বাংলা নিউজ > ময়দান > IND vs SA: আত্মবিশ্বাসের অভাব স্পষ্ট, কোহলিকে ঘিরে বড় দাবি ভারতীয় প্রাক্তনীর
তৃতীয় টেস্টের আগে ভারতীয় অনুশীলনে বিরাট কোহলি। ছবি- টুইটার (@BCCI)।
তৃতীয় টেস্টের আগে ভারতীয় অনুশীলনে বিরাট কোহলি। ছবি- টুইটার (@BCCI)।

IND vs SA: আত্মবিশ্বাসের অভাব স্পষ্ট, কোহলিকে ঘিরে বড় দাবি ভারতীয় প্রাক্তনীর

  • সেঞ্চুরিয়নে প্রথম টেস্টে ৩৫ ও ১৮ রান করার পর, চোটের কারণে দ্বিতীয় টেস্ট খেলতে পারেননি কোহলি।

দুই বছরের অধিক সময় ধরে আন্তর্জাতিক ক্রিকেটে একটিও শতরান নেই, পরপর একইভাবে আউটও হচ্ছেন, কেপ টাউনে তৃতীয় টেস্টের আগে ব্যাটার বিরাট কোহলির ফর্ম ঘিরে যথেষ্ট প্রশ্নচিহ্ন রয়েছে। তবে সঞ্জয় মঞ্জরেকর ব্যাটার কোহলির আত্মবিশ্বাসের অভাব রয়েছে মেনে নিলেও মনে করছেন কেপ টাউনেই বদলাতে পারে কোহলির ভাগ্য।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের দুই ইনিংসে কোহলি যথাক্রমে ৩৫ এবং ১৮ রান করে আউট হন। দুই ইনিংসেই তাঁকে সেট দেখালেও অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়েই সাজঘরে ফিরতে হয় কোহলিকে। ESPNcricinfo-র সঙ্গে কোহলির ফর্ম নিয়ে নিজের মতামত জানাতে গিয়ে মঞ্জরেকর বলেন, ‘বিরাট নিঃসন্দেহে দারুণ ব্যাটার, কিন্তু ও একেবারেই ফর্মে নেই। এই প্রথম আমার মনে হচ্ছে ওর আত্মবিশ্বাসের অভাব দেখা দিয়েছে। আইপিএলেও আমি এটা লক্ষ্য করেছিলাম। এমনটা সম্ভব বলে আমি কোনোদিন ভাবিওনি। ও যেহেতু রান করছে না, সেই কারণে ওর আত্মবিশ্বাসেও ঘাটতি দেখা দিচ্ছে।’

তবে ঠির তাঁর পরক্ষণেই ভারতীয় প্রাক্তনী কোহলির মাহাত্ম্য মনে করিয়ে দিয়ে সাফ সাফ জানিয়ে দেন, একবার ভারতীয় অধিনায়ক রানে ফিরলেই ফের তাঁর ব্যাট থেকে রানের ফোয়ারা ছুটবে। ‘কোহলি অসাধারণ ক্রিকেটার। ও একবার রান করা শুরু করে ফর্মে ফিরলেই ফের ধারাবাহিকভাবে ঝুড়ি ঝুড়ি রান করবে। কে বলতে পারে, হয়তো এই টেস্টেই ও ফর্মে ফিরল।’ মত মঞ্জরেকরের। বর্তমানে তিন ম্যাচের সিরিজের ফলাফল ১-১। গত ম্য়াচে পিঠে খিঁচ ধরায় কোহলি না খেললেও তৃতীয় টেস্টের জন্য তিনি ফিট। ক্যাপ্টেন কোহলি কেপ টাউনে বিজয় পতাকা উড়িয়ে, ৩০ বছরে প্রথমবার প্রোটিয়াভূমে সিরিজ জিততে বদ্ধপরিকর হবেন নিশ্চয়ই।

বন্ধ করুন