বাংলা নিউজ > ময়দান > হারের যন্ত্রণার মাঝেই মর্গ্যানদের উপর নেমে এল শাস্তির খাড়া
জরিমানা হল ইংল্যান্ডের। ছবি- আইসিসি।
জরিমানা হল ইংল্যান্ডের। ছবি- আইসিসি।

হারের যন্ত্রণার মাঝেই মর্গ্যানদের উপর নেমে এল শাস্তির খাড়া

  • মোতেরায় সিরিজের চতুর্থ টি-২০ ম্যাচে ভারতের কাছে ৮ রানে পরাজিত হয় ইংল্যান্ড।

একে তো কোহলিদের কাছে সিরিজের চতুর্থ টি-২০ ম্যাচে হারতে হয়েছে ইংল্যান্ডকে। সেই হারের যন্ত্রণার মাঝেই নতুন করে শাস্তির খাড়া নেমে এল মর্গ্যানদের উপর। মোতেরায় চতুর্থ টি-২০ ম্যাচে স্লো ওভার রেটের দায়ে জরিমানার মুখে পড়তে হয় গোটা ইংল্যান্ড দলকে।

আমদাবাদে সিরিজের চতুর্থ ম্যাচে নির্ধারিত সময়ের মধ্যে বোলিং কোটা পূর্ণ করতে না পারায় জরিমানা হয় ইয়ন মর্গ্যানদের। ইংল্যান্ডের বিরুদ্ধে স্লো ওভার রেটের অভিযোগ আনেন দুই ফিল্ড আম্পায়ার নীতিন মেনন, কেএন অনন্তপদ্মনাভন ও তৃতীয় আম্পায়ার বীরেন্দ্র শর্মা।

অম্পায়ারদের রিপোর্টের ভিত্তিতেই আইসিসির এলিট প্যানেল ম্যাচ রেফারি জাভাগল শ্রীনাথ ক্যাপ্টেন মর্গ্যান-সহ ইংল্যান্ড দলের প্রত্যেক সদস্যের ম্যাচ ফি'র ২০ শতাংশ জরিমানার শাস্তিবিধান করেন।

আইসিসির কোড অফ কন্ডাক্টের ২.২২ ধারা অনুযায়ী নির্ধারিত সময়ে বোলিং কোটা পূর্ণ করতে না পারলে প্রতি ওভার পিছিয়ে থাকার জন্য ম্যাচ ফি'র ২০ শতাংশ হারে জরিমানা করা হয় সংশ্লিষ্ট দলকে। সবদিক বিবেচনার পরেও মোতেরায় নির্ধারিত সময়ে ১ ওভার পিছিয়ে ছিলেন ব্রিটিশরা। ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান শাস্তি মেনে নেওয়ায় ফর্ম্যাল হেয়ারিংয়ের প্রয়োজন পড়েনি।

উল্লেখ্য, সিরিজের উত্তেজক চতুর্থ ম্যাচে ইংল্যান্ডকে ৮ রানের সংক্ষিপ্ত ব্যবধানে পরাজিত করে টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাট করে ভারত ৮ উইকেটে ১৮৫ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ২০ ওভারে ৮ উইকেটে ১৭৭ রানে আটকে যায়। ৫ ম্যাচের সিরিজ আপাতত ২-২ সমতায় দাঁড়িয়ে।

বন্ধ করুন