বাংলা নিউজ > ময়দান > বর্তমান খারাপ ফর্ম, ইংল্যান্ডের 'ব্যাড প্যাচের' থেকে কোথায় আলাদা ব্যাখ্যা করলেন বিরাট
বিরাট

বর্তমান খারাপ ফর্ম, ইংল্যান্ডের 'ব্যাড প্যাচের' থেকে কোথায় আলাদা ব্যাখ্যা করলেন বিরাট

  • ২০১৪ সালে সেবার ইংল্যান্ডের বিরুদ্ধে পাচ টেস্টের ১০ ইনিংসে ১৩.৫০ গড়ে রান করেছিলেন বিরাট। তার রান সংখ্যা ছিল যথাক্রমে ১, ৮, ২৫, ০, ৩৯, ২৮, ০, ৭, ৬ এবং ২০। স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে তার কেরিয়ারের এই দুই পর্যায়ের তুলনা করে ফারাকটা কোথায় তা বুঝিয়ে দিয়েছেন বিরাট।

শুভব্রত মুখার্জি: নেটে ৯০ মিনিটের টানা ব্যাটিং আর তাতেই যেন ফর্মে ফেরার ইঙ্গিত দিয়ে রাখলেন প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি। আরসিবির শেষ ম্যাচে গুজরাটের বিরুদ্ধে খেললেন অনবদ্য ৭৩ রানের ইনিংস। আর তাতে ভর করেই গুজরাটকে হারিয়ে প্লে অফের আশা জাগিয়ে রাখল আরসিবি। প্রসঙ্গত চলতি আইপিএলে এটি বিরাটের দ্বিতীয় অর্ধশতরান। চলতি আইপিএলে তার গড় মাত্র ২৩.৭৭। ১৪ ম্যাচে এখন পর্যন্ত করেছেন মাত্র ৩০৯ রান। তবে চলতি খারাপ ফর্মের সঙ্গে ২০১৪ ইংল্যান্ড সফরে চলা খারাপ ফর্মের যে পার্থক্য রয়েছে তা দ্যর্থহীন ভাষায় জানিয়ে দিলেন বিরাট।

বিরাটের মতে ইংল্যান্ডে আমি বুঝতেই পেরেছিলাম আমি খারাপ খেলছিলাম। আমার গন্ডগোলটা কোথায় হচ্ছিল। তবে চলতি পর্যায়ে সেরকম কোন জায়গাই ছিল না। ২০১৪ সালে সেবার ইংল্যান্ডের বিরুদ্ধে পাচ টেস্টের ১০ ইনিংসে ১৩.৫০ গড়ে রান করেছিলেন বিরাট। তার রান সংখ্যা ছিল যথাক্রমে ১, ৮, ২৫, ০, ৩৯, ২৮, ০, ৭, ৬ এবং ২০। স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে তার কেরিয়ারের এই দুই পর্যায়ের তুলনা করে ফারাকটা কোথায় তা বুঝিয়ে দিয়েছেন বিরাট।

তিনি বলেন 'সত্যি বলতে এই খারাপ সময়টাকে আমি যত তাড়াতাড়ি সম্ভব ছেড়ে আসতে চেয়েছিলাম। ইংল্যান্ডে যেটা ঘটেছিল তার একটা নির্দিষ্ট প্যাটার্ন ছিল। ফলে সেটা নিয়ে আমি কাজ করার সুযোগ পেয়েছি। তবে এই মুহূর্তে দাঁড়িয়ে আপনি এমন কিছু কিন্তু নির্দিষ্ট করে পয়েন্ট আউট করতে পারবেন না। বলতে পারবেন না ঠিক এই জায়গাটাতেই সমস্যা রয়েছে। ফলে আমার ক্ষেত্রে এখানে কাজটা সহজ হয়েছে। কারণ আমি জানতাম আমি খারাপ খেলছি না। আমি যখন ছন্দটা পেয়ে যাই আমা বুঝতে পারি আমি ফর্মে আছি। ইংল্যান্ডে এই বিষয়টাই খুঁজে পাচ্ছিলাম না। আমি উপলব্ধি করছিলাম ওখানে আমি সঠিকভাবে ব্যাট করছি না। তবে এই মুহূর্তে কিন্তু বিষয়টা একেবারেই তেমন নয়। আমি জানি আমার ব্যাট হাতে কি করা উচিত। আন্তর্জাতিক কেরিয়ারে আপনি এতদূর আসতেই পারবেন না যদি না আপনার বিভিন্ন পরিস্থিতি সামলানোর সেই ক্ষমতা না থাকে। বিভিন্ন পরিস্থিতিতে বিভিন্ন বোলিং অ্যাটাককে খেলার ক্ষমতা না থাকলে আপনি এতদূর আসতে পারবেন না।'

বন্ধ করুন