বাংলা নিউজ > ময়দান > সারা দেশ ১১ জনের বিরুদ্ধে খেলছে! একা কোহলির নয়, স্টাম্প মাইকে অশ্বিন-রাহুলদেরও নজিরবিহীন আক্রমণ: ভিডিয়ো
স্টাম্প মাইকে ক্ষোভ উগরে দিচ্ছেন কোহলি। ছবি- টুইটার।

সারা দেশ ১১ জনের বিরুদ্ধে খেলছে! একা কোহলির নয়, স্টাম্প মাইকে অশ্বিন-রাহুলদেরও নজিরবিহীন আক্রমণ: ভিডিয়ো

  • DRS নিয়ে কোনও দলকে মাঠেই এভাবে অসন্তোষ প্রকাশ করতে আগে কখনও দেখা যায়নি।

নজিরবিহীন প্রতিক্রিয়া। ডিআরএস নিয়ে কোনও দলকে এভাবে মাঠেই একের পর এক ক্ষোভ উগড়ে দিতে আগে কখনও দেখা যায়নি। ক্রিকেটে প্রযুক্তি ব্যবহার করেও সব সময় যে একশো শতাংশ নির্ভুল সিদ্ধান্তে পৌঁছনো যায় না, সেটা সকলের জানা। তাই বলে কেপ টাউন টেস্টে ডিআরএসের সাহায্যে নিয়ে যেভাবে বেঁচে গেলেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ডিন এলগার, তাতে যারপরনাই ক্ষুব্ধ ভারতীয় দল।

কোহলিরা ক্ষোভ চেপে রাখেননি। ভারতীয় ক্রিকেটারদের ডিআরএস নিয়ে অসন্তোষ প্রকাশ করতে যায় মাঠেই। একে একে স্টাম্প মাইকে অশ্বিন-কোহলিরা যে সব মন্তব্য করেন, তাতে ব্রডকাস্টারদের দিকে সংশয়ের আঙুল উঠতে বাধ্য।

প্রথমে অশ্বিন স্টাম্পের সামনে এসে মন্তব্য করেন যে, সুপারস্পোর্টে জয়ের জন্য আরও ভালো উপায় খুঁজে বার করা উচিত ছিল। অশ্বিন এক্ষেত্রে সরাসরি ব্রডকাস্টারদের দিকেই আঙুল তোলেন।

পরে কোহলি স্টাম্প মাইক্রোফোনের সামনে মুখ নিয়ে এসে বলেন, ‘তোমাদের দল যখন বল পালিশ করে, তখন তাদের উপরেও ক্যামেরা তাক করো। শুধু বিপক্ষ খেলোয়াড়দের উপর নয়।’ পরে কোহলিকে স্টাম্প থেকে দূরে সরে যাওয়ার সময় এও বলতে শোনা যায় যে, ‘ব্রডকাস্টাররা এভাবেই অর্থ উপার্জন করে।’ কোহলি কটাক্ষের সুরে বলেন, ‘ওয়েল ডান ডিআরএস।’

লোকেশ রাহুলকে বলতে শোনা যায়, ‘সারা দেশ এগারো জনের বিরুদ্ধে খেলছে।’ উল্লেখ্য, তৃতীয় দিনে দক্ষিণ আফ্রিকা ইনিংসের ২০.৪ ওভারে অশ্বিনের বলে ডিন এলগারকে এলবিডব্লিউ আউট দেন আম্পায়ার এরাসমাস। সঙ্গে সঙ্গে রিভিউ নেন এলগার। বল পিচড করা থেকে ইমপ্যাক্ট পর্যন্ত সব কিছুই আম্পায়ারের সিদ্ধান্তকে সমর্থন করছিল। তবে ট্র্যাকিংয়ে হঠাৎই দেখা যায় যে বল স্টাম্পের উপর দিয়ে চলে যাচ্ছে।

অশ্বিনের বল যে লেনথে ড্রপ করে এবং এলগারের প্যাডের নীচে যে জায়গায় লাগে বল, সেখানে থেকে কোনওভাবেই এতটা বাউন্স আশা করা যায় না যে, বল স্টাম্পের উপর দিয়ে বেরিয়ে যেতে পারে। স্বাভাবিকভাবেই এমন ছবি দেখে অবাক সকলে। ভারতীয় ক্রিকেটাররা রীতিমতো ক্ষুব্ধ। এমনকি হতবাক আম্পায়ার এরাসমাসও।

বন্ধ করুন