বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: মুম্বইয়ে বল হাতে ইতিহাস সৃষ্টিকারী আজাজকে আজও তাড়া করছে সেহওয়াগের আতঙ্ক

IND vs NZ: মুম্বইয়ে বল হাতে ইতিহাস সৃষ্টিকারী আজাজকে আজও তাড়া করছে সেহওয়াগের আতঙ্ক

আজাজ প্যাটেল। ছবি- এএনআই। (ANI )

অতীতে ভারতের নিউজিল্যান্ড সফরের স্মৃতিচারণা করে এই গল্পের কথা আজাজ নিজেই উল্লেখ করেন।

মুম্বইয়ে ৩৭২ রানের সুবিশাল ব্যবধানে ভারতীয় দল নিউজিল্যান্ডকে মাত দিলেও প্রথম ইনিংসে ভারতের ১০ উইকেটই তুলে নিয়ে ইতিহাসের পাতায় জায়গা করে নিয়েছেন আজাজ প্যাটেল। তবে এই আজাজের বলকেই কিনা অতীতের এক ভারতীয় তারকা মাঠের বাইরে ছুঁড়ে ফেলেছিলেন।

৩৩ বছরের আজাজ আন্তর্জাতিক ক্রিকেটে তুলনামূলক নবাগত হলেও ক্রিকেট আঙিনায় কিন্তু বেশ কয়েকবছর ধরেই রয়েছেন। তবে নিজের ১১তম টেস্টে মাত্র তৃতীয় ক্রিকেটের হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে এক ইনিংসে ১০ উইকেট নিয়ে শোরগোল ফেলে দিয়েছেন তিনি। গোটা বিশ্ব শুভেচ্ছায় ভাসিয়েছে আজাজকে। সেই তালিকায় সামিল ভারতের প্রাক্তন ও বর্তমান ক্রিকেটাররাও। বীরেন্দ্র সেহওয়াগের এমনই এক শুভেচ্ছা বার্তায় অতীতের স্মৃতি মন্থন করেন আজাজ।

ভারতীয় বংশোদ্ভূত এই কিউয়ি তারকা ১০ উইকেট নেওয়ায় সোশ্যাল মিডিয়ায় সেহওয়াগের শুভেচ্ছা বার্তার জবাবে লেখেন, ‘ধন্যবাদ বীরেন্দ্র সেহওয়াগ। আমার এখনও মনে আছে তুমি আমার বলকে ইডেন পার্কের আউটের ওভালে কীভাবে মাঠের বাইরে পাঠিয়েছিল। সেই সময় আমি নেট বোলার হিসেবে এসেছিলাম।’

 এর জবাবে সেহওয়াগও কিছুটা দার্শনিক ভঙ্গিমায় ফের একবার আজাজকে ভবিষ্যতের জন্য শুভকামনা জানিয়ে মনে করিয়ে দেন যে সময়ের সঙ্গে সঙ্গে সবকিছুই বদলায়। তিনি লেখেন, ‘সময়ের এটাই নিয়ম যে সময় বদলায়। তুমি মুম্বইয়ের ময়দানে যে কৃতিত্ব গড়েছ তা এতটাই অতুলনীয় যে ভারতের জয়ের থেকেও তোমার অনেক বেশি চর্চা হচ্ছে। তুমি ভবিষ্যতে যেন আরও সাফল্য লাভ কর, এই আশা করি। তোমায় অনেক শুভেচ্ছা।’

আজাজই একমাত্র বোলার নন যাকে অবলীলায় সেহওয়াগ মাঠের বাইরে পাঠিয়েছেন। গোটা বিশ্বে তাঁর বিরুদ্ধে খেলা এমন খুব কম বোলারই আছে যার বিরুদ্ধে ‘নজফগড়ের নবাব’ ছক্কা হাকাননি। তবে শেষে সেহওয়াগের কথামতো একটাই জিনিস বলা চলে, ‘ওয়াক্ত কী আদত হে, বদলতা জরুর হে’। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সমাজে 'নোংরামি' ছড়াচ্ছে মাস্কের ‘এক্স’, অভিযোগে ব্যান করতে পারে এই দেশ মেহেন্দির রাতে নাচতে নাচতে অজ্ঞান হয়ে গেলেন কনে, চিকিৎসা শুরুর আগেই অকাল মৃত্যু আপনি কি ৪০ অতিক্রান্ত? সাবধান, এই ভুলগুলি করলে কমে যেতে পারে শুক্রাণুর পরিমাণ বিরল রোগে আক্রান্ত হয়ে শ্রবণশক্তি হরিয়েছেন অলকা, দ্রুত আরোগ্য কামনায় সহকর্মীরা আম আদমির জন্য মাত্র ১ টাকায় প্লেনের টিকিট! ‘সরফিরা’ অক্ষয়ের স্বপ্ন পূরণ হবে? বাজেটে বাড়তে পারে আয়করের সীমা, জেনে নিন কত টাকা পর্যন্ত আয়ে পেতে পারেন ছাড় Video: কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনার পর প্রথম চলল ট্রেন রাঙাপানিতে! কোচবিহারে ঘাসফুল ফোটানোর পর মদনমোহন মন্দিরে পুজো দিলেন দিদি বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ১৮০ কোটির ৩ টি অ্যাপার্টমেন্ট কিনলেন নাদির গোদরেজ! শুধু স্ট্যাম্প ডিউটির খরচ কত?

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.