকান্ত?

প্রথম দুই ম্যাচ হেরে ভারতের জয়ে পাকিস্তানের সেমিফাইনালের আশা অনেকটাই কমেছে। সেলিম মালিক এই বিষয়ে বড় বক্তব্য রেখেছেন। রবিবার যদি টিম ইন্ডিয়া দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয় নথিভুক্ত করত, পাকিস্তানের সেমিফাইনালে পৌঁছানোর আশা অটুট থাকত। কিন্তু ভারতের পরাজয়ের পর এখন তার আশা নগণ্যই রয়ে গেছে। পাকিস্তানি নিউজ চ্যানেল 24 নিউজের সঙ্গে আলাপকালে প্রাক্তন অধিনায়ক সেলিম মালিক বলেন, ‘ভারত কখনই চাইবে না পাকিস্তান এগিয়ে যাক। সে কারণেই টিম ইন্ডিয়া ইচ্ছাকৃতভাবে এই ম্যাচটি হেরেছে, তারা বিশ্বাস করে যে ভারত কখনই চায় না পাকিস্তান এগিয়ে যাক।’ 

বন্ধ করুন