বাংলা নিউজ > ময়দান > স্বপ্নের ফর্ম অব্যাহত, দ্বিতীয় বার ফরাসি ওপেনের ফাইনালে ইগা সুইয়াটেক
দারিয়া কাসাটকিনাকে হারিয়ে ফাইনালে ইগা সুইয়াটেক।

স্বপ্নের ফর্ম অব্যাহত, দ্বিতীয় বার ফরাসি ওপেনের ফাইনালে ইগা সুইয়াটেক

  • ২০০০ সালে যে টানা ম্যাচ জয়ের নজির গড়েছিলেন ভেনাস উইলিয়ামস। ফাইনালে তিনি জিতলে সেই নজিরকে স্পর্শ করবেন ইগা সুইয়াটেক। উল্লেখ্য ২০২০ সালে যখন প্রথমবার ইগা সুইয়াটেক ফরাসি ওপেন চ্যাম্পিয়ন হয়েছিলেন, তখন একটি সেটও হারেননি তিনি। চলতি টুর্নামেন্টে মাত্র একটি সেটে হেরেছেন।

শুভব্রত মুখার্জি

কেরিয়ারে যেন স্বপ্নের ফর্মে রয়েছেন ইগা সুইয়াটেক। কার্যত অপ্রতিরোধ্য তিনি। চলতি ফরাসি ওপেনের সেমিফাইনালে দারিয়া কাসাটকিনাকে হারিয়ে পৌঁছে গেলেন ফাইনালে। এটি তাঁর কেরিয়ারের দ্বিতীয় ফরাসি ওপেনের ফাইনাল। বলা‌ ভালো, এই জয়ের ফলে একেবারে লাস্ট হার্ডেলে এসে পৌঁছেছেন ইগা সুইয়াটেক। ফাইনাল হার্ডেলে আর একটা জয় মানেই টানা ম্যাচ জয়ের নজিরে ভেনাস উইলিয়ামসকে স্পর্শ করবেন ইগা সুইয়াটেক।

২০২০ সালের ফরাসি ওপেনের চ্যাম্পিয়ন স্ট্রেট সেটে হারিয়ে দিলেন দারিয়া কাসাটকিনাকে। ফিলিপ সাঁতরিয়ে কোর্টে মাত্র ৬৪ মিনিট সময় নষ্ট করে ইগা সুইয়াটেক ফাইনালের টিকিট নিশ্চিত করেছেন। ইগা সুইয়াটেকের পক্ষে খেলার ফল ৬-২,৬-১। এই জয়ের ফলে টানা ৩৪ ম্যাচে অপরাজিত রয়েছেন ইগা সুইয়াটেক। শনিবাসরীয় ফাইনালে ইগা সুইয়াটেক মুখোমুখি হবেন কোকো গফ-মার্টিনা ট্রেভিসান ম্যাচের জয়ীর।

আরও পড়ুন: চার সেটেই জোকারকে মাত করে সেমিতে ক্লে-কোর্টের রাজা নাদাল

২০০০ সালে যে টানা ম্যাচ জয়ের নজির গড়েছিলেন ভেনাস উইলিয়ামস। ফাইনালে তিনি জিতলে সেই নজিরকে স্পর্শ করবেন ইগা সুইয়াটেক। উল্লেখ্য ২০২০ সালে যখন প্রথমবার ইগা সুইয়াটেক ফরাসি ওপেন চ্যাম্পিয়ন হয়েছিলেন, তখন একটি সেটও হারেননি তিনি। চলতি টুর্নামেন্টে মাত্র একটি সেটে হেরেছেন। ইগা সুইয়াটেক নিজেই জানিয়েছেন, তাঁর কাছে 'আকাশটাই লিমিট'। চলতি বছরে ইতিমধ্যেই ৫টি ডব্লুটিএ টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হয়েছেন তিনি। যার মধ্যে রয়েছে ৪টি ডব্লুটিএ ১০০০ প্রতিযোগিতা‌।

বন্ধ করুন