বাংলা নিউজ > ময়দান > IND vs PAK: ভারতের মাটিতে পাকিস্তান টিম বাসের উপর হামলা! শাহিদ আফ্রিদির বড় দাবি

IND vs PAK: ভারতের মাটিতে পাকিস্তান টিম বাসের উপর হামলা! শাহিদ আফ্রিদির বড় দাবি

শাহিদ আফ্রিদির বড় দাবি (ছবি-টুইটার)

Shahid Afridi Claim: পাকিস্তানে এক সংবাদ সম্মেলনে শাহিদ আফ্রিদি বলেছিলেন যে তার দল যখন ২০০৫ সালে ভারত সফরে করছিল, তখন বেঙ্গালুরু টেস্ট জয়ের পরে টিম বাসে পাথর ছুড়ে মারা হয়েছিল। এতে কতটা সত্যতা আছে তা বোঝানোর জন্য তিনি আব্দুল রাজ্জাককে সামনে এনেছেন।

In India Stones Thrown On Pakistan Team Bus: পাকিস্তানে এক সংবাদ সম্মেলনে আফ্রিদি বলেছিলেন যে তার দল যখন ২০০৫ সালে ভারত সফরে করছিল, তখন বেঙ্গালুরু টেস্ট জয়ের পরে টিম বাসে পাথর ছুড়ে মারা হয়েছিল। এতে কতটা সত্যতা আছে তা বোঝানোর জন্য তিনি আব্দুল রাজ্জাককে সামনে এনেছেন। গত ১০ বছর ধরে ভারত ও পাকিস্তানের মধ্যে কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়নি, যার সবচেয়ে বড় কারণ হল দুই দেশের পারস্পরিক সম্পর্ক। এই অবস্থায় দুই দেশ একমাত্র আইসিসি-র টুর্নামেন্ট ও এসিসি-র টুর্নামেন্টেই মুখোমুখি হয়। তবে এবারে সেই ম্যাচে অংশ নেওয়া নিয়েও শুরু হয়েছে বিতর্ক।

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি সম্প্রতি দাবি করেছেন যে ২০০৫ সালে বেঙ্গালুরুতে ভারতের বিরুদ্ধে টেস্ট ম্যাচ জেতার পরে পাকিস্তানের ক্রিকেট দলের বাসে পাথর ছোড়া হয়েছিল। সম্প্রতি পাকিস্তানে আরেক প্রাক্তন অলরাউন্ডার আব্দুল রাজ্জাকের সঙ্গে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন আফ্রিদি। আপনাদের বলে রাখি যে সেই সময়ে পাকিস্তান দল ভারত সফরে এসেছিল ৩ টেস্ট ও ৬ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে। টেস্ট সিরিজ ১-১ ড্র হলেও ওয়ানডে সিরিজ ৪-২ ব্যবধানে জিতেছিল অতিথি দল।

২০০৫ সালে সেই টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি মোহালিতে খেলা হয়েছিল যা ড্র হয়েছিল। এর পরে, টিম ইন্ডিয়া ইডেন গার্ডেন্সে খেলা দ্বিতীয় টেস্টে ১৯৫ রানের ব্যবধানে জিতে সিরিজে ১-০ তে এগিয়ে যায়। সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচটি বেঙ্গালুরুতে খেলা হয়েছিল যেখানে পাকিস্তান ভারতকে ১৬৮ রানে পরাজিত করে সিরিজ ড্র ​​করেছিল। বিবৃতিতে এই টেস্টের কথা উল্লেখ করেছেন শাহিদ আফ্রিদি।

শাহিদ আফ্রিদি বলেন, ‘এটা আমাদের জন্য চাপের মুহূর্ত ছিল। আমরা ছক্কা-চার মারতাম এবং কেউ আমাদের জন্য হাততালি দিত না। আব্দুল রাজ্জাকেরও মনে আছে, আমরা যখন বেঙ্গালুরুতে টেস্ট ম্যাচ জিতেছিলাম, তখন আমাদের বাসে পাথর ছোড়া হয়েছিল। চাপ সবসময় আছে এবং আপনার সেই চাপ উপভোগ করা উচিত।’

প্রাক্তন পাকিস্তানি অলরাউন্ডার আরও বলেছিলেন যে এবারেও পাকিস্তান দলকে ২০২৩ বিশ্বকাপ খেলতে ভারতে যাওয়া উচিত এবং বিজয়ী হয়ে ফিরে আসা উচিত। পাকিস্তান ক্রিকেট বোর্ড এখনও সিদ্ধান্ত নেয়নি যে তাদের দল ২০২৩ বিশ্বকাপ খেলতে ভারতে আসবে কি না। এমন পরিস্থিতিতে অনেক প্রাক্তন ক্রিকেটার পাকিস্তানকে ২০২৩ সালের বিশ্বকাপ বয়কট করতে বলেছেন। এন আবহে শাহিদ আফ্রিদি বলেন, ‘লোকেরা বলছেন পাকিস্তানের বিশ্বকাপ খেলতে ভারতে যাওয়া উচিত নয়, এবারের বিশ্বকাপ বয়কট করা উচিত। কিন্তু আমি এর সম্পূর্ণ বিরোধীতা করি। আমি মনে করি আমাদের সেখানে গিয়ে ম্যাচ খেলা উচিত এবং তাদেরকে হারিয়ে ম্যাচ জেতা উচিত।’ ফলে বলা যেতেই পারে বিশ্বকাপ শুরুর আগে ভারতকে নিয়ে বেশ বিতর্কিত বক্তব্য দিয়েছেন পাকিস্তান দলের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভাগ্যের হাতে মার খেল RR, কারা কোয়ালিফায়ারে, কারা খেলবে এলিমিনেটর, স্পষ্ট হল ছবি সুন্দরবনের ইতিহাসে প্রথম চোরাশিকারিদের হাতে বনকর্মী মৃত্যু, খুনের মামলা রুজু ‘নবীনের আমলে ওড়িশা ৫০ বছর পিছিয়ে গিয়েছে’ মুখ্যমন্ত্রীকে তোপ অমিত শাহের লোকসভার মধ্যেই অসমে প্রকাশ্যে BJP-র আদি-নব্য দ্বন্দ্ব, অস্বস্তিতে গেরুয়া শিবির BJP প্রার্থীর অফিস থেকে টাকা উদ্ধার করতে গিয়ে নির্বাচনী আধিকারিকদের মারধর ‘‌ব্র্যান্ড মোদী অপরাজেয় নয়’‌, পঞ্চম দফার আগে ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন পিকে সবুজ জামদানি শাড়ির সঙ্গে রজনীগন্ধা ফুলের গয়নায় সেজে স্বস্তিকা লিখলেন… ‘একী! স্বামীর অমঙ্গল হবে তো', মধুচন্দ্রিমার আগেই বদল, কথা শুনতে হল রূপাঞ্জনাকে হোটেল থেকে AC-র রিমোট, চাবি চুরির চেষ্টা, বাধা দেওয়ায় তারাপীঠে আক্রান্ত মালিক বেআইনি নির্মাণ কীভাবে রুখতে হবে? সব পুরসভাকে পুস্তিকা পাঠাল পুর দফতর

Latest IPL News

সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.