বাংলা নিউজ > ময়দান > IND vs SL: দ্রাবিড়ের কোচিং স্টাইল শাস্ত্রীর থেকে কতটা আলাদা? জবাব দিলেন ধাওয়ান
রাহুল দ্রাবিড় ও রবি শাস্ত্রী।
রাহুল দ্রাবিড় ও রবি শাস্ত্রী।

IND vs SL: দ্রাবিড়ের কোচিং স্টাইল শাস্ত্রীর থেকে কতটা আলাদা? জবাব দিলেন ধাওয়ান

  • ক্রিকেটার হিসেবে দুই কোচের অধীনেই মাঠে নামতে চলেছেন গব্বর।

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে এই প্রথমবার একই সময়ে দু'জন হেড কোচ জাতীয় দলের দায়িত্বে রয়েছেন। বিরাট কোহলির নেতৃত্বাধীন টেস্ট স্কোয়াডের সঙ্গে ইংল্যান্ডে রয়েছেন রবি শাস্ত্রী। শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন টিম ইন্ডিয়ার সীমিত ওভারের স্কোয়াডের সঙ্গে শ্রীলঙ্কায় রয়েছেন রাহুল দ্রাবিড়। উল্লেখযোগ্য বিষয় হল, বর্তমানে দ্রাবিড়ের প্রশিক্ষণে থাকা ধাওয়ান ক'দিন আগেই শাস্ত্রীর কোচিংয়ে মাঠে নেমেছেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে'র আগে সাংবাদিক সম্মেলনে স্বাভাবিকভাবেই ধাওয়ানের কাছে দুই কোচের কোচিং পদ্ধতির তফাৎ প্রসঙ্গে জানতে চাওয়া হয়। কৌশলে যার জবাব দেন শিখর।

গব্বর বলেন, ‘ওদের দু’জনেরই (দ্রাবিড় ও শাস্ত্রীর) নিজস্ব যোগ্যতা রয়েছে এবং দু'জনেই অত্যন্ত ইতিবাচক মানসিকতার। আমি রবি ভাইয়ের সঙ্গে সময় কাটিয়েছি। দু'জনে আলাদা রকমভাবে উদ্দীপ্ত করেন ক্রিকেটারদের।'

ধাওয়ান আরও বলেন, ‘রবি ভাইয়ের উদ্দীপণা অন্য মাত্রার। অন্যদিকে রাহুল ভাই অনেক শান্ত, সুবিন্যস্ত ও অবশ্যই দৃঢ়। সুতরাং, প্রত্যেকের নিজস্ব একটা আলাদা ধরণ রয়েছে। আমি দু’জনের অধীনেই খেলা উপভোগ করছি।'

উল্লেখ্য, রবিবার থেকে কলম্বোয় শুরু হচ্ছে ভারত-শ্রীলঙ্কা তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ। তার পর তিন ম্যাচের টি-২০ সিরিজে মাঠে নামবে দু'দল।

বন্ধ করুন