বাংলা নিউজ > ময়দান > প্রসিধ কৃষ্ণা হতাশ করেননি প্রাক্তন KKR অধিনায়ককে, অভিষেকের আগে তরুণ পেসারকে কী বার্তা দেন কার্তিক?
প্রসিধ কৃষ্ণা। ছবি- বিসিসিআই।
প্রসিধ কৃষ্ণা। ছবি- বিসিসিআই।

প্রসিধ কৃষ্ণা হতাশ করেননি প্রাক্তন KKR অধিনায়ককে, অভিষেকের আগে তরুণ পেসারকে কী বার্তা দেন কার্তিক?

  • কেরিয়ারের প্রথম ওয়ান ডে ম্যাচে ৪ উইকেট নিয়ে নজির গড়েন টিম ইন্ডিয়ার নবাগত পেসার।

টিম ইন্ডিয়ার হয়ে আত্মপ্রকাশ ম্যাচেই সকলকে চমকে দিয়েছেন প্রসিধ কৃষ্ণা। কেরিয়ারের প্রথম ওয়ান ডে ম্যাচে ৪ উইকেট নিয়ে গড়েছেন সর্বকালীন নজির। একই সঙ্গে জাতীয় নির্বাচকদের ও টিম ম্যানেজমেন্টের আস্থার মর্যাদা রেখেছেন কেকেআরের তরুণ পেসার। যদিও প্রাক্তন নাইট অধিনায়ক দীনেশ কার্তিক দাবি করেন যে, তাঁরা নিশ্চিত ছিলেন, প্রসিধ একদিন না একদিন দেশের হয়ে মাঠে নামবেন।

কেকেআরের পোস্ট করা এক ভিডিও বার্তায় দীনেশ কার্তিক শুভকামনা জানান নাইট সতীর্থকে এবং বলেন যে, ২০১৮ সালে প্রসিধকে দলে নেওয়ার পর তাঁদের মনে হয়েছিল, তরুণ পেসারের জাতীয় দলে খেলা কেবল সময়ের অপেক্ষা।

কার্তিককে বলতে শোনা যায়, ‘প্রসিধ, আজ যা কিছু ঘটেছে, তার জন্য সবথেকে বেশি খুশি আমি। যখন আমরা ২০১৮ সালে তোমাকে দলে নিই, তুমি যেভাবে বল করো, তাতে আমার মনে কোনও সন্দেহ ছিল না যে, তোমার দেশের হয়ে প্রতিনিধিত্ব করা কেবল সময়ের অপেক্ষা।’

কার্তিক আরও বলেন, ‘আজ সেই দিন উপস্থিত। যাও, জ্বলে ওঠো। আমি নিশ্চিত, তুমি দারুণ কিছু করবে। শুভকামনা রইল। আমি এবিষয়েও নিশ্চিত যে, তোমার আন্তর্জাতিক কেরিয়ার দারুণ হবে।’

অভিষেক ম্যাচে প্রসিধ কৃষ্ণার প্রথম স্পেল মনে রাখার মতো হয়নি। ৩ ওভারে ৩৭ রান খরচ করেন তিনি। জনি বেয়ারস্টো তাঁর এক ওভারে ২টি চার ও ২টি ছক্কা মারেন। তবে দ্বিতীয় স্পেলে বল করতে এসে ভারতকে ব্রেক থ্রু এনে দেন কেকেআর তারকা। ফেরত পাঠান জেসন রয়কে। পরে বেন স্টোকস, স্যাম বিলিংস ও টম কারানের উইকেট তুলে নেন প্রসিধ। প্রথম ভারতীয় হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ ম্যাচে ৪ উইকেট নেওয়ার নজির গড়েন তিনি।

বন্ধ করুন