দুর্ধর্ষ ক্যাচ জাদেজার (ছবি সৌজন্য টুইটার)
দুর্ধর্ষ ক্যাচ জাদেজার (ছবি সৌজন্য টুইটার)

India vs New Zealand 2nd Test: 'এটাই কি সর্বকালের সেরা?', দেখুন জাদেজার এক হাতের দুর্ধর্ষ ক্যাচের ভিডিয়ো

  • ধারাভাষ্যের সময় ইয়ান স্মিথ বলেন, ' খেলার ইতিহাসে এটা অন্যতম সেরা আউটফিল্ড ক্যাচ।'

'এটাই কি সর্বকালের সেরা ক্যাচ?' ক্রাইস্টচার্চে রবীন্দ্র জাদেজার দুর্ধর্ষ ক্যাচের পর আপাতত এই প্রশ্নটাই ঘুরপাক খাচ্ছে ক্রিকেট মহলে।

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে একটা সময় ১৫৩ রানে ছ'উইকেট হারায় নিউজিল্যান্ড। এরপর নবম উইকেটে দুর্দান্ত ব্যাটিং করছিলেন কাইল জেমিসন ও নীল ওয়্যাগনার। শত চেষ্টাতেও জুটি ভাঙছিল না। উইকেটের আশায় ৭২ তম ওভারে মহম্মদ শামির হাতে বল তুলে দেন অধিনায়ক বিরাট কোহলি। প্রথম পাঁচ বলে অনেক রানই দিয়েছিলেন ভারতীয় পেসার। শেষ বলও যে খুব একটা ভালো করেছিলেন, তা ভালো বলা যায় না। কিন্তু সেই বলে জাদেজা জাদুর সাক্ষী থাকল হ্যাগলি ওভাল।

শামির শর্ট বলটা পুল করেছিলেন ওয়্যাগনার। স্কোয়্যার লেগের দিকে পিছনে দৌড়ে দুর্ধর্ষ ক্যাচ নেন জাদেজা। তাও একহাতে। সেই ক্যাচ দেখে জাদেজার প্রশংসায় পঞ্চমুখ হন ক্রিকেট বিশেষজ্ঞ থেকে শুরু করে অনুরাগীরা।

ধারাভাষ্যের সময় ইয়ান স্মিথ বলেন, ' খেলার ইতিহাসে এটা অন্যতম সেরা আউটফিল্ড ক্যাচ।' জাদেজা জাদুতে বিভোর হর্ষ ভোগলেও। তিনি টুইট করেন, 'রবীন্দ্র জাদেজার বিভিন্ন দিক দেখা যাচ্ছে আজ। গ্র্যান্ডহোমের উইকেট, বিজে ওয়াটলিংয়ের দারুণ ক্যাচ ছিল। আর এখন নীল ওয়্যাগনারের দুর্ধর্ষ ক্যাচ।'

বন্ধ করুন