বাংলা নিউজ > ময়দান > রাহানে হলে কোহলি নয় কেন? বিরাটকে ফের টেস্টের নেতৃত্বে দেখতে চান প্রসাদ

রাহানে হলে কোহলি নয় কেন? বিরাটকে ফের টেস্টের নেতৃত্বে দেখতে চান প্রসাদ

বিরাটকে ফের টেস্টের নেতৃত্বে দেখতে চান প্রসাদ (ছবি-এপি)

টেস্ট সিরিজের জন্য টিম ইন্ডিয়ার সহ অধিনায়ক করা হয়েছে অজিঙ্কা রাহানেকে। আর এই বিষয়টা কিছুতেই মানতে পারছেন না ক্রিকেট বিশেষজ্ঞ থেকে প্রাক্তন ক্রিকেটাররা। তবে এই সিদ্ধান্তকে সামনে রেখে বিরাট কোহলির নেতৃত্বে ফেরার তত্ত্বকে উস্কে দিলেন ভারতীয় দলের প্রাক্তন নির্বাচক এমএসকে প্রসাদ।

১২ জুলাই থেকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২ টেস্টের সিরিজ খেলবে ভারতীয় দল। তবে তার আগে ভারতীয় দলের নির্বাচকদের একটা সিদ্ধান্ত নিয়ে তৈরি হওয়া বিতর্ক কিছুতেই থামছে না। আসলে সম্প্রতি টেস্ট ক্রিকেটে ফিরেছেন অজিঙ্কা রাহানে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ব্যাটিংয়ে মুগ্ধ করেছেন আজিঙ্কা রাহানে। এরপরেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য টিম ইন্ডিয়ার সহ অধিনায়ক করা হয়েছে অজিঙ্কা রাহানেকে। আর এই বিষয়টা কিছুতেই মানতে পারছেন না ক্রিকেট বিশেষজ্ঞ থেকে প্রাক্তন ক্রিকেটাররা। তবে এই সিদ্ধান্তকে সামনে রেখে বিরাট কোহলির নেতৃত্বে ফেরার তত্ত্বকে উস্কে দিলেন ভারতীয় দলের প্রাক্তন নির্বাচক এমএসকে প্রসাদ।

দলে বিরাট কোহলি যখন রয়েছেন তখন কেন তাঁকে ভারতীয় দলের নেতৃত্ব ফিরিয়ে দেওয়া হবে না সে বিষয়েই প্রশ্ন তুলেছেন তিনি। অজিঙ্কা রাহানেকে দলের সহ অধিনায়ক করা হয় সেই বিষয় নিয়েই অবশ্য প্রশ্ন তোলেননি বিসিসিআই-এর প্রাক্তন প্রধান নির্বাচক এসএসকে প্রসাদ। রাহানেক সামনে রেখে বিরাটকে টেস্ট দলের নেতৃত্বে ফিরিয়ে আনার কথা জানিয়েছেন প্রাক্তন প্রধান নির্বাচক এসএসকে প্রসাদ। তিনি বলেছেন বিরাট কোহলিকে কেন আবার টেস্ট দলের অধিনায়ক করা যাবে না? অজিঙ্কা রাহানে যদি টেস্ট দলে ফিরে সহ-অধিনায়ক হতে পারেন, তাহলে বিরাট কোহলি কেন আবার অধিনায়ক হতে পারবেন না?

এসএসকে প্রসাদ আরও বলেন, ‘আমি জানি না অধিনায়ক হিসেবে বিরাট কোহলির মানসিকতা কী? কিন্তু বিরাট কোহলিকে ফের টেস্ট দলের অধিনায়ক করা যেতে পারে।’ তিনি বলেন, ‘কেন বিরাট কোহলি নয়? যদি অজিঙ্কা রাহানে ফিরে আসতে পারেন এবং সহ-অধিনায়ক হতে পারেন, তাহলে বিরাট কোহলি কেন নয়? অধিনায়কত্ব নিয়ে বিরাটের মানসিকতা কী তা আমি জানি না। নির্বাচকরা যদি রোহিতের বাইরে চিন্তা করেন, তাহলে বিরাট কেন নয়। আমি জানি না তারা এটা ভাবছে কিনা, তবে তারা যদি রোহিতের বাইরে চিন্তা করে, তাহলে আমি মনে করি বিরাটও একটি বিকল্প হতে পারে।’

উল্লেখযোগ্যভাবে, এসএসকে প্রসাদ একটা সময়ে বিসিসিআই-এর প্রধান নির্বাচকের ভূমিকা পালন করেছেন। মহেন্দ্র সিং ধোনির পর ভারতীয় টেস্ট দলের অধিনায়কত্ব নিজের কাঁধে তুলে নেন বিরাট কোহলি। টেস্ট অধিনায়ক হিসেবে বিরাট কোহলির পরিসংখ্যান প্রশংসনীয়। তবে ব্যাট হাতে ক্রমাগত উত্থান-পতনের পর টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়ে দেন বিরাট কোহলি। বিরাট কোহলির অধিনায়কত্ব ছাড়ার পর ভারতীয় টেস্ট দলের নতুন অধিনায়ক করা হয় রোহিত শর্মাকে। বর্তমানে, রোহিত শর্মা টেস্ট ছাড়াও ওডিআই এবং টি-টোয়েন্টি ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার অধিনায়ক।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ধরমশালায় পঞ্চম টেস্টের আগে একাই অনুশীলন গিলের, তারকার নিষ্ঠায় মুগ্ধ সমর্থকেরা ২০০৬ সালের পর এমনটা হল! ১৭২ রানে কিউয়িদের হারাল অজিরা, ১০ উইকেট নিলেন লিয়ন বহু রোগ জ্বালা সারাতে হিং হাঁকায় ছক্কা! অম্বল হোক বা স্ট্রেস, উপকার তাক লাগাবে ১.৬২ লাখ কোটির অয়েল অ্যান্ড গ্যাস প্রজেক্ট উদ্বোধন মোদীর, প্রকল্প কোন কোন রাজ্যে আপনি কি মানসিকভাবে শক্তিশালী? যেভাবে বুঝবেন ছেলেকে ঘুম পাড়াতে বাংলায় 'দোল দোল দুলুনি' গাইছেন বৎসল, শেষের লাইনে এটা কী বললেন BCCI-এর কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার পরেও আম্বানিদের প্রি-ওয়েডিংয়ে ইশান ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল রঞ্জিতে না খেলে কেকেআর অ্যাকাডেমিতে গিয়েছিলেন আইয়ার, এতে খেপে লাল আগরকার শ্রীলঙ্কার বিরুদ্ধে T20I সিরিজের দল ঘোষণা বাংলাদেশের, প্রত্যাবর্তন জাকের আলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.