বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > বিশ্বকাপে বায়ো-বাবল ভাঙার জন্য শাস্তির মুখে পড়লেন ইংলিশ আম্পায়ার মাইকেল গফ
ইংলিশ আম্পায়ার মাইকেল গফ
ইংলিশ আম্পায়ার মাইকেল গফ

বিশ্বকাপে বায়ো-বাবল ভাঙার জন্য শাস্তির মুখে পড়লেন ইংলিশ আম্পায়ার মাইকেল গফ

  • ইংলিশ আম্পায়ার মাইকেল গফ বায়ো-বাবল ভেঙে আইসিসি-র কাছে ধরা পড়েছেন। এরফলে শাস্তিস্বরূপ তাকে ছয় দিনের জন্য নিষিদ্ধ করা হয়েছে। এ সময় কোনও ম্যাচে তিনি আম্পায়ারিং করতে পারবেন না। গফকে থাকতে হবে আইসোলেশনে।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের জৈব সুরক্ষা বলয় ভাঙার অভিযোগ উঠল ইংলিশ আম্পায়ার মাইকেল গফের বিরুদ্ধে। চলতি টুর্নামেন্টে এটাই প্রথম বায়ো-বাবল ভাঙার ঘটনা। ইংলিশ আম্পায়ার মাইকেল গফ বায়ো-বাবল ভেঙে আইসিসি-র কাছে ধরা পড়েছেন। এরফলে শাস্তিস্বরূপ তাকে ছয় দিনের জন্য নিষিদ্ধ করা হয়েছে। এ সময় কোনও ম্যাচে তিনি আম্পায়ারিং করতে পারবেন না। গফকে থাকতে হবে আইসোলেশনে।

আইসোলেশনে থাকার কারণেই গত রবিবার ভারত-নিউজিল্যান্ড ম্যাচে আম্পায়ারিং করার কথা থাকলেও মাঠে আসেননি গফ। রিচার্ড ক্যাটেলব্রোর সঙ্গে মারাইস এরাসমাস সেই ম্যাচে দায়িত্ব পালন করে ছিলেন। ডারহামের প্রাক্তন ব্যাটার গফ বর্তমান বিশ্বের অন্যতম সেরা আম্পায়ারদের একজন। তবে শর্ত ভাঙায় আইসিসির জৈব-নিরাপত্তা কমিটির হাত থেকে রক্ষা পেলেন না তিনি। আইসিসির এক মুখপাত্র বলেছেন, ‘জৈব-নিরাপত্তা বলয় ভাঙায় উপদেষ্টা কমিটি আম্পায়ার মাইকেল গফকে ছয়দিনের জন্য আইসোলেশনে থাকার নির্দেশ দিয়েছে।’

কীভাবে এই আম্পায়ার বলয় ভেঙেছেন, আইসিসির অফিসিয়ালরা সেটা প্রকাশ করেনি। তবে জনপ্রিয় ব্রিটিশ গণমাধ্যম মিরর জানাচ্ছে, গত শুক্রবার কারও অনুমতি ছাড়া হোটেল থেকে বেরিয়ে যান গফ। এরপর বাবলে না থাকা মানুষদের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন তিনি। আপাতত ছয়দিনের বন্দিদশায় থাকবেন তিনি। সেখান থেকে বের হয়ে মাঠে ফিরতে সমস্যায় হবে না গফের। তবে ধারণা করা হচ্ছে, আইসিসি এই ইংলিশ আম্পায়ারকে জরিমানা করতে পারে।

বন্ধ করুন