বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: গোটা টেস্ট দুরন্ত ব্যাটিং করেও অবাঞ্ছিত নজিরের মালিক ইংলিশ অধিনায়ক জো রুট

IND vs ENG: গোটা টেস্ট দুরন্ত ব্যাটিং করেও অবাঞ্ছিত নজিরের মালিক ইংলিশ অধিনায়ক জো রুট

প্রথম ইনিংসে শতরানের পর জো রুট। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

প্রথম ইনিংসে অপরাজিত ১৮০ রানের পাশপাশি দ্বিতীয় ইনিংসে ৩৩ রান করেন রুট।

দ্বিতীয় টেস্টের পঞ্চম দিনে নাটকীয় ভঙ্গিমায় রুদ্ধশ্বাস ম্যাচ জিতে নেয় ভারতীয় দল। তবে গোটা ম্যাচেই ব্যাট হাতে নিজের জাত চিনিয়েছেন জো রুট। ম্যাচ শেষে ট্র্যাজিক হিরো হয়েই গড়লেন নজির। তবে এ নজির কৃতিত্বের পাশপাশি হতাশারও।

প্রথম ইনিংসে দুরন্ত দক্ষতার পরিচয় দিয়ে নিজের ২২তম শতরান করার পাশপাশি দ্বিতীয় ইংল্যান্ড ক্রিকেটার হিসাবে নয় হাজার রানের মাইলফলকও অতিক্রম করেন রুট। ভারতীয় ফাস্ট বোলারদের আগুনে বোলিংয়ের সামনে বাকি ইংল্য়ান্ড ব্যাটসম্যানরা আত্মসমর্পণ করলেও রুট নিজের শিকড় গেড়ে একদিক আগলে রাখেন।

অবশেষে গোটা দল একপাশ থেকে আউট হয়ে গেলেও ১৮০ রানে অপরাজিত থাকেন ইংল্যান্ড অধিনায়ক। পাশাপাশি দ্বিতীয় ইনিংসেও ইংল্যান্ডের হয়ে সর্বাধিক ৩৩ রান করেন তিনি। রুট প্রমাণ করে দেন কেন তিনি বর্তমান ক্রিকেটের ‘বহুচর্চিত ফ্যাব’ ফোরের অংশ।

দ্বিতীয় ইনিংসে আউট হয়ে হতাশ রুট। ছবি- রয়টার্স।
দ্বিতীয় ইনিংসে আউট হয়ে হতাশ রুট। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

তবে কাজে এল না রুটের অধিনায়কচিত ইনিংস। ম্যাচ শেষে হতাশই হাতে লাগল তাঁর। প্রায় দেড় শতকের রেকর্ডও ভেঙে রুটের প্রথম ইনিংসে করা ১৮০ রানই টেস্টের ইতিহাসে কোন পরাজিত অধিনায়কের করা সর্বোচ্চ অপরাজিত স্কোর। ১৮৮০ সালে ইংল্যান্ডের বিরুদ্ধেই অস্ট্রেলিয়ান অধিনায়ক বিলি মার্ডকের করা অপরাজিত ১৫৩ রানের ইনিংসকে টপকে এই অবাঞ্ছিত রেকর্ডের মালিক এখন তিনিই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘আর যেন রক্ত না ঝরে…’ শিলদার সাজা ঘোষণার পরদিন ঝাড়গ্রামে বললেন মমতা জেনে নিন বিজয়া একাদশীতে কীভাবে পুজো করলে পাবেন শ্রীহরির কৃপা, হবে মনস্কামনা পূরণ শাহজাহান পুলিশের হেফাজতে থাকলে নষ্ট হতে পারে তথ্য - প্রমাণ, হাইকোর্টে আবেদন ED-র ১ বছরে দু'বার স্লট বদল! ৫+ টিআরপি রেখেও শেষ জি বাংলার মেগা, হল শেষ দিনের শ্যুট ফ্রি'তে ৩৬০০ ইউনিট বিদ্যুৎ তো পাবেন, লাভ হবে আরও ১৫,০০০ টাকা- নয়া প্রকল্প মোদীর ছোটবেলার নির্যাতনের ক্ষত ভুলে সাংবাদিক হতে চায় পেখম, আবিরের সাহায্যে পারবে কি? দ্বন্দ্ব–অসন্তোষ মেটাতে হবে, পুরুলিয়ায় মলয় ঘটককে কড়া নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী সবার জন্য নিয়ম সমান হবে না কেন? হার্দিককে নিয়ে BCCI-এর কাছে ইরফান পাঠানের প্রশ্ন লিপ ডে উপলক্ষে বিশেষ চমক গুগলের! টাচ করলেই ব্যাঙ লাফাবে কোন রাজ্যে কী নামে ডাকা হয় সাধের ফুচকাকে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.