বাংলা নিউজ > ময়দান > IND vs WI: ৯ বছরেও ফাঁড়া কাটল না, ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সেঞ্চুরি করে ফের রানআউট কোহলি

IND vs WI: ৯ বছরেও ফাঁড়া কাটল না, ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সেঞ্চুরি করে ফের রানআউট কোহলি

বিরাট কোহলি।

কোহলি ৯ বছর আগেও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেঞ্চুরি করার পর রানআউট হয়েছিলেন। তবে সেটি ছিল ওডিআই ম্যাচ। ২০১৪ সালে হিমাচলপ্রদেশের ধর্মশালায় ওডিআই-এ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১২৭ রানের একটু দুরন্ত ইনিংস খেলেছিলেন। সেই বারও সেঞ্চুরি করার পরে রানআউট হয়েছিলেন বিরাট।

কুইন্স পার্ক ওভালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে আর সেঞ্চুরি হাতছাড়া করলেন না বিরাট কোহলি। এদিন ইতিহাস লিখে ফেললেন ভারতের তারকা ব্যাটার। তবে সেই সঙ্গে যন্ত্রণা বুকে নিয়েই তাঁকে মাঠ ছাড়তে হল। ৯ বছরেও যে কোহলির ফাঁড়া কাটল না।

৫০০তম আন্তর্জাতিক ম্যাচে ব্যাট করতে নেমে কোহলি তিন ফর্ম্যাট মিলিয়ে সাকুল্যে ৭৬তম সেঞ্চুরি করলেন। যে দশ জন ক্রিকেটার তিন ফর্ম্যাট মিলিয়ে ৫০০ বা তারও বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন, কোহলি ছাড়া আর কেউই মাইলস্টোন ম্যাচে শতরান করতে পারেননি। এমন কী হাফ-সেঞ্চুরির গণ্ডিও টপকাতে পারেননি অন্য কেউ। কোহলিই প্রথম ক্রিকেটার, যিনি ৫০০তম ম্যাচের মাইলস্টোন শতরান করে স্মরণীয় করে রাখলেন।

আরও পড়ুন: PCB-কে ডজ দিয়ে আগেভাগেই Asia Cup-এর সূচি প্রকাশ জয় শাহের, রাগে ফুঁসছে পাকিস্তান

বাংলায় প্রবাদ আছে, ‘এক বালতি দুধে একফোঁটা চোনা’। ইতিহাস গড়ার দিনে নিজের ঝকঝকে ইনিংসে কোহলি সেই একফোঁটা চোনাই ফেলে দিলেন। রানআউট হয়ে। ২০৬ বলে ১২১ রান করে সাজঘরে ফেরেন কোহলি। তাঁর এই ইনিংসে রয়েছে ১১টি চার। ৯ বছর হয়ে গেল, ক্যারিবিয়ানদের বিরুদ্ধে কোহলির ফাঁড়া যেন কিছুতেই কাটছে না।

কোহলি ৯ বছর আগেও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেঞ্চুরি করার পর রানআউট হয়েছিলেন। তবে সেটি ছিল ওডিআই ম্যাচ। ২০১৪ সালে হিমাচলপ্রদেশের ধর্মশালায় ওডিআই-এ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১২৭ রানের একটু দুরন্ত ইনিংস খেলেছিলেন। সেই বারও সেঞ্চুরি করার পরে রানআউট হয়েছিলেন বিরাট। একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল শুক্রবারও।

আরও পড়ুন: কী ভাবে গাইড করছেন রোহিত ভাইয়া, জুটির সাফল্যের রেসিপি ফাঁস করলেন যশস্বী

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেছিলেন কোহলি। ৭৬ করে আউট হয়ে গিয়েছিলেন। কিন্তু দ্বিতীয় টেস্টে তিনি আর শতরান মিস করেননি। ১৮০ বলে একশোয় পৌঁছে যান ভারতের তারকা ক্রিকেটার। শ্যানন গ্যাব্রিয়েলের বলে দৃষ্টিনন্দন স্কোয়ার ড্রাইভ মেরে টেস্টে নিজের ২৯তম শতরান তুলে নেন বিরাট।

পাঁচ বছর পর বিদেশের মাঠে শতরান করলেন বিরাট। দেশের বাইরে শেষ বার সেঞ্চুরি এসেছিল ২০১৮ সালে। তবে চলতি বছরে টেস্টে নিজের দ্বিতীয় শতরান করলেন বিরাট। বর্ডার-গাভাসকর ট্রফিতে আমদাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৮৬ রানের ইনিংস খেলেছিলেন।

প্রথম দিনের শেষে ১৬১ বল খেলে ৮৭ রানে অপরাজিত ছিলেন। আগের দিন ৩৬ রানে অপরাজিত ছিলেন জাড্ডু। দ্বিতীয় দিনের শুরুতে অর্ধশতরান পূর্ণ করেন তিনিও।‌ ১০৫ বলে ৫০ করেন ভারতীয় অলরাউন্ডার। তবে কোহলি আউট হওয়ার পর জাদেজাও ৬১ করে আউট হয়ে যান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাতিল আয়কর আইনের এই ধারা, করের বোঝা থেকে মুক্ত মিউচুয়াল ফান্ড বিনিয়োগকারীরা শুভেন্দু অধিকারীর গড়ে বিরাট জয় তৃণমূলের, প্রার্থী দিতেই ব্যর্থ সমবায় নির্বাচনে ২০ বছরের মেয়ের মৃত্যু ক্যানসারে! বাবার কোলে মাথা রেখেই হাউহাউ কান্না সোনু নিগমের হার্দিকের সঙ্গে অভিষেক নায়ারের মত পার্থক্য! ভারতীয় অনুশীলনে এক অন্য রকম পরিবেশ এক কেজি আলুর দাম ৫০ টাকা!‌ ধর্মঘট উঠবে কবে?‌ পথে আবার নামছে টাস্ক ফোর্স বিরাট-অনুষ্কার লন্ডনে থাকার জল্পনা, দম্পতির নতুন ছবি, অকায় বা ভামিকা আছে সঙ্গে? সকাল থেকে আকাশের মুখ ভার, তা বলে আপনার আনন্দ যেন না কমে! পড়ুন দিনের সেরা ৫ জোকস ক্যানসারে আক্রান্ত বন্ধুর স্ত্রী, টাকা জোগাড় করতে বাইক চুরি, হতবাক পুলিশ রেকর্ড মুনাফা তেল কোম্পানিগুলির, ৩০০০০ কোটির সাহায্যের পরিকল্পনা বাতিল সরকারের Women's Asia Cup: সবাইকে সুযোগ..... নিজে ব্যাটিং না করার কারণ জানালেন স্মৃতি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.