বাংলা নিউজ > ময়দান > MI-এর তরুণ সুযোগ পেলেন ভারতীয় এ দলে, রয়েছে বাংলার তিন, ক্যাপ্টেন প্রিয়ঙ্ক

MI-এর তরুণ সুযোগ পেলেন ভারতীয় এ দলে, রয়েছে বাংলার তিন, ক্যাপ্টেন প্রিয়ঙ্ক

বাংলার অভিমন্যু-মুকেশকে নিয়েই ভারতের দল ঘোষণা। 

সেপ্টেম্বর মাসের ১ তারিখ থেকে শুরু হবে দুই দলের আন অফিসিয়াল টেস্ট। সেই উপলক্ষে ১৬ সদস্যের দল ঘোষণা করা হয়েছে বিসিসিআইয়ের তরফে। টেস্টে ভারতীয় দলের অধিনায়কত্ব করবেন প্রিয়ঙ্ক পাঞ্চাল।

শুভব্রত মুখার্জি: সেপ্টেম্বর মাসে ভারত সফরে আসছে নিউজিল্যান্ড নিউজিল্যান্ড 'এ' দল। ভারতের মাটিতে তারা খেলবে তিনটি চারদিনের ম্যাচ এবং তিনটি ওয়ানডে ম্যাচ। সেই সিরিজ উপলক্ষে নিউজিল্যান্ড দলের তরফে তাদের স্কোয়াড আগেই ঘোষণা করা হয়েছিল। এবার ভারতের তরফেও ঘোষণা করা হল এই সিরিজে তাদের দল। কুলদীপ যাদব, প্রসিধ কৃষ্ণর মতো ক্রিকেটার সমৃদ্ধ এক শক্তিশালী দল ঘোষণা করা হল তাদের তরফে। এছাড়াও উমরান মালিক, তিলক ভার্মা, সরফরাজ খান, রুতুরাজ গায়রকোয়াড়ের মতো প্রতিভাবান ক্রিকেটারদেরও জায়গা দেওয়া হয়েছে এই দলে।

আরও পড়ুন: ভারতীয় বিনির থেকেও ভারতকে বেশি ভাল চেনেন গ্লেন ম্যাক্সওয়েল

সেপ্টেম্বর মাসের ১ তারিখ থেকে শুরু হবে দুই দলের আন অফিসিয়াল টেস্ট। সেই উপলক্ষে ১৬ সদস্যের দল ঘোষণা করা হয়েছে বিসিসিআইয়ের তরফে। টেস্টে ভারতীয় দলের অধিনায়কত্ব করবেন প্রিয়ঙ্ক পাঞ্চাল। এছাড়াও থাকছেন অভিমন্যু ঈশ্বরন। দলে রয়েছেন রজত পাতিদার, কেএস ভরতরাও। সবথেকে উল্লেখযোগ্য হল দলে সরফরাজ খানের অন্তর্ভুক্তি। 

সদ্য শেষ হওয়া রঞ্জি মরশুমে স্বপ্নের ফর্মে ছিলেন তিনি। টপ স্কোরার ছিলেন তিনি। তার সংগ্রহ ছিল ৯৮২ রান। মুম্বই ইন্ডিয়ানসের তিলক ভার্মা যিনি এখনও খুব বেশি প্রথম শ্রেণির ম্যাচ খেলেননি তাঁকেও দলে নেওয়া হয়েছে। তাঁর আইপিএলে খেলা দেখেই এই সুযোগ দেওয়া হল বলে মনে করা হচ্ছে। 

 ব্যাঙ্গালোরে ১ সেপ্টেম্বর থেকে শুরু হবে প্রথম চারদিনের ম্যাচ। এরপর ৮ এবং ১৫ সেপ্টেম্বর খেলা হবে দ্বিতীয় এবং তৃতীয় চারদিনের ম্যাচ। তিনটি ওয়ানডে চেন্নাইতে খেলা হবে যথাক্রমে সেপ্টেম্বর মাসের ২২, ২৫ এবং ২৭ তারিখ।

∆ আসুন একনজরে দেখে নেওয়া যাক ভারতীয় দল:

প্রিয়ঙ্ক পাঞ্চাল, অভিমন্যু ঈশ্বরন, রজত পাতিদার, রুতুরাজ গায়রকোয়াড়, সরফরাজ খান, তিলক ভার্মা, কেএস ভরত, উপেন্দ্র যাদব, কুলদীপ যাদব, সৌরভ কুমার, রাহুল চাহার, প্রসিধ কৃষ্ণ, উমরান মালিক, মুকেশ কুমার, যশ দয়াল, আর্জান নাগাসওয়ালা।

বন্ধ করুন