বাংলা নিউজ > ময়দান > নিউজিল্যান্ডের বিরুদ্ধে T20 সিরিজ শুরুর আগেই টেস্টের প্রস্তুতি শুরু করছে টিম ইন্ডিয়া, কবে থেকে কোথায় বসবে ক্যাম্প?
টিম ইন্ডিয়া। ছবি- বিসিসিআই।
টিম ইন্ডিয়া। ছবি- বিসিসিআই।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে T20 সিরিজ শুরুর আগেই টেস্টের প্রস্তুতি শুরু করছে টিম ইন্ডিয়া, কবে থেকে কোথায় বসবে ক্যাম্প?

  • কোচ দ্রাবিড় উপস্থিত না থাকলেও ভারতের টেস্ট স্পেশালিস্টরা শুরু করে দেবেন প্রস্তুতি। 

বিশ্বকাপের পর মাত্র কয়েকদিনের সংক্ষিপ্ত ব্যবধান কাটিয়ে টিম ইন্ডিয়ার টি-২০ তারকারা বুধবারই নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে মাঠে নেমে পড়ছেন। তবে তার আগেই প্রস্তুতি শুরু করে দিতে চলেছেন ভারতীয় দলের টেস্ট তারকারা। সোমবার থেকেই টিম ইন্ডিয়ার টেস্ট বিশেষজ্ঞরা মুম্বইয়ের বান্দ্রা কুর্লা কমপ্লেক্সে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রস্তুতি শুরু করবেন, এমনটাই খবর সংবাদ সংস্থা এএনআইয়ের।

মুম্বই ক্রিকেট সংস্থার এক সূত্র সংবাদ সংস্থাকে জানিয়েছেন, ‘টেস্ট সিরিজের আগে ক্রিকেটাররা যাতে প্রস্তুতির পর্যাপ্ত সুযোগ পান, তাই আমরা সোমবার থেকেই বান্দ্রা কুর্লা কমপ্লেক্সে প্রস্তুতি শিবির আয়োজন করছি।’

প্রথম টেস্টের অধিনায়ক অজিঙ্কা রাহানে-সহ চেতেশ্বর পূজারা, উমেশ যাদব, মায়াঙ্ক আগরওয়াল, শুভমন গিল, ঋদ্ধিমান সাহার মতো টেস্ট বিশেষজ্ঞরা যোগ দেবেন এই শিবিরে। এছাড়া দ্বিতীয় উইকেটকিপার কেএস ভরত, স্পিনার জয়ন্ত যাদব, পেসার ইশান্ত শর্মা ও প্রসিধ কৃষ্ণাকেও যোগ দিতে বলা হয়েছে শিবিরে।

কোচ রাহুল দ্রাবিড় টি-২০ দলের সঙ্গে থাকবেন বলে প্রস্তুতি শিবিরে যোগ দিতে পারবেন না। উল্লেখ্য, ১৭ নভেম্বর থেকে তিন ম্যাচের টি-২০ সিরিজে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। পরে দু'টি টেস্টে পরস্পরের বিরুদ্ধে মাঠে নামবে দু'দল।

২৫ নভেম্বর থেকে সিরিজের প্রথম টেস্ট শুরু হবে কানপুরে। ৩ ডিসেম্বর থেকে দ্বিতীয় টেস্ট খেলা হবে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। দ্বিতীয় টেস্টের সময় ওয়াংখেড়ে স্টেডিয়ামের সব আসন ভরানোর অনুমতি চেয়ে ইতিমধ্যেই মহারাষ্ট্র সরকারকে চিঠি লিখেছে মুম্বই ক্রিকেট সংস্থা।

বন্ধ করুন