বাংলা নিউজ > ময়দান > IND vs AUS, WTC Final 2023: ওভালে হাফসেঞ্চুরি করে ব্র্যাডম্যান, বর্ডারের রেকর্ড স্পর্শ করলেন শার্দুল

IND vs AUS, WTC Final 2023: ওভালে হাফসেঞ্চুরি করে ব্র্যাডম্যান, বর্ডারের রেকর্ড স্পর্শ করলেন শার্দুল

শার্দুল ঠাকুর। ছবি: এএনআই

রাহানে সেঞ্চুরি মিস করলেও, শার্দুল নিজের হাফসেঞ্চুরি পূরণ করেন। সেই সঙ্গেই তিনি গড়ে ফেলেন বড় রেকর্ড। ছুঁয়ে ফেলেন ডন ব্র্যাডম্যান, অ্যালান বর্ডারদের নজির। এই নিয়ে ওভালে টানা তিনটি হাফসেঞ্চুরি করলেন শার্দুল।

অজিঙ্কা রাহানে-শার্দুল ঠাকুর জুটি যদি সপ্তম উইকেটে ১০৯ রান যোগ করত, তবে ভারতের হাল আরও ল্যাজেগোবরে হত। এমন কী টিম ইন্ডিয়া ফলোয়ান বাঁচাতে পারত কিনা, সেটাই লাখ টাকার প্রশ্ন। প্রথম ভারতীয় জুটি হিসেবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পার্টনারশিপে সেঞ্চুরি করল রাহানে-শার্দুল জুটি।

এ দিন রাহানে সেঞ্চুরি মিস করলেও, শার্দুল নিজের হাফসেঞ্চুরি পূরণ করেন। সেই সঙ্গেই তিনি গড়ে ফেলেন বড় রেকর্ড। ছুঁয়ে ফেলেন ডন ব্র্যাডম্যান, অ্যালান বর্ডারদের নজির। এই নিয়ে ওভালে টানা তিনটি হাফসেঞ্চুরি করলেন শার্দুল। এই নজির এর আগে ছিল শুধুমাত্র দুই কিংবদন্তির। এর আগে ওভালে টানা তিনটি হাফসেঞ্চুরি করেছিলেন ব্র্যাডম্যান (১৯৩০-১৯৩৪) এবং বর্ডার (১৯৮৫-১৯৮৯)। শুক্রবার অর্ধশতরান করে দুই কিংবদন্তিকে স্পর্শ করলেন শার্দুল (২০২১-২০২৩)।

শুক্রবার অজিদের বিরুদ্ধে তৃতীয় দিনের শুরুটাও ভারতীয় দলের একেবারেই ভালো হয়নি। এ দিন শুরুতেই ব্যক্তিগত মাত্র পাঁচ রানে সাজঘরে ফেরেন ভারতের কিপার-ব্যাটার শ্রীকর ভরত। মাত্র ১৫২ রানে ছয় উইকেট হারিয়ে নিশ্চিত ফলোঅনের দিকে যখন এগোচ্ছিল ভারত, তখন অজিদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে রাহানেকে যোগ্য সঙ্গত করেন শার্দুল ঠাকুর।

এর আগেও ইংল্যান্ডে শার্দুল নিজের ব্যাটিং দক্ষতার পরিচয় দিয়েছিলেন। এ দিন তাঁকে নিয়েই লড়াই চালান রাহানে। দুই ব্যাটারই অজি আক্রমণের বিরুদ্ধে দক্ষতা দেখিয়েছেন। তাঁরা শুধু ক্রিজে টিকে থাকাই নয়, বরং সুযোগ পেলেই স্কোরবোর্ডে রানের গতি বাড়িয়েছেন। দুই ব্যাটারের আগ্রাসী ব্যাটিংয়ে অস্ট্রেলিয়ান বোলাররাও চাপে পড়ে গিয়েছিলেন। তবে রাহানে নিজে সেঞ্চুরি করতে পারেননি। ১২৯ বলে ৮৯ করে প্যাট কামিন্সের বলে ক্যামেরন গ্রিনকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। তাঁর ইনিংসের রয়েছে ১১টি চার এবং ১টি ছয়। আর শার্দুল আবার ১০৯ বলে ৫১ রান করে সাজঘরে ফিরে যান। ক্যামেরন গ্রিনের বলে তাঁর ক্যাচ ধরেন অ্যালেক্স ক্যারি। তাঁর ইনিংসে ৬টি চার হাঁকিয়েছেন শার্দুল।

তবে এই দুই ব্যাটার আউট হতেই হুড়মুড় করে ভেঙে পড়ে ভারতের ব্যাটিং। তারা মাত্র ২৯৬ রানে অলআউট হয়ে যায়। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে করা ৪৬৯ রানের জবাবে ভারত প্রথম ইনিংসে ১৭৩ রানে পিছিয়ে পড়ে। ভারতের টপ-অর্ডারে খেলা রোহিত শর্মা (১৫), শুভমন গিল (১৩), চেতেশ্বর পূজারা (১৪), বিরাট কোহলিরা (১৪) চূড়ান্ত ফ্লপ। রবীন্দ্র জাদেজা তাও ৫১ বলে ৪৮ রান করেন। আর অক্সিজেন দেন রাহানে, শার্দুল। মূলত ভারতের টপ-অর্ডারের ব্যর্থতার জন্যই ব্যাটিংয়ে ভারতকে ল্যাজেগোবরে হতে হল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দেবকে ছাড়াই আম্বানির রিসেপশনে রুক্মিণী, মাতালেন নুসরত, নেই শাহরুখরা মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল সপ্তাহের প্রথম কর্মদিবসে ভিজবে কলকাতা, খামখেয়ালি মেঘের ডাকে কতটা বৃষ্টি হবে আজ? কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল হঠাৎ বিচ্ছেদ আজ কাদের জীবনে নেমে আসতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.