বাংলা নিউজ > ময়দান > ডায়মন্ড লিগে পঞ্চম, ফের নিজের রেকর্ড ভাঙলেন ভারতীয় অ্যাথলিট অবিনাশ সাবলে
ভারতের অ্যাথলিট অবিনাশ সাবলে (ছবি-এএনআই) (ANI)

ডায়মন্ড লিগে পঞ্চম, ফের নিজের রেকর্ড ভাঙলেন ভারতীয় অ্যাথলিট অবিনাশ সাবলে

  • মহারাষ্ট্রের বিড জেলার বাসিন্দা, ২৭ বছর বয়সী সাবলে রবিবার এই প্রতিযোগিতা শেষ করতে নিয়েছেন ৮:১২.৪৮ সেকেন্ড সময়। তিনি মার্চ মাসে তিরুবনন্তপুরমে ইন্ডিয়ান গ্র্যান্ড প্রিক্সের সময় নিয়েছিলেন ৮:১৬.২১ সেকেন্ড। তার আগের জাতীয় রেকর্ডের থেকে ৩ সেকেন্ডের কম সময়ে নিজের লক্ষ্যে পৌঁছে রেকর্ড গড়েছেন সাবলে।

অ্যাথলিট অবিনাশ সাবলে স্টিপলচেজে অষ্টম বারের মতো নিজের জাতীয় রেকর্ড ভাঙলেন। ডায়মন্ড লিগে পঞ্চম স্থান দখল করলেন। ভারতের অ্যাথলিট অবিনাশ সাবলে মর্যাদাপূর্ণ ডায়মন্ড লিগের মিটে পঞ্চম স্থান অধিকার করলেন। এই সময়ে, তিনি ৩০০০ মিটার স্টিপলচেসেঅষ্টমবার নিজের জাতীয় রেকর্ড ভাঙলেন।

মহারাষ্ট্রের বিড জেলার বাসিন্দা, ২৭বছর বয়সী সাবলে রবিবার এই প্রতিযোগিতা শেষ করতে নিয়েছেন ৮:১২.৪৮ সেকেন্ড সময়। তিনি মার্চ মাসে তিরুবনন্তপুরমে ইন্ডিয়ান গ্র্যান্ড প্রিক্সের সময় নিয়েছিলেন৮:১৬.২১সেকেন্ড। তার আগের জাতীয় রেকর্ডের থেকে ৩ সেকেন্ডের কম সময়ে নিজের লক্ষ্যে পৌঁছে রেকর্ড গড়েছেন অবিনাশ সাবলে

স্থানীয় প্রতিযোগী এবং টোকিও অলিম্পিক্সের স্বর্ণপদক জয়ী সোফিয়ান আল বাক্কালি ৭:৫৮.২৮সেকেন্ডের মিট রেকর্ড সময়ে প্রতিযোগিতা শেষ করে সোনা জিতেছেন। টোকিও অলিম্পিক্সের রুপোর পদক জয়ী ইথিওপিয়ার লামেচা গির্মা ৭:৫৯.২৪ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় স্থানে পেয়েছেন। হেলমেরিয়াম টেগেগান৮:৬.২৯সেকেন্ডের ব্যক্তিগত সেরাটি দিয়ে তৃতীয় স্থান অর্জন করেছেন।

রিও অলিম্পিক্স২০১৬চ্যাম্পিয়ন কেনিয়ার কনসালেস কিপ্রুতো৮:১২.৪৭সেকেন্ডে চতুর্থ স্থান অর্জন করেছেন। অবিনাশ সাবলে অবশ্য টোকিও অলিম্পিক্সের ব্রোঞ্জ পদক জয়ী কেনিয়ার বেঞ্জামিন কিগেনের থেকে এগিয়ে ছিলেন।বেঞ্জামিন দৌড় শেষ করতে সময় নিয়েছেন৮:১৭.৩২ সেকেন্ড।

৩০০০মিটার স্টিপলচেসে নিজের জাতীয় রেকর্ড বেশ কয়েকবার ভেঙেছেন অবিনাশ সাবলে। তিনি প্রথমে২০১৮জাতীয় আন্তঃরাষ্ট্রীয় চ্যাম্পিয়নশিপে৮:২৯.৮০সেকেন্ডের টাইমিংয়ের সঙ্গে৩৭বছর বয়সী গোপাল সাইনির৮:৩০.৮৮রেকর্ডটি ভেঙেছিলেন। গত বছর,সাবেল মার্কিন যুক্তরাষ্ট্রে পুরুষদের৫০০০মিটারে ১৩:২৫.৬৫সেকেন্ডের টাইমিং করে একটি৩০বছরের পুরানো জাতীয় রেকর্ড ভেঙ্গেছিলেন। এই রেকর্ডটি বাহাদুর প্রসাদ১৯৯২সালে বার্সেলোনায় করেছিলেন। যেটি ১৩:২৯.৭০সময়ে সঙ্গে এটি করেছিলেন বাহাদুর প্রসাদ।

বন্ধ করুন