বাংলা নিউজ > ময়দান > ৩৫-১-এ জাপানকে উড়িয়ে Men’s Asian Hockey 5s WC Qualifiers-এর সেমিতে গেল ভারত

৩৫-১-এ জাপানকে উড়িয়ে Men’s Asian Hockey 5s WC Qualifiers-এর সেমিতে গেল ভারত

জাপানকে ৩৫-১ উড়িয়ে দিল ভারত।

পুরুষদের এশিয়ান হকি ৫-এস বিশ্বকাপ কোয়ালিফায়ারের ম্যাচে জাপানকে ৩৫-১ গোলে পর্যুদস্ত করল ভারত। এদিন প্রথম ম্যাচে ভারতকে লড়াই করতে হয়েছিল মালয়েশিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচে জিততে বেগ পেতে হয় ভারতকে। শেষ পর্যন্ত ৭-৫ ফলে জেতে টিম ইন্ডিয়া। যার ফলে তারা সরাসরি সেমিফাইনালেও চলে গিয়েছে।

শুভব্রত মুখার্জি: হকির জাদুকর ধ্যানচাঁদ যে সময়ে হকি খেলতেন, সেই সময়ে হকির মাঠে ভারতের প্রতিপত্তি কারও অজানা নয়। হকির হাত ধরে একের পর এক অলিম্পিক্সে ভারত সোনার পদকও জিতেছিল। পাশাপাশি তখন প্রায় প্রতি ম্যাচেই একচ্ছত্র আধিপত্য নিয়ে ম্যাচ জিতত ভারত। অনেকটা সেই সব দিনের কথাই যেন এদিন মনে করিয়ে দিল ভারতীয় দল। পুরুষদের এশিয়ান হকি ৫-এস বিশ্বকাপ কোয়ালিফায়ারের ম্যাচে জাপানকে পর্যুদস্ত করল ভারত। ৩৫-১ গোলের ব্যবধানে জাপানের সূর্যকে অস্তাচলে পাঠাল ভারতীয় দল। এদিন প্রথম ম্যাচে ভারতকে লড়াই করতে হয়েছিল মালয়েশিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচে জিততে বেগ পেতে হয় ভারতকে। শেষ পর্যন্ত ৭-৫ ফলে জিতে যায় ভারতীয় দল। এর ফলে তারা সরাসরি সেমিফাইনালেও চলে গিয়েছে।

ওমানের সালালাতে এদিন দারুন ফর্মে ছিল ভারতীয় দল। প্রথম থেকেই আক্রমণাত্মক খেলা শুরু করে ভারত। যার কোনও রকম কোনও জবাব ছিল না জাপানের কাছে। ভারতের হয়ে মনিন্দর সিং একাই দশটি (১, ৩, ৫, ৬, ৯, ১৫, ২০, ২৪, ২৫, ২৯) গোল করেন। সাতটি (৩, ৪, ১১, ১২, ১৭, ২৬, ২৬) গোল করেন মহম্মদ রাহিল। পবন রাজবর করেন পাঁচটি (২, ৬, ১০, ১৩, ২৩)গোল। এছাড়াও গুরজোত সিং করেছেন পাঁচটি গোল। সুখবিন্দর চারটি এবং অধিনায়ক মনদীপ মুর করেছেন তিনটি গোল। পাশাপাশি যুগরাজ সিং করেছেন একটি গোল। জাপানের হয়ে একমাত্র গোলটি করেছেন মাসাটাকা কোবোরি (২৯')।

এদিন শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিল ভারত। ম্যাচ শুরুর মাত্র ৫ মিনিটের মধ্যে ৭ টি গোল করে ফেলে ভারতীয় দল। মনিন্দর, রাহিল,পবনরা তখন ঘাম ছুটিয়ে দিয়েছেন জাপান ডিফেন্ডারদের। প্রথমার্ধ শেষ হতে না হতেই ম্যাচ পকেটে পুরে ফেলে ভারতীয় দল। ১৮-০ গোলে এগিয়ে যায় তারা। দ্বিতীয়ার্ধেও এই চিত্রের কোনও পরিবর্তন হয়নি। এক রকম ভাবে পরের পর আক্রমণ ভারত তুলে আনতে থাকে জাপানের বক্সে। যেখান থেকে গোল করাটা ছিল স্রেফ সময়ের অপেক্ষা। গুরজোতের ৩০তম মিনিটের গোলে অবশেষে ৩৫-১ ফলে জাপানকে চূর্ণ করে ভারতীয় দল। এদিন দিনের প্রথম ম্যাচে অবশ্য ভারতকে লড়াই করে ৭-৫ ফলে মালয়েশিয়ার বিরুদ্ধে জিততে হয়েছে। এই ম্যাচেও পাঁচ গোল করেছিলেন গুরজোত। ফলে পরপর দু'টি জয়ে এলিট পুল টেবিলে ভারত দ্বিতীয় স্থানে শেষ করে সেমিফাইনালে যাওয়া নিশ্চিত করে।তাদের মোট সংগ্রহ ১২ পয়েন্ট। ২ সেপ্টেম্বর ভারতীয় সময় দুপুর দেড়টায় দ্বিতীয় সেমিফাইনালে খেলবে ভারতীয় দল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গঙ্গার নীচ দিয়ে হাওড়া-এসপ্ল্যানেড মেট্রোর ১ মাস পূর্তি,এখনও কতজন চড়েছেন জানেন? ভূটানিজ মডেলের সঙ্গে ৯ বছর প্রেম, শেষে খেলোয়াড়কে বিয়ে বলি নায়িকার, বলুন তো কে? SRH-এর ইনিংসে ২২টি ছক্কা, ১১ বছর আগের RCB-র নজির ভেঙে ইতিহাস হায়দরাবাদের মানসিক নিরাপত্তাহীনতা কাদের মধ্যে ফাটল ধরাতে পারে? দেখুন আজকের প্রেম রাশিফল টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক প্রথমবার ভোটে জিতে মেয়র, শতবর্ষ আগে আজকের দিনে কলকাতার মহানাগরিক হন চিত্তরঞ্জন বেগুনি টুপির লড়াইয়ে বড় লাফ কামিন্সের, অরেঞ্জ ক্যাপের প্রথম দশে হল একাধিক রদবদল বন্দে ভারত স্লিপার ট্রেনে বাংলার 'ছোঁয়া', ২৭০ কোটির বরাত পেল কলকাতার সংস্থা IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই মাঠকর্মীদের থেকে পিচের বিষয়ে ধারণা পেয়েই অলআউট যাওয়ার সিদ্ধান্ত নিই- অকপট হেড

Latest IPL News

টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.