বাংলা নিউজ > ময়দান > বোর্ডের সাথে দীর্ঘ আলোচনায় কোচ হিসেবে ল্যাঙ্গারকেই সমর্থন করলেন টিম পেইন
জাস্টিন ল্যাঙ্গার (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)
জাস্টিন ল্যাঙ্গার (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)

বোর্ডের সাথে দীর্ঘ আলোচনায় কোচ হিসেবে ল্যাঙ্গারকেই সমর্থন করলেন টিম পেইন

  • ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের মাটিতে টিম অস্ট্রেলিয়ার পারফরমেন্স নিয়ে সমালোচনার ঝড় ওঠে। সম্প্রতি ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্তারা দলের অধিনায়ক টিম পেইনের সঙ্গে একটি বৈঠকে বসেছিলেন। যেখানে অজি দলের কোচ জাস্টিন ল্যাঙ্গারের পাশে দাঁড়িয়েছেন পেইন।

শুভব্রত মুখার্জি: অস্ট্রেলিয়া ক্রিকেট দলের জন্য বর্তমানে সময়টা খুব একটা ভালো যাচ্ছে না। যে টেস্ট ক্রিকেটে একটা সময় অজিদের একছত্র আধিপত্য ছিল সেই টেস্ট ক্রিকেটেই তারা তাদের ঘরের মাঠে কার্যত ভারতীয় 'বি' দলের কাছে সিরিজ হেরেছিল। এরপরেই অস্ট্রেলিয়া দলের টেস্ট অধিনায়ক টিম পেইন, কোচ জাস্টিন ল্যাঙ্গারকে নিয়ে প্রশ্ন উঠে যায়। এরপরে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের মাটিতে টিম অস্ট্রেলিয়ার পারফরমেন্স নিয়ে সমালোচনার ঝড় ওঠে। সম্প্রতি ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্তারা দলের অধিনায়ক টিম পেইনের সঙ্গে একটি বৈঠকে বসেছিলেন। যেখানে অজি দলের কোচ জাস্টিন ল্যাঙ্গারের পাশে দাঁড়িয়েছেন পেইন।

ভারতের বিরুদ্ধে সিরিজ হারের পর থেকেই গুঞ্জন রটতে থাকে, ল্যাঙ্গারের সঙ্গে দলের বিভিন্ন ক্রিকেটারদের সম্পর্ক খারাপ হয়েছে। অনেকেই ল্যাঙ্গারের কঠোর কোচিং পদ্ধতির বিষয়ে আপত্তি জানিয়েছিলেন। বৈঠকে ল্যাঙ্গারকে সম্পূর্ণ সমর্থন জানান পেইন। তিনি জানান ল্যাঙ্গারের সঙ্গে যেসব মতপার্থক্য বা মতবিরোধ ছিল তা মিটে গিয়েছে। ওয়েস্ট ইন্ডিজ বা বাংলাদেশে দলকে যে বিপর্যয়ের সম্মুখীন হতে হয়েছিল তার দায় দলের ক্রিকেটারদের।

পেইন জানান 'এটা আমাদের সবার কাছে খুব গুরুত্বপূর্ণ যে আমি, অ্যারন ফিঞ্চ, প্যাট কামিন্স এবং অস্ট্রেলিয়ার জাতীয় দলের অন্যান্য ক্রিকেটাররা ল্যাঙ্গারের পাশে আছি। কথাবার্তা হয়েছে, যা যা বলার দরকার ছিল তা বলেছি। তারপর আমরা সবাই জাস্টিনের পাশে রয়েছি, সামনের দিনগুলো নিয়ে আমরা পরিকল্পনা করেছি। দলকে নিয়ে আমাদের কি আশা, প্রত্যাশা রয়েছে। আমাদের নিয়ে ওনার কি আশা রয়েছে তা নিয়ে খোলামেলা আলোচনা হয়েছে।'

ক্রিকেট অস্ট্রেলিয়ার চিফ নিক হকলি জানিয়েছেন ২০২২ সালের মাঝামাঝি পর্যন্ত ল্যাঙ্গারের সঙ্গে আমাদের চুক্তি রয়েছে। নিউজিল্যান্ডসে ২০১৮ সালে বল বিকৃতি কান্ডের পরে যেভাবে অস্ট্রেলিয়ার ক্রিকেটকে তিনি সামনে এগিয়ে নিয়ে গেছেন তা প্রশংসাযোগ্য। ল্যাঙ্গার প্রসঙ্গে বলতে গিয়ে পেইন বলেন 'এটা খুব দুঃখজনক যে অস্ট্রেলিয়া ক্রিকেটের সাম্প্রতিক কালের ব্যর্থতার দায় চাপানো হয়েছে জাস্টিনের উপরে।'

বন্ধ করুন