বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: মুম্বইয়ে বল হাতে ইতিহাস সৃষ্টিকারী আজাজকে আজও তাড়া করছে সেহওয়াগের আতঙ্ক
আজাজ প্যাটেল। ছবি- এএনআই। (ANI )
আজাজ প্যাটেল। ছবি- এএনআই। (ANI )

IND vs NZ: মুম্বইয়ে বল হাতে ইতিহাস সৃষ্টিকারী আজাজকে আজও তাড়া করছে সেহওয়াগের আতঙ্ক

  • অতীতে ভারতের নিউজিল্যান্ড সফরের স্মৃতিচারণা করে এই গল্পের কথা আজাজ নিজেই উল্লেখ করেন।

মুম্বইয়ে ৩৭২ রানের সুবিশাল ব্যবধানে ভারতীয় দল নিউজিল্যান্ডকে মাত দিলেও প্রথম ইনিংসে ভারতের ১০ উইকেটই তুলে নিয়ে ইতিহাসের পাতায় জায়গা করে নিয়েছেন আজাজ প্যাটেল। তবে এই আজাজের বলকেই কিনা অতীতের এক ভারতীয় তারকা মাঠের বাইরে ছুঁড়ে ফেলেছিলেন।

৩৩ বছরের আজাজ আন্তর্জাতিক ক্রিকেটে তুলনামূলক নবাগত হলেও ক্রিকেট আঙিনায় কিন্তু বেশ কয়েকবছর ধরেই রয়েছেন। তবে নিজের ১১তম টেস্টে মাত্র তৃতীয় ক্রিকেটের হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে এক ইনিংসে ১০ উইকেট নিয়ে শোরগোল ফেলে দিয়েছেন তিনি। গোটা বিশ্ব শুভেচ্ছায় ভাসিয়েছে আজাজকে। সেই তালিকায় সামিল ভারতের প্রাক্তন ও বর্তমান ক্রিকেটাররাও। বীরেন্দ্র সেহওয়াগের এমনই এক শুভেচ্ছা বার্তায় অতীতের স্মৃতি মন্থন করেন আজাজ।

ভারতীয় বংশোদ্ভূত এই কিউয়ি তারকা ১০ উইকেট নেওয়ায় সোশ্যাল মিডিয়ায় সেহওয়াগের শুভেচ্ছা বার্তার জবাবে লেখেন, ‘ধন্যবাদ বীরেন্দ্র সেহওয়াগ। আমার এখনও মনে আছে তুমি আমার বলকে ইডেন পার্কের আউটের ওভালে কীভাবে মাঠের বাইরে পাঠিয়েছিল। সেই সময় আমি নেট বোলার হিসেবে এসেছিলাম।’

 এর জবাবে সেহওয়াগও কিছুটা দার্শনিক ভঙ্গিমায় ফের একবার আজাজকে ভবিষ্যতের জন্য শুভকামনা জানিয়ে মনে করিয়ে দেন যে সময়ের সঙ্গে সঙ্গে সবকিছুই বদলায়। তিনি লেখেন, ‘সময়ের এটাই নিয়ম যে সময় বদলায়। তুমি মুম্বইয়ের ময়দানে যে কৃতিত্ব গড়েছ তা এতটাই অতুলনীয় যে ভারতের জয়ের থেকেও তোমার অনেক বেশি চর্চা হচ্ছে। তুমি ভবিষ্যতে যেন আরও সাফল্য লাভ কর, এই আশা করি। তোমায় অনেক শুভেচ্ছা।’

আজাজই একমাত্র বোলার নন যাকে অবলীলায় সেহওয়াগ মাঠের বাইরে পাঠিয়েছেন। গোটা বিশ্বে তাঁর বিরুদ্ধে খেলা এমন খুব কম বোলারই আছে যার বিরুদ্ধে ‘নজফগড়ের নবাব’ ছক্কা হাকাননি। তবে শেষে সেহওয়াগের কথামতো একটাই জিনিস বলা চলে, ‘ওয়াক্ত কী আদত হে, বদলতা জরুর হে’। 

বন্ধ করুন